শিরোনাম
আইডিইবি ইন্ডাস্ট্রিয়াল এন্ড এন্টারপ্রেনার্স ডেভেলপমেন্ট এসোসিয়েশন এর কমিটি গঠন ডিজিটাল বাংলাদেশের পরবর্তী ধাপ ক্যাশলেস সোসাইটি : জয় এসএমই ফাউন্ডেশনের ১০০’ কোটি টাকা ঋণের ৩৩ শতাংশ পেয়েছেন নারী উদ্যোক্তারা নারায়ণগঞ্জের রূপগঞ্জের আঁতাতকরী বিএনপি নেতা নাসিরকে গনধোলাই দিলো কর্মীরা প্রধানমন্ত্রীর প্রণোদনা নিয়ে স্বজনপ্রীতি সহ্য করা হবে না : ওবায়দুল কাদের করোনায় ক্ষতিগ্রস্তদের সহায়তায় ৩২০০ কোটি টাকার নতুন প্রণোদনা প্যাকেজের ঘোষণা প্রধানমন্ত্রীর নারায়ণগঞ্জের রূপগঞ্জের হাসেম ফুড পরিদর্শনে এসে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষ, পুলিশের লাঠিচার্জ চলমান লকডাউন শিথিল, ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত কঠোর বিধি-নিষেধের প্রজ্ঞাপন জারি রোহিঙ্গা সমস্যা সমাধানে জাতিসংঘে প্রস্তাব গৃহীত করোনা রোগীর চাপে চট্টগ্রাম মেডিকেলে সাধারণ রোগী ভর্তি বন্ধ করে দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৫:১৬ অপরাহ্ন

ঢাবির শতবর্ষপূর্তি উপলক্ষে রচনা লিখে পুরস্কার জিতে নেওয়ার সুযোগ

মনির আলম মজুমদার, ঢাবি প্রতিনিধি 
আপডেট শুক্রবার, ১২ মার্চ, ২০২১
ঢাবি

শতবর্ষপূর্তি উপলক্ষে ‘শতবর্ষের ঢাকা বিশ্ববিদ্যালয় : অর্জন ও প্রত্যাশা’ শীর্ষক রচনা প্রতিযোগিতার জন্য প্রবন্ধ আহ্বান করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়। ‘ক’, ‘খ’ ও ‘গ’ এই তিন ক্যাটেগরিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ে অধ্যয়নরত সকল  শিক্ষার্থী এই প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন। যার মধ্যে ‘ক’ ক্যাটেগরিতে স্নাতক ১ম ও ২য় বর্ষ, ‘খ’ ক্যাটেগরিতে স্নাতক ৩য় ও ৪র্থ বর্ষ এবং ‘গ’ ক্যাটেগরিতে স্নাতকোত্তর পর্যায়ের শিক্ষার্থীরা অংশ নিতে পারবেন।


‘ক’ ক্যাটেগরির রচনার বিষয় নির্ধারণ করা হয়ে ‘মানসম্পন্ন শিক্ষা ও ঢাকা বিশ্ববিদ্যালয় : প্রত্যাশা ও করণীয়’, এবং ‘খ’ ক্যাটেগরির বিষয় হচ্ছে  ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষের অর্জন: শিক্ষা-সমাজ-রাজনীতি’ এবং ‘গ’ ক্যাটেগরির বিষয় ‘বাংলাদেশের সাংস্কৃতিক ও বুদ্ধিবৃত্তিক চর্চায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূমিকা’।


সর্বোচ্চ দু’হাজার শব্দে এ-ফোর সাইজের কাগজে কম্পোজ করে রচয়িতার নাম, ঠিকানা ও পরিচয়সহ আগামী ১৫ মে ২০২১ তারিখের মধ্যে প্রবন্ধের প্রিন্ট কপি সরাসরি বা ডাকযোগে প্রেরণ করতে হবে। ক্যাটেগরি ভিত্তিক বিষয়ের উপর ‘শতবর্ষের ঢাকা বিশ্ববিদ্যালয় : অর্জন ও প্রত্যাশা’ শিরোনামটি উল্লেখ করতে হবে। প্রবন্ধ প্রেরণের ঠিকানা: উপ-রেজিস্ট্রার (প্রশাসন-৩), প্রশাসনিক ভবন, ঢাকা বিশ্ববিদ্যালয়, ঢাকা-১০০০। একইসঙ্গে, [email protected] এই ঠিকানায় ই-মেইল এর মাধ্যমেও প্রবন্ধ প্রেরণ করতে হবে। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট https://www.du.ac.bd থেকে বিভিন্ন ক্যাটেগরির বিবরণ-সহ প্রতিযোগিতা সংশ্লিষ্ট বিস্তারিত তথ্য জানা যাবে।

সর্বোমোট ১০০টি পুরস্কারসহ প্রত্যেক ক্যাটেগরিতে প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় পুরস্কারে ব্যবস্থা রয়েছে।


এই বিভাগের আরো খবর
greengrocers

Categories

Archives