শিরোনাম
আইডিইবি ইন্ডাস্ট্রিয়াল এন্ড এন্টারপ্রেনার্স ডেভেলপমেন্ট এসোসিয়েশন এর কমিটি গঠন ডিজিটাল বাংলাদেশের পরবর্তী ধাপ ক্যাশলেস সোসাইটি : জয় এসএমই ফাউন্ডেশনের ১০০’ কোটি টাকা ঋণের ৩৩ শতাংশ পেয়েছেন নারী উদ্যোক্তারা নারায়ণগঞ্জের রূপগঞ্জের আঁতাতকরী বিএনপি নেতা নাসিরকে গনধোলাই দিলো কর্মীরা প্রধানমন্ত্রীর প্রণোদনা নিয়ে স্বজনপ্রীতি সহ্য করা হবে না : ওবায়দুল কাদের করোনায় ক্ষতিগ্রস্তদের সহায়তায় ৩২০০ কোটি টাকার নতুন প্রণোদনা প্যাকেজের ঘোষণা প্রধানমন্ত্রীর নারায়ণগঞ্জের রূপগঞ্জের হাসেম ফুড পরিদর্শনে এসে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষ, পুলিশের লাঠিচার্জ চলমান লকডাউন শিথিল, ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত কঠোর বিধি-নিষেধের প্রজ্ঞাপন জারি রোহিঙ্গা সমস্যা সমাধানে জাতিসংঘে প্রস্তাব গৃহীত করোনা রোগীর চাপে চট্টগ্রাম মেডিকেলে সাধারণ রোগী ভর্তি বন্ধ করে দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ
রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০৮:৪১ পূর্বাহ্ন

নারায়ণগঞ্জকে ওসমানরা ভীতুর শহর বানিয়েছেন : মেয়র আইভি

মাহমুদ হাসান কচি, নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি
আপডেট মঙ্গলবার, ৯ মার্চ, ২০২১
মেয়র আইভি

নাসিকের আলোচিত সমালোচিত মেয়র ডাক্তার সেলিনা হায়াত আইভি নারায়ণগঞ্জের প্রভাবশালী ওসমান পরিবারের সদস‍্যদের উদ্দেশ্য করে বলেছেন, আজ পর্যন্ত নারায়ণগঞ্জে অনেক হত্যা হয়েছে এবং কোন হত্যারই বিচার হয়নি। তারা এমন ভাব দেখায় যে তাদের পন্ডিতি কেও বুঝেই না। তারা জানেও না মানুষ তাদের কতটা ঘৃনা করে। তারা আমাদেরকে ভয় দেখিয়ে রাখতে চায়,নারায়ণগঞ্জকে তারা ভীতুর শহর বানাতে চায়।

তিনি আরো বলেন,  কিভাবে পালিয়েছিলেন ভুলে গেছেন! আপনারা ভূলে গেলেও নারায়ণগঞ্জের মানুষ কিন্তু ভূলে যায় নি। সোমবার (৮ মার্চ) রাতে ২নং রেল গেইট লঞ্চ ঘাটে তানভীর মুহাম্মদ ত্বকী হত্যা ওবিচারহীনতার ৮ বছরে নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোট আয়োজিত ‘আলোর ভাসান’ অনুষ্ঠানে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী এসব কথা বলেন।

মেয়র আইভী আরও বলেন,ত্বকী হত্যা হওয়ার ১ মাস আগে সে আমার বাসায় এসে আমাকে বলেছিলো, আজমিরী ওসমান আমাকে মেরে ফেলবে। আমি তখন তাকে বলেছিলাম তুমি তাহলে দেশের বাইরে অথবা কোথাও চলে যাও। সে যায়নি এবং তাকে নির্মম ভাবে হত্যা করা হয়েছে। আজ পর্যন্ত নারায়ণগঞ্জে অনেক হত্যা হয়েছে এবং কোন হত্যারই বিচার হয়নি। তারা এমন ভাব দেখায় যে তাদের পন্ডিতি কেও বুঝেই না। তারা জানেও না মানুষ তাদের কতটা ঘৃনা করে। তারা আমাদেরকে ভয় দেখিয়ে রাখতে চায়, নারায়ণগঞ্জকে হোতারা ভীতুর শহর বানাতে চায়।

