শিরোনাম
আইডিইবি ইন্ডাস্ট্রিয়াল এন্ড এন্টারপ্রেনার্স ডেভেলপমেন্ট এসোসিয়েশন এর কমিটি গঠন ডিজিটাল বাংলাদেশের পরবর্তী ধাপ ক্যাশলেস সোসাইটি : জয় এসএমই ফাউন্ডেশনের ১০০’ কোটি টাকা ঋণের ৩৩ শতাংশ পেয়েছেন নারী উদ্যোক্তারা নারায়ণগঞ্জের রূপগঞ্জের আঁতাতকরী বিএনপি নেতা নাসিরকে গনধোলাই দিলো কর্মীরা প্রধানমন্ত্রীর প্রণোদনা নিয়ে স্বজনপ্রীতি সহ্য করা হবে না : ওবায়দুল কাদের করোনায় ক্ষতিগ্রস্তদের সহায়তায় ৩২০০ কোটি টাকার নতুন প্রণোদনা প্যাকেজের ঘোষণা প্রধানমন্ত্রীর নারায়ণগঞ্জের রূপগঞ্জের হাসেম ফুড পরিদর্শনে এসে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষ, পুলিশের লাঠিচার্জ চলমান লকডাউন শিথিল, ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত কঠোর বিধি-নিষেধের প্রজ্ঞাপন জারি রোহিঙ্গা সমস্যা সমাধানে জাতিসংঘে প্রস্তাব গৃহীত করোনা রোগীর চাপে চট্টগ্রাম মেডিকেলে সাধারণ রোগী ভর্তি বন্ধ করে দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ
রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০৯:৪৮ পূর্বাহ্ন

চট্টগ্রাম টেস্ট: সবার উপরে মোমিনুল

ক্রীড়া ,পিআরবি নিউজ
আপডেট শনিবার, ৬ ফেব্রুয়ারী, ২০২১

চট্টগ্রাম টেস্ট ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ক্যারিয়ারের দশম সেঞ্চুরি করেছেন বাংলাদেশ অধিনায়ক মোমিনুল হক। যরি মাধ্যমে টেস্ট ইতিহাসে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ সেঞ্চুরির মালিক এখন মোমিনুল। সবগুলো সেঞ্চুরিই দেশের মাটিতে করেছেন তিনি।

দলের ওপেনার ও ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালকে পেছনে ফেলে টেস্টে সবচেয়ে বেশি সেঞ্চুরিতে সবার উপরে জায়গা করে নেন মোমিনুল। ৪১ টেস্টে মোমিনুলের সেঞ্চুরি সংখ্যা ১০টি। ৬১ টেস্টে তামিম ইকবালের সেঞ্চুরি ৯টি। ৭১ ম্যাচে ৭টি সেঞ্চুরি নিয়ে তালিকার তৃতীয়স্থানে রয়েছেন বাংলাদেশের সাবেক অধিনায়ক মুশফিকুর রহিম। এরপর আছেন আরেক সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। সেঞ্চুরি করেছেন ৬টি। ম্যাচ খেলেছেন ৬১টি। ৫৭ ম্যাচে ৫টি সেঞ্চুরি নিয়ে তালিকার পঞ্চমস্থানে দেশ সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।
২০১৩ সালের মার্চে গল-এ শ্রীলংকার বিপক্ষে টেস্ট অভিষেক হয় মোমিনুলের। ঐ বছরের অক্টোবরে চট্টগ্রামে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম সেঞ্চুরির স্বাদ নেন তিনি। ১৮১ রান করেছিলেন এই বাঁ-হাতি ব্যাটসম্যান। এখন পর্যন্ত তার ক্যারিয়ারে এটিই সর্বোচ্চ ব্যক্তিগত রান। এরপর নিউজিল্যান্ডের বিপক্ষে আরও একটি, শ্রীলংকা-জিম্বাবুয়ের বিপক্ষে ৩টি করে এবং ওয়েস্ট ইন্ডিজের ২টি সেঞ্চুরি করেন। আজ ক্যারিবীয়দের বিপক্ষে দ্বিতীয় সেঞ্চুরি করলেন তিনি। ২০১৮ সালের নভেম্বরে এই চট্টগ্রামেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম সেঞ্চুরি করে ১২০ রানে আউট হন মোমিনুল।
টেস্টে বাংলাদেশের পক্ষে সবচেয়ে বেশি সেঞ্চুরি করা শীর্ষ পাঁচ ব্যাটসম্যান :
ব্যাটসম্যান ম্যাচ ইনিংস সেঞ্চুরি
মোমিনুল হক ৪১ ৭৬ ১০
তামিম ইকবাল ৬১ ১১৭ ৯
মুশফিকুর রহিম ৭১ ১৩২ ৭
মোহাম্মদ আশরাফুল ৬১ ১১৯ ৬
সাকিব আল হাসান ৫৭ ১০৬ ৫


এই বিভাগের আরো খবর
greengrocers

Categories

Archives