শিরোনাম
আইডিইবি ইন্ডাস্ট্রিয়াল এন্ড এন্টারপ্রেনার্স ডেভেলপমেন্ট এসোসিয়েশন এর কমিটি গঠন ডিজিটাল বাংলাদেশের পরবর্তী ধাপ ক্যাশলেস সোসাইটি : জয় এসএমই ফাউন্ডেশনের ১০০’ কোটি টাকা ঋণের ৩৩ শতাংশ পেয়েছেন নারী উদ্যোক্তারা নারায়ণগঞ্জের রূপগঞ্জের আঁতাতকরী বিএনপি নেতা নাসিরকে গনধোলাই দিলো কর্মীরা প্রধানমন্ত্রীর প্রণোদনা নিয়ে স্বজনপ্রীতি সহ্য করা হবে না : ওবায়দুল কাদের করোনায় ক্ষতিগ্রস্তদের সহায়তায় ৩২০০ কোটি টাকার নতুন প্রণোদনা প্যাকেজের ঘোষণা প্রধানমন্ত্রীর নারায়ণগঞ্জের রূপগঞ্জের হাসেম ফুড পরিদর্শনে এসে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষ, পুলিশের লাঠিচার্জ চলমান লকডাউন শিথিল, ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত কঠোর বিধি-নিষেধের প্রজ্ঞাপন জারি রোহিঙ্গা সমস্যা সমাধানে জাতিসংঘে প্রস্তাব গৃহীত করোনা রোগীর চাপে চট্টগ্রাম মেডিকেলে সাধারণ রোগী ভর্তি বন্ধ করে দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ১১:০৭ পূর্বাহ্ন

চট্টগ্রামের বোয়ালখালীতে মহিলা সাংবাদিকের বিরুদ্ধে মামলা

চট্টগ্রাম ব‍্যুরো
আপডেট মঙ্গলবার, ৩০ মার্চ, ২০২১

চট্টগ্রামের বোয়ালখালীতে পুলিশের বিরুদ্ধে সংবাদ প্রকাশের জের ধরে এক নারী সাংবাদিকের বিরুদ্ধে পুলিশের যোগসাজসে আদালতে চাঁদা বাজি মামলা দায়ের করার অভিযোগ উঠেছে।


গত রোববার (২৭ মার্চ) শাহীন আকতার নামের এক প্রবাসীর স্ত্রী বাদী হয়ে দৈনিক কালের কণ্ঠ পত্রিকার বোয়ালখালী প্রতিনিধি কাজী আয়েশা ফারজানার বিরুদ্ধে এ মামলা দায়ের করেন। এ মামলায় অপর দুই আসামীরা হলেন- গোমদন্ডী এলাকার নূরুল আলম ও তার ছেলে মো. সেলিম।


মামলার পর বোয়ালখালী থানার ওসি আবদুল করিম এ সংক্রান্ত বিষয়ে নাম সর্বস্ব অনলাইন পোর্টালে প্রকাশিত সংবাদ উদ্দেশ্যে প্রণোদিতভাবে একটি মেসেঞ্জার গ্রুপে শেয়ার করছেন।

খোঁজ নিয়ে জানা যায়, উপজেলা সদরের মদিনা মার্কেটের মালিক মো.সেলিম উদ্দিন নিজ মার্কেটের দোকান ঘর নির্মাণ করতে গেলে মার্কেটের দোকানদার প্রবাসী আবুল কালামের লোকজন বাঁধা দেয়। পরে ২৪ মার্চ রাত ২টা নাগাদ পুলিশের উপস্থিতিতে ওই মার্কেটের নির্মাণাধীন দোকান ঘর ও স্থাপনা ভাঙচুরের ঘটনা ঘটে।

এ ঘটনায় মার্কেটের মালিক মো. সেলিম ও মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি মো. আনোয়ার চট্টগ্রাম পুলিশ সুপারের কাছে পৃথক দুইটি অভিযোগ দায়ের করেন। বিষয়টি নিয়ে শনিবার (২৭ মার্চ) ‘এসআইয়ের বিরুদ্ধে অভিযোগ’ শিরোনামে সংবাদ প্রকাশ হয়।

এতে ক্ষিপ্ত হয়ে বোয়ালখালী থানা পুলিশের যোগসাজশে দোকানের মালিকের স্ত্রী শাহীনা আকতার বাদী হয়ে চাঁদা বাজির মিথ্যা অভিযোগে আদালতে মামলা দায়ের করেছেন বলে দাবী, সাংবাদিক কাজী আয়েশা ফারজানার।

আয়েশা ফারজানা বলেন, মামলার বাদীকে আমি কোনদিন দেখিনি, চিনিও না। তার সাথে কখনো কোন বিষয়ে যোগাযোগ হয়নি। অথচ আমাকে  আসামী করে তিনি মামলা দায়ের করেছেন। মামলার পর বোয়ালখালী থানার ওসি আবদুল করিম এ সংক্রান্ত বিষয়ে নাম সর্বস্ব অনলাইন পোর্টালে প্রকাশিত সংবাদ উদ্দেশ্যে প্রণোদিত ভাবে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে লাইক শেয়ার করছেন। এতে আমার সামাজিক ভাবে মান সম্মান ক্ষুন্ন হচ্ছে। আমি এ ঘটনার সুষ্ঠু তদন্ত এবং বিচার দাবী করছি।

মার্কেট মালিক মো. সেলিম উদ্দিন  বলেন, বুধবার রাতের আঁধারে থানার এসআই জাহাঙ্গীর আল আমানের উপস্থিতিতে সন্ত্রাসীরা মার্কেটের নির্মাণাধীন দোকান ঘর ভাঙচুর করে লুটপাট চালায়। এ সময় তারা আগুন দেওয়ার চেষ্ঠা করে। এ ঘটনায় গত বৃহস্পতিবার চট্টগ্রাম পুলিশ সুপার বরাবরে লিখিত অভিযোগ দেওয়া হয়েছে। এ কারণে মামলা করে হয়রানী করা হচ্ছে।

মার্কেট সমিতির সভাপতি মো. আনোয়ার বলেন, আমরা এ ঘটনার নিন্দা জানাচ্ছি। এই মিথ্যা মামলা প্রত্যাহার করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া না হলে কর্মসূচি ঘোষণা করা হবে।

বোয়ালখালী থানার ওসি আব্দুল করিম  মামলার বিষয়ে তার যোগসাজশ থাকার বিষয়টি অস্বীকার করেন। এছাড়া স্যোশাল মিডিয়ায় নিউজটি শেয়ারের বিষয়ে জানতে চাইলে অসুস্থতার কথাবলে বিষয়টি এড়িয়ে যান।

মামলার বাদী শাহিনা আক্তারের মুঠোফোন বন্ধ থাকায় তার বক্তব্য জানা সম্ভব হয়নি। তবে তার ভাসুর আবছারের কাছে শাহিনার ব্যাপারে জানতে চাইলে তিনি পারিবারিক বিভিন্ন সমস্যার কথা বলে ভয়ে তার বিরুদ্ধে কোন মন্তব্য করতে রাজি হননি।

এলাকাবাসী বলেন সাংবাদিক আয়েশা ফারজানা সবসময় অন‍্যায়ের বিরুদ্ধে কথা বলে।তার লেখনির মাধ্যমে অনেক নিরীহ মানুষ সুবিচার পায়। সে সত্য বলা এবং সত্য ঘটনা তুলে ধরায় তার বিরুদ্ধে মিথ্যা মামলা করা হয়েছে বলে এলাকাবাসীর অভিযোগ ।


এই বিভাগের আরো খবর
greengrocers

Categories

Archives