শিরোনাম
আইডিইবি ইন্ডাস্ট্রিয়াল এন্ড এন্টারপ্রেনার্স ডেভেলপমেন্ট এসোসিয়েশন এর কমিটি গঠন ডিজিটাল বাংলাদেশের পরবর্তী ধাপ ক্যাশলেস সোসাইটি : জয় এসএমই ফাউন্ডেশনের ১০০’ কোটি টাকা ঋণের ৩৩ শতাংশ পেয়েছেন নারী উদ্যোক্তারা নারায়ণগঞ্জের রূপগঞ্জের আঁতাতকরী বিএনপি নেতা নাসিরকে গনধোলাই দিলো কর্মীরা প্রধানমন্ত্রীর প্রণোদনা নিয়ে স্বজনপ্রীতি সহ্য করা হবে না : ওবায়দুল কাদের করোনায় ক্ষতিগ্রস্তদের সহায়তায় ৩২০০ কোটি টাকার নতুন প্রণোদনা প্যাকেজের ঘোষণা প্রধানমন্ত্রীর নারায়ণগঞ্জের রূপগঞ্জের হাসেম ফুড পরিদর্শনে এসে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষ, পুলিশের লাঠিচার্জ চলমান লকডাউন শিথিল, ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত কঠোর বিধি-নিষেধের প্রজ্ঞাপন জারি রোহিঙ্গা সমস্যা সমাধানে জাতিসংঘে প্রস্তাব গৃহীত করোনা রোগীর চাপে চট্টগ্রাম মেডিকেলে সাধারণ রোগী ভর্তি বন্ধ করে দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৩:৫৩ অপরাহ্ন

ট্রাম্পের অভিশংসন দল থেকে বেরিয়ে গেলেন কিছু আইনজীবী

ইন্টারন্যাশনাল ডেস্ক
আপডেট রবিবার, ৩১ জানুয়ারী, ২০২১

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অভিশংসন প্রক্রিয়ার সাথে যুক্ত কয়েকজন আইনজীবী তার দল থেকে বেরিয়ে গেছেন। শনিবার মার্কিন সংবাদ মাধ্যমের খবরে এ কথা বলা হয়।

সিনেটে ট্রাম্পের বিচার শুরুর মাত্র অল্প সময় আগে তার সাথে মতদ্বৈততার জেরে পাঁচজন আইনজীবীর বেরিয়ে যাওয়ার খবর জানিয়েছে সিএনএন। সিএনএন অজ্ঞাত সূত্রের উদ্ধৃতি দিয়ে আরো বলেছে, এই পাঁচজনের মধ্যে দুইজন ট্রাম্পের আইনজীবী দলের নেতৃস্থানীয়। ট্রাম্পের আইনী কৌশলের সাথে তারা একমত হতে পারেননি। সূত্র আরো বলছে, ট্রাম্প চাচ্ছেন ক্ষমতা ছাড়ার পরও একজন প্রেসিডেন্টকে অভিশংসিত করার বৈধতা নিয়ে কথা বলার চেয়ে নির্বাচনে জালিয়াতির তার ভিত্তিহীন অভিযোগকেই আইনজীবীরা গুরুত্ব দিক।
এদিকে এ খবরের প্রতিক্রিয়ায় ট্রাম্পের উপদেষ্টা জাসন মিলার টুইট করে বলেছেন, আমরা অনেক কাজ করেছি। কিন্তু আমাদের আইনজীবী দল নিয়ে সিদ্ধান্ত এখনও চূড়ান্ত হয়নি। শিগগীরই এটি হবে। আগামী ৯ ফেব্রুয়ারি সিনেটে ট্রাম্পের বিচার শুরু হওয়ার কথা রয়েছে। এর আগে গত ১৩ জানুয়ারি মার্কিন প্রতিনিধি পরিষদ ঐতিহাসিক দ্বিতীয় দফায় সাবেক এই প্রেসিডেন্টকে অভিশংসিত করে। গত ৬ ই জানুয়ারি মার্কিন কংগ্রেস ভবন ক্যাপিটল হিলে ট্রাম্প সমর্থকদের হামলার ঘটনায় এই অভিশংসনের পদক্ষেপ নেওয়া হয়।


এই বিভাগের আরো খবর
greengrocers

Categories

Archives