শিরোনাম
আইডিইবি ইন্ডাস্ট্রিয়াল এন্ড এন্টারপ্রেনার্স ডেভেলপমেন্ট এসোসিয়েশন এর কমিটি গঠন ডিজিটাল বাংলাদেশের পরবর্তী ধাপ ক্যাশলেস সোসাইটি : জয় এসএমই ফাউন্ডেশনের ১০০’ কোটি টাকা ঋণের ৩৩ শতাংশ পেয়েছেন নারী উদ্যোক্তারা নারায়ণগঞ্জের রূপগঞ্জের আঁতাতকরী বিএনপি নেতা নাসিরকে গনধোলাই দিলো কর্মীরা প্রধানমন্ত্রীর প্রণোদনা নিয়ে স্বজনপ্রীতি সহ্য করা হবে না : ওবায়দুল কাদের করোনায় ক্ষতিগ্রস্তদের সহায়তায় ৩২০০ কোটি টাকার নতুন প্রণোদনা প্যাকেজের ঘোষণা প্রধানমন্ত্রীর নারায়ণগঞ্জের রূপগঞ্জের হাসেম ফুড পরিদর্শনে এসে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষ, পুলিশের লাঠিচার্জ চলমান লকডাউন শিথিল, ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত কঠোর বিধি-নিষেধের প্রজ্ঞাপন জারি রোহিঙ্গা সমস্যা সমাধানে জাতিসংঘে প্রস্তাব গৃহীত করোনা রোগীর চাপে চট্টগ্রাম মেডিকেলে সাধারণ রোগী ভর্তি বন্ধ করে দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ
রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০৮:৫৭ পূর্বাহ্ন

চূড়ান্ত পরিক্ষার দাবিতে আমরণ অনশনে জাবি শিক্ষার্থীরা

ইমন ইসলাম, জাবি প্রতিনিধি
আপডেট সোমবার, ১ মার্চ, ২০২১
জাবি শিক্ষার্থী

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অনার্স তৃতীয় বর্ষের(৪৬-তম আবর্তন) চূড়ান্ত পরিক্ষার দাবিতে আমরণ অনশনে বসেছেন একই আবর্তনের দুই জন শিক্ষার্থী। ২৮ ফেব্রুয়ারি রোববার বিকেল সাড়ে ৩ ঘটিকার সময় থেকে বিশ্ববিদ্যালয়ের নতুন প্রশাসনিক ভবনের সামনে আমরন অনশনে বসেন তারা।

অনশনে বসা দুই শিক্ষার্থী হলেন প্রাণিবিদ্যা বিভাগের নুর হোসেন এবং ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের নাইম শেখ।গত তিন বছর ধরে একই বর্ষে থাকলেও চূড়ান্ত পরিক্ষা দিতে না পারায় তারা এই কর্মসূচি পালন করছেন বলে জানিয়েছেন। আগামী ঈদুল ফিতরের পূর্বেই যে কোন মূল্যে চূড়ান্ত পরিক্ষা নেওয়ার দাবি জানিয়েছেন তারা। এর আগে অনার্স তৃতীয় বর্ষের চূড়ান্ত পরিক্ষার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেন একই বর্ষের শিক্ষার্থীরা। কোন সাড়া না আসায় ২ ফেব্রুয়ারি পরিক্ষা নেওয়ার দাবিতে উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান করেন। তিন কার্য দিবসের মধ্যে সিদ্ধান্ত জানানোর কথা থাকলেও আজ এক মাস পেরিয়ে গেলেও কোন সিদ্ধান্ত জানায়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন। এদিকে সরকারি নির্দেশে ২৪ মে বিশ্ববিদ্যালয় খোলার সিদ্ধান্ত জানানো হয়েছে। এতে করে তৃতীয় বর্ষের শিক্ষার্থীরা সেশনজটের সঙ্কা করছেন। উপাচার্যের কাছে জানতে চাইলে উপাচার্য তাদেরকে জানিয়েছেন সরকারি নির্দেশের বাহিরে তিনি কিছু করতে পারবেন না। এদিকে বাধ্য হয়ে দাবি আদায়ের জন্য আমরণ অনশনে বসেছেন শিক্ষার্থীরা।


এই বিভাগের আরো খবর
greengrocers

Categories

Archives