শিরোনাম
আইডিইবি ইন্ডাস্ট্রিয়াল এন্ড এন্টারপ্রেনার্স ডেভেলপমেন্ট এসোসিয়েশন এর কমিটি গঠন ডিজিটাল বাংলাদেশের পরবর্তী ধাপ ক্যাশলেস সোসাইটি : জয় এসএমই ফাউন্ডেশনের ১০০’ কোটি টাকা ঋণের ৩৩ শতাংশ পেয়েছেন নারী উদ্যোক্তারা নারায়ণগঞ্জের রূপগঞ্জের আঁতাতকরী বিএনপি নেতা নাসিরকে গনধোলাই দিলো কর্মীরা প্রধানমন্ত্রীর প্রণোদনা নিয়ে স্বজনপ্রীতি সহ্য করা হবে না : ওবায়দুল কাদের করোনায় ক্ষতিগ্রস্তদের সহায়তায় ৩২০০ কোটি টাকার নতুন প্রণোদনা প্যাকেজের ঘোষণা প্রধানমন্ত্রীর নারায়ণগঞ্জের রূপগঞ্জের হাসেম ফুড পরিদর্শনে এসে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষ, পুলিশের লাঠিচার্জ চলমান লকডাউন শিথিল, ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত কঠোর বিধি-নিষেধের প্রজ্ঞাপন জারি রোহিঙ্গা সমস্যা সমাধানে জাতিসংঘে প্রস্তাব গৃহীত করোনা রোগীর চাপে চট্টগ্রাম মেডিকেলে সাধারণ রোগী ভর্তি বন্ধ করে দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৯:৫৮ পূর্বাহ্ন

না.গঞ্জের দোকান বিপনী বিতাণ শপিংমল খুলে দেয়ার দাবিতে বিক্ষোভ 

মাহমুদ হাসান কচি, নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি
আপডেট মঙ্গলবার, ৬ এপ্রিল, ২০২১
1

সকল স্বাস্থ্যবিধি মেনে দোকান এবং শপিংমল খুলে দেওয়ার দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল ১১টায় নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে নারায়ণগঞ্জ দোকান সমিতির ব্যানারে সকল মালিক ও কর্মচারীগণ এ মানববন্ধন কর্মসূচী পালন করে।

মানববন্ধনে দোকান মালিকগণ বলেন, করোনার কারনে প্রায় এক বছর যাবৎ আমরা আর্থিক ক্ষতির সম্মুখিন। যা এখনো কাটিয়ে ওঠা সম্ভব হয়নি। করোনার কারনে আমরা দীর্ঘদিন মার্কেট বন্ধ রাখতে বাধ্য হয়েছি। পরবর্তীতে মার্কেট খোলা হলেও করোনার কারনে ক্রেতার সংখ্যা ছিলো নিতান্তই কম।

গতবছর ঈদ এবং পহেলা বৈশাখেও আমাদের ব্যবসা ভালো হয়নি। করোনার কারনে মানুষ ঈদ বাজার তেমন করেনি। কিন্তু দোকান কর্মচারিদেরকে সম্পূর্ণ বেতন-বোনাস, দোকান ভাড়া, বিদ্যুৎ বিল সহ সকবিছুই পরিশোধ করতে হয়েছে।
ট্রেড লাইসেন্স ফি, ড্রিলিং লাইসেন্স আয়কর ও ভ্যাট প্রদান করতে হয়েছে। কিন্তু সরকার আমাদের কোনো ছাড় দেয়নি, এমনকি সরকার ঘোষিত প্রণোদনা দোকান ব্যবসায়ীরা পায়নি।

তারা আরো বলেন, এবারে রোজার ঈদ আর পহেলা বৈশাখ একইদিনে পড়েছে। যার ফলে একটি উৎসবের ব্যবসা আমাদের কমে গেছে। তারপরেও দোকানদারগণ ঋন নিয়ে নতুন করে প্রস্তুতি নিয়েছিলেন গতবারের ক্ষতি পুষিয়ে নেয়ার। কিন্তু রমজানের পূর্বে সরকারের এমন সিদ্ধান্তে আমাদেরকে সর্বশান্ত হয়ে পথে বসতে হবে। 

সরকার এমন লকডাউন ঘোষনা করেছে যেখানে গার্মেন্টস খোলা রয়েছে, অনেক যানবাহন চলাচল করছে এমনকি বই মেলা পর্যন্ত খোলা রয়েছে সেখানে আমাদের ব্যবসা প্রতিষ্ঠান কেনো বন্ধ থাকবে ? যদি বৃহস্পতিবার থেকে লকডাউন উঠিয়ে নেওয়া না হয় তাহলে আগামী শনিবার থেকে নারায়ণগঞ্জের সকল মার্কেট খোলা থাকবে। আমরা সকল ধরনের স্বাস্থ্য বিধি মেনে মার্কেট-দোকান খোলা রাখার দাবী জানাচ্ছি।
মানববন্ধনে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক আরিফ দীপু, যুগ্ম সাধারণ সম্পাদক উচ্ছাস আলম, মিনার মাহমুদ, শাহাদাৎ হোসেন, সাংগঠনিক সম্পাদক নিজাম উদ্দিন, যুগ্ম সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান লিটন, সাগর, বাপ্পী ঘোষ, দিদার, নূরে আলম, হাসান, আলমগীর সহ বিভিন্ন মার্কেটের মালিক ও কর্মচারীগণ।


এই বিভাগের আরো খবর
greengrocers

Categories

Archives