শিরোনাম
আইডিইবি ইন্ডাস্ট্রিয়াল এন্ড এন্টারপ্রেনার্স ডেভেলপমেন্ট এসোসিয়েশন এর কমিটি গঠন ডিজিটাল বাংলাদেশের পরবর্তী ধাপ ক্যাশলেস সোসাইটি : জয় এসএমই ফাউন্ডেশনের ১০০’ কোটি টাকা ঋণের ৩৩ শতাংশ পেয়েছেন নারী উদ্যোক্তারা নারায়ণগঞ্জের রূপগঞ্জের আঁতাতকরী বিএনপি নেতা নাসিরকে গনধোলাই দিলো কর্মীরা প্রধানমন্ত্রীর প্রণোদনা নিয়ে স্বজনপ্রীতি সহ্য করা হবে না : ওবায়দুল কাদের করোনায় ক্ষতিগ্রস্তদের সহায়তায় ৩২০০ কোটি টাকার নতুন প্রণোদনা প্যাকেজের ঘোষণা প্রধানমন্ত্রীর নারায়ণগঞ্জের রূপগঞ্জের হাসেম ফুড পরিদর্শনে এসে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষ, পুলিশের লাঠিচার্জ চলমান লকডাউন শিথিল, ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত কঠোর বিধি-নিষেধের প্রজ্ঞাপন জারি রোহিঙ্গা সমস্যা সমাধানে জাতিসংঘে প্রস্তাব গৃহীত করোনা রোগীর চাপে চট্টগ্রাম মেডিকেলে সাধারণ রোগী ভর্তি বন্ধ করে দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ
শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৬:০৯ অপরাহ্ন

আপনার প্রেম জমে ক্ষীর! এদিকে হিংসায় জ্বলছেন প্রিয়বন্ধু? বুঝবেন যে লক্ষণে

ডেস্ক রিপোর্ট, পিআরবি নিউজ
আপডেট রবিবার, ১৭ জানুয়ারী, ২০২১

ছেলেটিকে যে আপনার বিশেষ পছন্দ তা আগেই জানত আপনার বেস্ট ফ্রেন্ড। এমনকী নিয়ম করে প্রেমের আপডেট নিতেও ভুলত না।দুনিয়ার গল্প বেস্ট ফ্রেন্ডের সঙ্গে ভাগ করে না নিলে আপনার ঠিক মন ভালো থাকে না।

এমনিতে টিউশনে একসঙ্গে যাওয়া, পাশাপাশি বসা এসব তো আছেই। একসঙ্গে নোটসও ভাগ করে নেন। আপনার যাবতীয় মন খারাপের কথা বেস্ট ফ্রেন্ডকে খুলে বললেও তিনি কিন্তু খুব একটা কথা বলেন না। বরং চুপ থাকতেই বেশি পছন্দ করেন। দু একবার খোঁচাখুঁচি করলে হয়তো কথা বলেন, তবে নিজের কথা বলেন না। আপনার সঙ্গে ক্রাশ নিয়ে আলোচনা করলেও বলে তিনি প্রেম করতে খুব একটা পছন্দ করেন না। এদিকে আপনার প্রেমের নিয়মিত আপডেট নিতেও ভোলেন না। কোথায় যাচ্ছেন, কি প্ল্যান করছেন সবই তিনি জেনে নেন কায়দা করে। এমনকী দু একবার আপনাদের ডেটেও সঙ্গী হয়েছেন। আপনি কিছু আঁচ করতে না পারলেও আপনার বয়ফ্রেন্ড খানিক সন্দেহ করেছেন। তবে আপনার বেস্ট ফ্রেন্ড বলে তেমন কিছু বলেননি। চুপি চুপি জেনে রাখুন, বেস্ট ফ্রেন্ড বলে কিন্তু কিছুই হয় না। সবাই বন্ধু। আর বন্ধুদের সঙ্গেই তো মানুষ মন খুলে কথা বলতে পারে। তাই আপনার বেস্টফ্রেন্ড যদি আপনার সম্পর্ক নিয়ে হিংসে করে থাকেন, দেখে নিন কীভাবে বুঝবেন।