আপনারা এখানে যারা আছেন তারার জানেন মার্চ মাস আসলেই তারা এবং তাদের চেলা চামুন্ডারা এমন কর্মকান্ড শুরু করে যে তাদের ভয়ে কিছুই করা যাবে না। তারা মনে করে নারায়ণগঞ্জ তাদের হাতের মুঠোয়। এখনো হয়তো ত্বকী হত্যার বিচার হয়নি, কিন্তু বিচার হবে না এটা মনে করা কিন্তু ঠিক না। বর্তমানে ত্বকী আমাদের আন্দোলনের ভাষা হয়ে দাড়িয়ে আছে। সারা বাংলাদেশে ত্বকীর নাম ছড়িয়ে পরেছে। আমি প্রধানমন্ত্রীর কাছে প্রশ্ন রাখতে চাই নারায়নগঞ্জের ৭ খুনের বিচার আপনি করেছেন, তবে কেন ত্বকী হত্যার বিচার হচ্ছেনা। কারা এর পিছনে দায়ী আপনি জানেন, তারা কি রাষ্ট্রের এতই বড় যে ত্বকী হত্যার বিচার করা যাবে না। ওরা আজ যা ইচ্ছে তাই করছে। রাজাকারদের মুক্তিযোদ্ধা বানাচ্ছে । তারা ডিসি অফিসে, এসপি অফিসে বিভিন্ন উপজেলা প্রশাসনের অনুষ্ঠানে গিয়ে অনেক বড় বড় কথা বলে। কলিজা খুলে নিবে, পিষাইয়া মারবে, মুরগিকে খাওয়াবে মাছকে খাওয়াবে কত কথা যে বলতে পারে।

মেয়র আরও বলেন, ওনারা বলে ১২ হাত শাড়ি পরা নারী কিভাবে ক্ষমতায় থাকবে. তাহলে আমাদের মাননীয় প্রধানমন্ত্রী কি ক্ষমতা চালাচ্ছেন না। তার নাম নিয়ে নারায়ণগঞ্জে আছেন। তার নাম নেয়া বন্ধ করেন, প্রশাসনের নাম নেয়া বন্ধ করেন দেখেন আপনারা কোথায় যান। রিক্সাওয়ালা থেকে শুরু করে কুলি মজুররাও আপনাদের পিটিয়ে মারবে এই শহরে। একের পর এক ষড়যন্ত্র করে যাচ্ছেন, কখনো দেবত্তর সম্পত্বি, কখনো মসজিদের সম্পতি, কখনো হকার। ওনার ওয়াইফ সম্মান করে লিপি ভাবি বলে ডাকি, উনি বলেন পালাবার নাকি পথ পাবো না। আপনি মনে হয় ভুলে গেছেন ২০০১ সালে কিভাবে পালিয়েছিলেন। ১৯৭৫ এর পরে আলী আহাম্মদ চুনকা এই শহরে ছিলো, আওয়ামী লীগকে রক্ষা করেছে এ শহরের মানুষকে রক্ষা করেছে। ওরা আমাকে কখনোই দাবিয়ে রাখতে পারবে না। তারা নারায়ণগঞ্জের কিসের অভিভাবক লুটপাটের, সন্ত্রাসের আর খুনের। আমরা সবাই চুপসে গিয়েছি, কেন? কথা বলুন। ত্বকী আমাদের শিখিয়ে গেছে কিভাবে কথা বলতে হয়, তার বিচার হবে।

এ সময় নারায়ণগঞ্জের সংস্কৃতিক ব্যক্তিত্ব রফিউর রাব্বির সভাপতিত্বে অনুষ্ঠান শেষে শীতলক্ষা নদীতে প্রদীপ ভাসিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করা হয়।


এই বিভাগের আরো খবর
greengrocers

Categories

Archives

%d bloggers like this:
%d bloggers like this: