শিরোনাম
এসএমই ফাউন্ডেশনের ১০০’ কোটি টাকা ঋণের ৩৩ শতাংশ পেয়েছেন নারী উদ্যোক্তারা নারায়ণগঞ্জের রূপগঞ্জের আঁতাতকরী বিএনপি নেতা নাসিরকে গনধোলাই দিলো কর্মীরা প্রধানমন্ত্রীর প্রণোদনা নিয়ে স্বজনপ্রীতি সহ্য করা হবে না : ওবায়দুল কাদের করোনায় ক্ষতিগ্রস্তদের সহায়তায় ৩২০০ কোটি টাকার নতুন প্রণোদনা প্যাকেজের ঘোষণা প্রধানমন্ত্রীর নারায়ণগঞ্জের রূপগঞ্জের হাসেম ফুড পরিদর্শনে এসে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষ, পুলিশের লাঠিচার্জ চলমান লকডাউন শিথিল, ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত কঠোর বিধি-নিষেধের প্রজ্ঞাপন জারি রোহিঙ্গা সমস্যা সমাধানে জাতিসংঘে প্রস্তাব গৃহীত করোনা রোগীর চাপে চট্টগ্রাম মেডিকেলে সাধারণ রোগী ভর্তি বন্ধ করে দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ নারায়ণগঞ্জে আইইডি ও বোমা তৈরীর সরঞ্জামসহ নব্য জেএমবির ২ সদস্য গ্রেফতার বাংলাদেশে ২০০ মিলিয়ন ইউরো বিনিয়োগে আগ্রহ প্রকাশ করেছে ইতালি : স্থানীয় সরকার মন্ত্রী
বুধবার, ০৪ অগাস্ট ২০২১, ০৬:৪২ পূর্বাহ্ন

ব্রাহ্মণবাড়িয়া জেলা শিল্পকলা একাডেমির প্রযোজনা ও পরিবেশনায় মঞ্চনাটক প্রদর্শিত

মো. মুন্তাসিরুল হক, ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
আপডেট সোমবার, ৮ মার্চ, ২০২১
রক্তঋণ

বাংলাদেশ শিল্পকলা একাডেমির উদ্যোগে জেলা শিল্পকলা একাডেমির প্রযোজনায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে নাটক “রক্তঋণ” মঞ্চস্থ হয়েছে গতকাল রবিবার (৭ মার্চ) সন্ধ্যায় স্থানীয় সুরসম্রাট ওস্তাদ আলাউদ্দিন খাঁ পৌর মিলনায়তনে।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের সাবেক মহাপরিচালক (গ্রেড-১) এবং ইউনিভার্সিটি অফ ব্রাহ্মণবাড়িয়ার ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ফাহিমা খাতুন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়ার সুযোগ্য জেলা প্রশাসক জনাব হায়াত-উদ-দৌলা খান, ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক ড. মো. শাহ আলম, ব্রাহ্মণবাড়িয়া সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ অধাপক আ স ম শফিকুল্লাহ সহ অন্যান্যরা।
অনুভূতি প্রকাশ করতে গিয়ে ফাহিমা খাতুন বলেন, ” সংস্কৃতির রাজধানী খ্যাত ব্রাহ্মণবাড়িয়া তার পুরানো ঐতিহ্য ফিরে পেতে শুরু করেছে। একসময় মৌলবাদের কালো থাবায় ছেয়ে যাওয়া এই জেলা আবার সংস্কৃতির অন্যতম পীঠস্থান হিসেবে আজ পরিগণিত। ভালো ভালো কাজ হচ্ছে। “রক্তের ঋণ এখনো শোধ হয় নি। ডালিমের মতো বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনিদের ফাঁসি না হওয়া অবধি এই ঋণ শোধ হবে না।”
আগামীতেও এমন সৃজনশীল কাজ অব্যাহত রাখার ব্যাপারে সর্বাত্মক সহায়তা প্রদানের আশ্বাস দিয়েছেন তিনি। এছাড়া নাটকের সমস্ত কলাকুশলীদেরও প্রশংসা ঝরে পড়ে তাঁর মুখে।
শিল্পকলা একাডেমির সভাপতি এবং জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খান জানান, ” সৃজনশীলতার এক অনন্য উদাহরণ এই নাটকটি অভিনয়শিল্পীদের অভিনয়ে আমি অভিভূত।”
জেলার সাংস্কৃতিক ক্ষেত্রের উন্নয়নকল্পে সবাইকে আরো এগিয়ে আসার আহবান জানান তিনি। জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক এস আর এম ওসমান গণি সজীব জেলায় শিল্প সংস্কৃতির বিস্তারে আমন্ত্রিত অতিথিবৃন্দের ভূমিকা কৃতজ্ঞচিত্তে স্মরণ করে তাঁদের ধন্যবাদ জানান এবং সেইসাথে এমন প্রতিশ্রুতিশীল কাজ ভবিষ্যতেও অব্যাহত রাখার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। এস আর এম ওসমান গণি সজীবের তত্ত্বাবধানে, চ্যানেল আইয়ের ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি এবং বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব মনজুরুল আলমের নির্দেশনায় এতে ব্রাহ্মণবাড়িয়া জেলা শিল্পকলা একাডেমি, ব্রাহ্মণবাড়িয়ার নাট্য বিভাগের কর্মীবৃন্দ অভিনয় করে।


এই বিভাগের আরো খবর
greengrocers

Categories

Archives

%d bloggers like this:
%d bloggers like this: