শিরোনাম
আইডিইবি ইন্ডাস্ট্রিয়াল এন্ড এন্টারপ্রেনার্স ডেভেলপমেন্ট এসোসিয়েশন এর কমিটি গঠন ডিজিটাল বাংলাদেশের পরবর্তী ধাপ ক্যাশলেস সোসাইটি : জয় এসএমই ফাউন্ডেশনের ১০০’ কোটি টাকা ঋণের ৩৩ শতাংশ পেয়েছেন নারী উদ্যোক্তারা নারায়ণগঞ্জের রূপগঞ্জের আঁতাতকরী বিএনপি নেতা নাসিরকে গনধোলাই দিলো কর্মীরা প্রধানমন্ত্রীর প্রণোদনা নিয়ে স্বজনপ্রীতি সহ্য করা হবে না : ওবায়দুল কাদের করোনায় ক্ষতিগ্রস্তদের সহায়তায় ৩২০০ কোটি টাকার নতুন প্রণোদনা প্যাকেজের ঘোষণা প্রধানমন্ত্রীর নারায়ণগঞ্জের রূপগঞ্জের হাসেম ফুড পরিদর্শনে এসে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষ, পুলিশের লাঠিচার্জ চলমান লকডাউন শিথিল, ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত কঠোর বিধি-নিষেধের প্রজ্ঞাপন জারি রোহিঙ্গা সমস্যা সমাধানে জাতিসংঘে প্রস্তাব গৃহীত করোনা রোগীর চাপে চট্টগ্রাম মেডিকেলে সাধারণ রোগী ভর্তি বন্ধ করে দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৩:৪৪ অপরাহ্ন

মোড়ক উন্মোচন হল ‘চেতনায় আমার বাংলা’র

নিজস্ব প্রতিবেদক, পিআরবি নিউজ
আপডেট শুক্রবার, ২ এপ্রিল, ২০২১
চেতনায় আমার বাংলা
আলোকচিত্র – দেবর্ষি বিশ্বাস

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে মেহফুজ আল রেজা-র চেতনায় আমার বাংলা’ কবিতার বই এর মোড়ক উন্মোচন করা হয়েছে। গত বুধবার (৩১ মার্চ) বিকেলে অমর একুশে বই মেলা প্রাঙ্গণে বইটির মোড়ক উন্মোচন অনুষ্ঠান হয়। 

 

চেতনায় আমার বাংলা

 

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণ-প্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ধর্ম বিষয়ক মন্ত্রণালয় এর সচিব জনাব নূরুল ইসলাম (পিএইচ.ডি.)। অনুষ্ঠানে প্রধান অতিথি লেখকের লেখনীর উত্তরোত্তর উন্নতি ও সকলের দীর্ঘায়ু  কামনা করেন। এছাড়াও উপস্থিত ছিলেন সিনিয়র সহকারী সচিব জনাব যুবায়ের তালুকদার, ডাঃ মোঃ শরিফুল ইসলাম , পুলিশ উপ-পরিদর্শক (ডিবি) ইব্রাহীম আলী কবির এবং অন্যান্য সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ । অনুষ্ঠান শেষে তাঁরা স্টল পরিদর্শন করেন এবং জনসচেতনতায় সকলকে মাস্ক পরতে  উদ্বুদ্ধ করেন ।

 

চেতনায় আমার বাংলা

ইতিহাসের সংগ্রামী মানুষের চিত্র উঠে এসেছে মেহফুজ আল রেজার কলমে। বঙ্গবন্ধু, বেগম রোকেয়া কিংবা নূরলদীনের গল্প ছন্দে ছন্দে প্রাণ পেয়েছে কবিতায়। পাশাপাশি গ্রাম বাংলার সুজলা-সুফলা, শস্য-শ্যামলা রূপ মাধুরীর বর্ণনা কবিতা গুলোকে দিয়েছে প্রাণের স্পন্দন।

কবির প্রথম কাব্যগ্রন্থ ‘চেতনায় আমার বাংলা’ কবি প্রকাশনী থেকে প্রকাশিত হয়েছে। বইটি মেলার ৩৯২ এবং ৩৯৩ নং স্টলে পাওয়া যাচ্ছে ।


এই বিভাগের আরো খবর
greengrocers

Categories

Archives