শিরোনাম
আইডিইবি ইন্ডাস্ট্রিয়াল এন্ড এন্টারপ্রেনার্স ডেভেলপমেন্ট এসোসিয়েশন এর কমিটি গঠন ডিজিটাল বাংলাদেশের পরবর্তী ধাপ ক্যাশলেস সোসাইটি : জয় এসএমই ফাউন্ডেশনের ১০০’ কোটি টাকা ঋণের ৩৩ শতাংশ পেয়েছেন নারী উদ্যোক্তারা নারায়ণগঞ্জের রূপগঞ্জের আঁতাতকরী বিএনপি নেতা নাসিরকে গনধোলাই দিলো কর্মীরা প্রধানমন্ত্রীর প্রণোদনা নিয়ে স্বজনপ্রীতি সহ্য করা হবে না : ওবায়দুল কাদের করোনায় ক্ষতিগ্রস্তদের সহায়তায় ৩২০০ কোটি টাকার নতুন প্রণোদনা প্যাকেজের ঘোষণা প্রধানমন্ত্রীর নারায়ণগঞ্জের রূপগঞ্জের হাসেম ফুড পরিদর্শনে এসে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষ, পুলিশের লাঠিচার্জ চলমান লকডাউন শিথিল, ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত কঠোর বিধি-নিষেধের প্রজ্ঞাপন জারি রোহিঙ্গা সমস্যা সমাধানে জাতিসংঘে প্রস্তাব গৃহীত করোনা রোগীর চাপে চট্টগ্রাম মেডিকেলে সাধারণ রোগী ভর্তি বন্ধ করে দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ১১:৩২ পূর্বাহ্ন

নওগাঁর আত্রাই নদীর বেইলী ব্রীজ দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে চলছে পথচারী ও যান চলাচল

একেএম কামাল উদ্দিন টগর, নওগাঁ জেলা প্রতিনিধি
আপডেট মঙ্গলবার, ১৬ মার্চ, ২০২১
আত্রাই নদী

নওগাঁর আত্রাই নদীর উপর নির্মিত ঝুঁকিপূর্ণ বেইলী ব্রিজ দিয়ে পারাপার হচ্ছে যানবাহন ও পথচারীরা প্রতিনিয়ত দূর্ঘটনার স্বীকার হচ্ছেন। যে কোন সময় বড় ধরনের দূঘটনার আশঙ্কা করছে এলাকাবাসী ও পথচারীরা।

সরেজমিনে দেখা যায়, বেইলী ব্রীজের পাটাতনের বিভিন্ন স্থানে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে, কোথাও কোথাও আবার পাটাতন উঠে গেছে। ব্রীজ দিয়ে প্রতিনিয়ত ট্রাক সহ চলে বিভিন্ন ছোট-বড় যানবাহন যে কারণে মাঝে মধ্যেই ব্রীজের দুই পাশে যানবাহনের লম্বা সিরিয়াল তৈরি হয়।অন্ধকার রাতে ব্রীজ পারাপার হতে গেলে ঘটে অনেক দূঘটনা। ব্রীজটি কয়েকবার নাম মাত্র মেরামত করলেও কিছু দিন পর আবারও সেই পূবের চেহারায় ফিরে আসে। এদিকে ব্রীজটি কয়েক দফায় মেরামত করলেও কিছু দিন পর তা আবার অকেজো হয়ে যায়। ব্রীজের উপর একটু একটু ভারী যানবাহন উঠলেই ব্রীজ নড়াচড়া করে। যেন মনে হয় মুহূর্তের মধ্যেই ব্রীজটি ভেঙ্গে পড়বে। এ বিষয়ে উদ্ধতন কর্তৃপক্ষের নজরে আসলেও তা সঠিক তদারকি করা হয় না বলে অভিযোগ জন সাধারনের।

মোল্লা আজাদ মেমোরিয়াল সরকারী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মোঃ শিহাব আহম্মেদ বলেন, অনেক দিন যাবৎ এই ব্রীজের বেহাল অবস্থা। এই ব্রীজের উপর দিয়ে প্রতিনিয়ত অসখ্য যানবাহন ও পথচারীরা চলাচল করে। প্রতিদিন কলেজের শিক্ষার্থীরা  চলাচল করে। মাঝে মধ্যে ব্রীজে যানজটের কারণে আমাদের অনেক সময় সমস্যার মধ্যে পড়তে হয়। এ বিষয়টি কতৃপক্ষের নজরে আসা উচিৎ বলে মনে করি। সাহেব গঞ্জ গ্রামের পথচারী ফারজানা আকতার বলেন, ব্রীজের উত্তর পাশে আমাদের আহসান গঞ্জ রেলওয়ে স্টেশন আমাদের ট্রেনে বা নওগাঁ যাওয়ার যেতে এই বেইলী ব্রীজটি পারাপার হতে হয় এই ব্রীজ পারাপার হওয়া ছাড়া কোন উপায় নাই। তাই ঝুঁকি নিয়েই আমাদের এই ব্রীজের উপরদিয়ে পারাপার হতে হয়। এই ঝুকি পূণ ব্রজি টি দ্রুত মেরামত করার দাবী জানাই।

এ বিষয়ে নওগাঁ সড়ক ও জনপথ বিভাগের নিবাহী প্রকৌশলী মোঃসাজেদুর রহমান বলেন,এই ব্রীজ মেরামতের অযোগ্য হয়ে গেছে, যার কারণে বারবার মেরামত করলেও ঠিত থাকছে না। আগামী এপ্রিল মাসের দিকে এই ব্রীজের পাশে আরেকটি নতুন ব্রীজ চালু করার চেষ্টা চলছে। তবে সেই ব্রীজটি চালু করার আগে আবারও বেইলী ব্রীজটি খব দ্রুত মেরামত করা হবে।


এই বিভাগের আরো খবর
greengrocers

Categories

Archives