বয়ফ্রেন্ডের নাম শুনলেই যখন তাঁরা মজা করেন

আপনি কোনও কারণে বয়ফ্রেন্ডের প্রসঙ্গ তুললেই তাঁরা বেশ মজা নেন। এমনকী মজা করে এমন কিছু কথা বলেন যাতে আপনি লজ্জা পেয়ে যান। এমনকী আপনার রোম্যৈন্টিক ডেট নিয়েও মজা করেন। সেই সঙ্গে বলেন আপনি তাঁদের পাত্তা দিচ্ছেন না। এরপর আপনি ক্ষমা চেয়ে বসেন তাঁদের কাছে। এটাই কিন্তু ভুল। আপনার বন্ধুরা বা বেস্টফ্রেন্ড মোটেই আপনার সম্পর্ককে ভালো চোখে দেখছেন না।
 আপনি একটু দেরিতে text back করলে তাঁরা রেগে যান
আপনার কোনও কারণে যদি রিপ্লাই করতে দেরি হয়, তাহলে তাঁরা এমন ভাব দেখান যে খুব সমস্যা হয়ে গেল। আপনি সময়ের কোনও গুরুত্ব দিচ্ছেন না বা তাঁদের কাজ গুরুত্বপূর্ণ বলে আপনার মনে হচ্ছে না। এদিকে আপনার সঙ্গে তাঁদের প্রতিদিনই কথা হচ্ছে। এমন নয় যে বিষয়টি খুব গুরুত্বপূর্ণ। এর অর্থ আপনার ভালোথাকা তাঁরা মন থেকে মেনে নিতে পারছেন না।
আপনাকে বাদ দিয়েই অন্য বন্ধুর সঙ্গে সময় কাটাচ্ছে
আপনাকে বাদ দিয়ে বাকিদের সঙ্গেই ইদানিং বেশি সময় কাটাচ্ছেন বেস্টফ্রেন্ড। এমনকী নানা আছিলায় আপনাকে এড়িয়ে যাচ্ছে। জিগ্গেস করলেও সত্যি কথা বলছেন না। আপনি বয়ফ্রেন্ডের সঙ্গে বেরনোর পরিকল্পনা বাতিল করে বন্ধুদের সঙ্গে প্ল্যান করলেন। কিন্তু দেখলেও সেখানেও কোনও না কোনও ভাবে আপনার সঙ্গে বাজে ব্যবহার করা হচ্ছে। এরকম বন্ধুত্ব থেকে বেরিয়ে আসুন।
বেস্টফ্রেন্ডও রাতেই আপনার সঙ্গে কথা বলতে চান
ঠিক যখন আপনি বয়ফ্রেন্ডের সঙ্গে কথা বলা শুরু করেছেন, তখনই দেখছেন বারবার ফোন করছেন বন্ধু। আপনি দরকারি কল ভেবে বয়ফ্রেন্ডের ফোন বাতিল করে তাঁর ফোন ধরলেন। কিন্তু দেখলেন খুব একটা গুরুত্বপূর্ণ কিছু নয়। এবং আপনার বন্ধু বরং আপনার উপর বেশ বিরক্ত, কেন দেরিতে ফোন ধরলেন। সেই সঙ্গে বন্ধু যখন শুনল আপনি বয়ফ্রেন্ডের বাড়িতে রাত কাটানোর পরিকল্পনা করেছেন, সঙ্গে সঙ্গেই ফোন কেটে দিল। এর পরও বন্ধুত্ব রাখবেন?
আপনাদের যৌন জীবনে ঢুকে পড়ার চেষ্টা
বারবার বন্ধু চেষ্টা করেন আপনাদের ব্যক্তিগত জীবনে ঢুকতে। এমনকী আপনাদের যৌন জীবন নিয়ে তাঁদের খুবই আগ্রহ। আপনারা কীভাবে সময় কাটান, আপনার বয়ফ্রেন্ডের সঙ্গে আপনার কী কী কথা হয়, আপনারা কতটা অন্তরঙ্গ হয়েছেন এসব প্রশ্ন করে আপনাকে বারবার উত্যক্ত করার চেষ্টা করেন। এই সব প্রশ্নের উত্তর তো দেবেনই না, বরং এমন সঙ্গ এড়িয়ে চলার চেষ্টা করুন।
আপনার ভালো সংবাদেও তাঁরা কোনও শুভেচ্ছা জানান না
প্রেম ব্যতীত অন্য কোনও ভালো খবরেও তাঁরা মোটেই খুশি হন না। খুব শুকনো মুখে গ্রহণ করেন। সেই সঙ্গে আপনার ভালো কাজেও উৎসাহ দেন না। এমন সম্পর্ক থেকে দূরে থাকুন। বন্ধুদের চিনুন। আর সেরা বন্ধু চিনে নিতেও ভুলবেন না।


এই বিভাগের আরো খবর
greengrocers

Categories

Archives