শিরোনাম
আইডিইবি ইন্ডাস্ট্রিয়াল এন্ড এন্টারপ্রেনার্স ডেভেলপমেন্ট এসোসিয়েশন এর কমিটি গঠন ডিজিটাল বাংলাদেশের পরবর্তী ধাপ ক্যাশলেস সোসাইটি : জয় এসএমই ফাউন্ডেশনের ১০০’ কোটি টাকা ঋণের ৩৩ শতাংশ পেয়েছেন নারী উদ্যোক্তারা নারায়ণগঞ্জের রূপগঞ্জের আঁতাতকরী বিএনপি নেতা নাসিরকে গনধোলাই দিলো কর্মীরা প্রধানমন্ত্রীর প্রণোদনা নিয়ে স্বজনপ্রীতি সহ্য করা হবে না : ওবায়দুল কাদের করোনায় ক্ষতিগ্রস্তদের সহায়তায় ৩২০০ কোটি টাকার নতুন প্রণোদনা প্যাকেজের ঘোষণা প্রধানমন্ত্রীর নারায়ণগঞ্জের রূপগঞ্জের হাসেম ফুড পরিদর্শনে এসে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষ, পুলিশের লাঠিচার্জ চলমান লকডাউন শিথিল, ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত কঠোর বিধি-নিষেধের প্রজ্ঞাপন জারি রোহিঙ্গা সমস্যা সমাধানে জাতিসংঘে প্রস্তাব গৃহীত করোনা রোগীর চাপে চট্টগ্রাম মেডিকেলে সাধারণ রোগী ভর্তি বন্ধ করে দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ
রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০৮:৩০ পূর্বাহ্ন

ইউরোপীয়ান ইউনিভার্সিটিতে তড়িৎ প্রকৌশল শিক্ষার্থীদের তিনদিনব্যাপী প্রশিক্ষণ সম্পন্ন

অহিদুল ইসলাম অন্তর, ইউরোপীয়ান ইউনিভার্সিটি প্রতিনিধি
আপডেট বুধবার, ১০ মার্চ, ২০২১
European University

ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বা তড়িৎ প্রকৌশল বিভাগের দশম সেমিস্টারে অধ্যায়নরত শিক্ষার্থীদের নিয়ে ”গবেষণাপত্র লেখা ও উপস্থাপনা” বিষয়ের উপর তিনদিনব্যাপী প্রশিক্ষণের আয়োজন করে ইউরোপীয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-ইইউবি। প্রশিক্ষণ কার্যক্রমটি আজ বুধবার সম্পন্ন হয়েছে।

অনুষ্ঠানের প্রধান অতিথি ও উদ্ভোধক হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য ডক্টর মকবুল আহমেদ খান । তিনি, এ প্রশিক্ষণকে অগ্রগামী প্রদক্ষেপ ও তড়িৎ প্রকৌশলের সকল কার্যক্রমকে বিস্ময়কর ব্যবহারিক বলে উল্লেখ করেন। উপাচার্য, অনুষ্ঠানটির আয়োজক তড়িৎ প্রকৌশল বিভাগের কতিপয় শিক্ষক ও শিক্ষার্থীদের সাধুবাদ জানিয়ে এরকম আরো প্রশিক্ষণ কর্মসূচির প্রত্যাশা ব্যক্ত করেন।

রেজিস্ট্রার আ.ফ.ম গোলাম হোসেন বলেন, ” যেখানেই চাকরি করতে যাও- প্রথম শর্ত থাকবে প্রজেক্ট তৈরী করতে পারো কি-না। সুতরাং এ প্রশিক্ষণকে গুরুত্ব দেবে। এর মাধ্যমে নিজের অর্জিত দক্ষতা মূল্যায়ন করতে পারবে।”

ব্যবসায় অনুষদের চেয়ারম্যান, অধ্যাপক ফারজানা আলম প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্য করে বলেন,” এ প্রশিক্ষণ যদি আপনার মনযোগ সহকারে গ্রহন করতে পারেন তাহলে প্রশিক্ষণ শেষে তফাৎটা বুঝতে পারবেন। এ প্রশিক্ষণকে স্বাগত জানাচ্ছি এজন্য যে, আপনারা যখন চাকরি বাজারে যাবেন প্রজেক্ট উপস্থাপন বিষয়ে জেনে-বুঝে যাবেন। “

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর, ডক্টর কাজী বজলুর রহমান বলেন, ”তোমরা প্র্যাকটিক্যাল লাইফে প্রবেশ করতে যাচ্ছো। সমাজে অবদান রাখার মানসিকতা গ্রহণ করবে বলে আমার বিশ্বাস। মনে রাখতে হবে জীবন শুধু নিজের নয়, সমাজ যেখানে মানুষ যেখানে। অন্যায়ের প্রতিবাদ করতে শিখতে হবে মেধা দিয়ে।”

European University

’নয়টি সেমিস্টারের অর্জিত জ্ঞানের ভিত্তিতে শিক্ষার্থীরা যাতে সুন্দরভাবে প্রজেক্ট লিখতে পারে সেজন্যে এই প্রশিক্ষণের উদ্যোগ নেওয়া হয়েছে “ -বলেন তড়িৎ প্রকৌশল বিভাগের চেয়ারম্যান অধ্যাপক হযরত আলী ।

প্রশিক্ষণার্থীদের পক্ষে ইশরাত জাহান জেরিন বলেন, ”টেকনিক্যাল রাইটিং এবং প্রেজেন্টেশন করতে গিয়ে বিভিন্ন সমস্যার সম্মুখীন হয়েছি। আশা করছি প্রশিক্ষণের মাধ্যমে সমস্যার সমাধান করতে পারবো”। উল্লেখ্য, ৭মার্চ রবিবার থেকে শুরু হয়ে ১০মার্চ বুধবার পর্যন্ত রাজধানীর গাবতলীতে অবস্থিত বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে চলে এই প্রশিক্ষণ কার্যক্রম ।


এই বিভাগের আরো খবর
greengrocers

Categories

Archives