শিরোনাম
আইডিইবি ইন্ডাস্ট্রিয়াল এন্ড এন্টারপ্রেনার্স ডেভেলপমেন্ট এসোসিয়েশন এর কমিটি গঠন ডিজিটাল বাংলাদেশের পরবর্তী ধাপ ক্যাশলেস সোসাইটি : জয় এসএমই ফাউন্ডেশনের ১০০’ কোটি টাকা ঋণের ৩৩ শতাংশ পেয়েছেন নারী উদ্যোক্তারা নারায়ণগঞ্জের রূপগঞ্জের আঁতাতকরী বিএনপি নেতা নাসিরকে গনধোলাই দিলো কর্মীরা প্রধানমন্ত্রীর প্রণোদনা নিয়ে স্বজনপ্রীতি সহ্য করা হবে না : ওবায়দুল কাদের করোনায় ক্ষতিগ্রস্তদের সহায়তায় ৩২০০ কোটি টাকার নতুন প্রণোদনা প্যাকেজের ঘোষণা প্রধানমন্ত্রীর নারায়ণগঞ্জের রূপগঞ্জের হাসেম ফুড পরিদর্শনে এসে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষ, পুলিশের লাঠিচার্জ চলমান লকডাউন শিথিল, ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত কঠোর বিধি-নিষেধের প্রজ্ঞাপন জারি রোহিঙ্গা সমস্যা সমাধানে জাতিসংঘে প্রস্তাব গৃহীত করোনা রোগীর চাপে চট্টগ্রাম মেডিকেলে সাধারণ রোগী ভর্তি বন্ধ করে দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ১০:৩৮ পূর্বাহ্ন

চট্টগ্রামে করোনার রেকর্ড শনাক্ত ৫১৮, মৃত্যু ১, আইসিইউ সংকটে হাসপাতালগুলো

চট্টগ্রাম ব্যুরো
আপডেট শুক্রবার, ২ এপ্রিল, ২০২১
1

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় একজনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৫১৮ জনের দেহে। এদের মধ্যে ৪৩৬ জন নগরীর ও ৮২ জন বিভিন্ন উপজেলার। তবে এটিই এখন পর্যন্ত চট্টগ্রামে একদিনে সর্বোচ্চ শনাক্ত। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪০ হাজার ৮০১ জনে। শুক্রবার (২ এপ্রিল) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় সূত্রে এই তথ্য জানা গেছে।

সূত্রে জানা যায়, গতকাল শুক্রবার কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামের ছয়টি ল্যাবে ২ হাজার ৫৩৫ জনের নমুনা পরীক্ষা হয়। এদের মধ্যে ৫১৮ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তবে এখন পর্যন্ত চট্টগ্রামে করোনায় মারা গেছেন মোট ৩৮৯ জন। এর মধ্যে ২৮৫ জন নগরীর ও ১০৪ জন বিভিন্ন উপজেলার।

সিভিল সার্জন জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ২৪৯ জনের নমুনা পরীক্ষায় ১০৫ জনের ও ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৮৪৬ জনের নমুনা পরীক্ষায় ৭৭ জনের, চট্টগ্রাম মেডিকেল কলেজে ৪৬৮ জনের নমুনা পরীক্ষায় ৩০ জনের ও সিভাসুতে ৫৬৫ জনের নমুনা পরীক্ষা করে ১৬৫ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। তবে এদিন কক্সবাজার মেডিকেল কলেজে চট্টগ্রামের ১৮ জনের নমুনা পরীক্ষা করে কারও শরীরে করোনার অস্তিত্ব মেলেনি। একই সময়ে ইমপেরিয়াল হাসপাতালে ৩০৯ জনের নমুনা পরীক্ষা করে ১২৮ জন, আগ্রাবাদের মা ও শিশু হাসপাতালে ৩৭ জনের নমুনা পরীক্ষা করে ১৩ জনের ও আরটিআরএলে ৪৩ জনের নমুনা পরীক্ষা করে ৩০ জনের দেহে করোনার অস্তিত্ব মেলেছে।

এদিকে জেলার প্রায়় এলাকাগুলোতে করোনা শনাক্তের হার বেড়ে যাওয়ার সাথে সাথে চট্টগ্রামের প্রায় সব হাসপাতালে আইসিইউ সংকট দেখা দিয়েছে। আক্রান্ত রোগীরা এক হাসপাতাল থেকে আরেক হাসপাতালে ছোটাছুটি করেও সিট পাচ্ছে না। চট্টগ্রামে যেসব হাসপাতাল রয়েছে এতে জরুরি আরও আইসিইউ সিট বাড়ানোর পক্ষে মত দিয়েছেন বিশেষজ্ঞরা।


এই বিভাগের আরো খবর
greengrocers

Categories

Archives