শিরোনাম
আইডিইবি ইন্ডাস্ট্রিয়াল এন্ড এন্টারপ্রেনার্স ডেভেলপমেন্ট এসোসিয়েশন এর কমিটি গঠন ডিজিটাল বাংলাদেশের পরবর্তী ধাপ ক্যাশলেস সোসাইটি : জয় এসএমই ফাউন্ডেশনের ১০০’ কোটি টাকা ঋণের ৩৩ শতাংশ পেয়েছেন নারী উদ্যোক্তারা নারায়ণগঞ্জের রূপগঞ্জের আঁতাতকরী বিএনপি নেতা নাসিরকে গনধোলাই দিলো কর্মীরা প্রধানমন্ত্রীর প্রণোদনা নিয়ে স্বজনপ্রীতি সহ্য করা হবে না : ওবায়দুল কাদের করোনায় ক্ষতিগ্রস্তদের সহায়তায় ৩২০০ কোটি টাকার নতুন প্রণোদনা প্যাকেজের ঘোষণা প্রধানমন্ত্রীর নারায়ণগঞ্জের রূপগঞ্জের হাসেম ফুড পরিদর্শনে এসে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষ, পুলিশের লাঠিচার্জ চলমান লকডাউন শিথিল, ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত কঠোর বিধি-নিষেধের প্রজ্ঞাপন জারি রোহিঙ্গা সমস্যা সমাধানে জাতিসংঘে প্রস্তাব গৃহীত করোনা রোগীর চাপে চট্টগ্রাম মেডিকেলে সাধারণ রোগী ভর্তি বন্ধ করে দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৪:৫৭ অপরাহ্ন

নারায়ণগঞ্জ শহরের ফুটপাত দখলের নায়ক আসাদ সহ তার দুই সহযোগীর ২ দিনের রিমান্ড

মাহমুদ হাসান কচি, নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি:
আপডেট রবিবার, ১৪ মার্চ, ২০২১

নারায়ণগঞ্জ শহরের কুখ্যাত চাঁদাবাজদের নেতা, শহরের ফুটপাত দখলের নায়ক, নাসিক মেয়র আইভির পর পুলিশের উপর হামলাকারী চাঁদাবাজ আসাদ ও তার দুই সহযোগীর রিমান্ড মঞ্জুর করেছে আদালত ।
রবিবার (১৪ মার্চ) নারায়ণগঞ্জ কোর্ট ইন্সপেক্টর আসাদুজ্জামান নারায়ণগঞ্জ প্রতিনিধিকে এ তথ্য নিশ্চিত করেন।
পুলিশ আদালতে ৭ দিনের রিমান্ডে আবেদন করলে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাহমুদুল মহসীনের আদালত ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন।
রিমান্ডে প্রেরণকৃত ৩ জন নারায়ণগঞ্জ জেলা হকার্স সংগ্রাম পরিষদের আহ্বায়ক হিসেবে পরিচয় দিলেও মূলত শহরের বঙ্গবন্ধু  সড়কে চাঁদাবাজি করে বিভিন্ন অসাধু চক্রের কাছে বন্টন করতো আসাদুল ইসলাম (৪০), কালু গাজী (৪০) ও মানিক দেওয়ান (৩১)।
এর আগে গত ৯ মার্চ হত্যার উদ্দেশ্যে হামলা, অস্ত্র লুটের চেষ্টা, সরকারি কাজে বাধা, সড়ক অবরোধসহ বিভিন্ন অভিযোগে পুলিশের মামলায় গ্রেফতার করা হয় হকার নেতা আসাদুল ইসলামসহ তিনজনকে।
১০ মার্চ (বুধবার) সকালে সদর মডেল থানায় মামলা দায়েরের পর সাত দিনের রিমান্ড আবেদন করে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাওসার আলমের আদালতে তোলা হয় তিন আসামিকে আদালত রিমান্ড শুনানির জন্য ১৪ মার্চ (রোববার) তারিখ ধার্য করেন।
৯ মার্চ বিকেলে বঙ্গবন্ধু সড়কের ফুটপাতে বসার দাবিতে বিক্ষোভ মিছিলে পুলিশের লাঠিচার্জের অভিযোগে সড়কে আগুন জ্বালিয়ে অবরোধ, যানবাহনে ভাঙচুর, পুলিশের উপর ইট-পাটকেল নিক্ষেপ করে হকাররা। হকারদের এই তান্ডব চলে সন্ধ্যার পর পর্যন্ত। ঘটনাস্থল থেকেই জেলা হকার্স সংগ্রাম পরিষদের আহ্বায়ক আসাদুল ইসলামকে আটক করে সদর মডেল থানা পুলিশ।
এমন ঘটনায় সদর মডেল থানা পুলিশের এসআই নুরুজ্জামান বাদী হয়ে হত্যার উদ্দেশ্যে পুলিশের উপর হামলা ও অস্ত্র লুটের চেষ্টা, সরকারি কাজে বাধা, সড়ক অবরোধসহ বিভিন্ন অভিযোগে ২৮০ জনের বিরুদ্ধে মামলা করেন। এই মামলায় আসাদুল ইসলাম (৪০), কালু গাজী (৪০) ও মানিক দেওয়ানকে (৩১) গ্রেফতার দেখানো হয়।
এমন রিমান্ড মঞ্জুরের পর আদালত পাড়ায় অনেক আইনজীবী ক্ষোভ প্রকাশ করে বলেন, এখন উচিত হবে নিরপেক্ষ তদন্তের মাধ্যমে এই চাঁদাবাজ আসাদ ও তার চক্রসহ শহরের কয়েকজন লাইনম্যান চাঁদা উত্তোলনের পর কোন কোন অসাধু রাজনীতিবিদ, বিশেষ পেশার কারা কারা এবং কোন কোন আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা এদের কাছ থেকে ভাগ বাটোয়ারা আদান প্রদান করে তার পূর্ণাঙ্গ তথ্য উদঘাটন করা উচিৎ। এমন গুরুত্বপূর্ণ তথ্য উদঘাটন করবে কে ?  পুলিশ তো এই চাঁদাবাজদের কাছ থেকে  নিয়মিত মাসোহারা আদায় করে আসছে বছরের পর বছর যাবৎ ।


এই বিভাগের আরো খবর
greengrocers

Categories

Archives