শিরোনাম
এসএমই ফাউন্ডেশনের ১০০’ কোটি টাকা ঋণের ৩৩ শতাংশ পেয়েছেন নারী উদ্যোক্তারা নারায়ণগঞ্জের রূপগঞ্জের আঁতাতকরী বিএনপি নেতা নাসিরকে গনধোলাই দিলো কর্মীরা প্রধানমন্ত্রীর প্রণোদনা নিয়ে স্বজনপ্রীতি সহ্য করা হবে না : ওবায়দুল কাদের করোনায় ক্ষতিগ্রস্তদের সহায়তায় ৩২০০ কোটি টাকার নতুন প্রণোদনা প্যাকেজের ঘোষণা প্রধানমন্ত্রীর নারায়ণগঞ্জের রূপগঞ্জের হাসেম ফুড পরিদর্শনে এসে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষ, পুলিশের লাঠিচার্জ চলমান লকডাউন শিথিল, ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত কঠোর বিধি-নিষেধের প্রজ্ঞাপন জারি রোহিঙ্গা সমস্যা সমাধানে জাতিসংঘে প্রস্তাব গৃহীত করোনা রোগীর চাপে চট্টগ্রাম মেডিকেলে সাধারণ রোগী ভর্তি বন্ধ করে দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ নারায়ণগঞ্জে আইইডি ও বোমা তৈরীর সরঞ্জামসহ নব্য জেএমবির ২ সদস্য গ্রেফতার বাংলাদেশে ২০০ মিলিয়ন ইউরো বিনিয়োগে আগ্রহ প্রকাশ করেছে ইতালি : স্থানীয় সরকার মন্ত্রী
বুধবার, ০৪ অগাস্ট ২০২১, ০৬:৩৫ পূর্বাহ্ন

অবহেলিত মেধাবী কবি ও ছন্দকার এমদাদুল হক সুজন

মোরশেদ আলম, স্টাফ রিপোর্টার
আপডেট শুক্রবার, ১১ ডিসেম্বর, ২০২০

লেখালেখি যাদের নেশা কিংবা মনের খোরাক বা ধ্যান জ্ঞান তাদেরই একজন কবি,গীতিকার ও সুরকার এমদাদুল হক সুজন।

prbnews24
যার প্রতিটি কথাতেই ছন্দের ডেউ খেলা করে,খুজে পান সব কিছুতেই লেখার এবং ভাবনার বিষয়। ছোট বেলায় এক বন্ধুর লেখায় ভালো লাগা থেকে নিজেই লেখা শুরু করেন, হয়ে উঠেন সময়ের বিবর্তনে একজন লেখক।শুধু লেখালেখিতে সীমাবদ্ধ বললে ভুল হবে
তিনি আবৃত্তিতে ও পারদর্শি।
দিনের বেশির ভাগ সময় কবিতা ও গান লেখালেখি করেই কাটান, নিজেকে কবি হিসাবে পরিচয় দিতে স্বাছন্ধবোধ করেন।


এই কবির ঝুলিতে আছে এরই মধ্যে ৩৫০এর অধিক কবিতা, এছাড়াও তার লেখা ও সুর করা চারটি গান ইতিমধ্যে প্রচার হয়েছে বিভিন্ন মিডিয়াতে। নিজের লেখা একটা ইসলামী সংগীতে কন্ঠ দিয়েছেন এছাড়াও নাটক লিখেছেন সাতটি । জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান কে নিয়ে লেখাসহ ৬টি বই রয়েছ এই কবির। সম-সাময়িক সব বিষয় নিয়ে কবিতা ছড়াসহ আঞ্চলিক পত্রিকাগুলোতে লিখে যাচ্ছেন।

কবি এমদাদুল হক সুজন

এতো লেখালেখি করেও এই মেধাবী কবি এমদাদুল হক সুজন অর্থাভাবে ভুগছেন, সাথে সমাজের কিছু দুষ্ট মানুষের কুরুচিপূর্ণ কথাতো আছেই। যদিও লেখার উৎস বন্ধুর লেখা থেকে তবে তিনি চলার পথে এখনো এমন কাউকে পাননি ভালো বন্ধু হিসেবে যে এমদাদুল হককে তার লক্ষ্যে পৌছে দেবে!

এই গুণী মানুষগুলোর সঠিকভাবে মূল্যায়ন হওয়া জরুরি। তারা মূল্যায়িত হলে সমাজ ও তাদের থেকে কিছুটা উপকৃত হবে। তাই দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে ছিটিয়ে থাকা এই অবহেলিত গুনী মানুষগুলোর সঠিকভাবে মূল্যায়ন হোক এটাই প্রত্যাশা সবার।
কবি এমদাদুল হক সুজনের জন্ম ফেনী জেলার সোনাগাজী থানার পূর্ব তুলাতুলী গ্রামে।

prbnews24


এই বিভাগের আরো খবর
greengrocers

Categories

Archives