শিরোনাম
আইডিইবি ইন্ডাস্ট্রিয়াল এন্ড এন্টারপ্রেনার্স ডেভেলপমেন্ট এসোসিয়েশন এর কমিটি গঠন ডিজিটাল বাংলাদেশের পরবর্তী ধাপ ক্যাশলেস সোসাইটি : জয় এসএমই ফাউন্ডেশনের ১০০’ কোটি টাকা ঋণের ৩৩ শতাংশ পেয়েছেন নারী উদ্যোক্তারা নারায়ণগঞ্জের রূপগঞ্জের আঁতাতকরী বিএনপি নেতা নাসিরকে গনধোলাই দিলো কর্মীরা প্রধানমন্ত্রীর প্রণোদনা নিয়ে স্বজনপ্রীতি সহ্য করা হবে না : ওবায়দুল কাদের করোনায় ক্ষতিগ্রস্তদের সহায়তায় ৩২০০ কোটি টাকার নতুন প্রণোদনা প্যাকেজের ঘোষণা প্রধানমন্ত্রীর নারায়ণগঞ্জের রূপগঞ্জের হাসেম ফুড পরিদর্শনে এসে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষ, পুলিশের লাঠিচার্জ চলমান লকডাউন শিথিল, ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত কঠোর বিধি-নিষেধের প্রজ্ঞাপন জারি রোহিঙ্গা সমস্যা সমাধানে জাতিসংঘে প্রস্তাব গৃহীত করোনা রোগীর চাপে চট্টগ্রাম মেডিকেলে সাধারণ রোগী ভর্তি বন্ধ করে দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৫:৪৮ অপরাহ্ন

না.গঞ্জে দেড়শত বছরের পুরোনো কবরস্থানের জমি দখলের অভিযোগ বিএনপি নেতা পান্নার বিরুদ্ধে

মাহমুদ হাসান কচি, নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি
আপডেট বুধবার, ১৭ মার্চ, ২০২১

দেড়শত বছরের পুরোনো কবরস্থানের জমি জাল-জালিয়াতির মাধ্যমে ক্রয় করার অভিযোগে জেলা বিএনপির যুগ্ম আহবায়ক ও ফতুল্লা থানা বিএনপির আহবায়ক কমিটির সদস্য সচিব পান্না মোল্লার বিরুদ্ধে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করেছে কবরস্থান কমিটির নেতৃবৃন্দ ও এলাকাবাসী।

বুধবার বিকেলে ফতুল্লার পিলকুনি কবরস্থানের সামনে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করা হয়।
বিক্ষোভ সমাবশে বক্তারা বলেন,দেড়শো বছরের পুরানো কবরস্থানের জমি জাল- জালিয়াতির মাধ্যমে পান্না মোলা নামমাত্র মূল্য দিয়ে বায়না করে মালিকানা দাবী করে তা দখল করার পায়তারা করছে।জীবনের শেষ নিঃশ্বাস থাকা পর্যন্ত তারা কবরস্থানের জমি কাউকে দখল করতে দিবেনা ।প্রয়োজন হলে তারা রক্ত দিবে, জীবন দিবে তবুও কবরস্থানের এক ইঞ্চি জমি কাউকে দখল করতে দেওয়া হবে না বলেও ক্ষোভ প্রকাশ করেন বক্তারা ।

কবরস্থান কমিটির সভাপতি মোস্তফা মোল্লার অভিযোগ মেহের আলী নামে এক ব্যক্তির কাছ থেকে পান্না মোল্লা আমাদের পিলকুনি কবরস্থানের ১৭ শতাংশ জমি ক্রয়ের উদ্দেশ্যে বায়না করেছে। বিষয়টি জানাজানি হলে পান্না মোল্লা ও তার লোকজনদের বুজানো হয়েছে ওই জমিতে পুরনো কবর রয়েছে। তারপরও জমিটি নাম মাত্র মূল্য দিয়ে পান্না মোল্লা ক্রয় করার চেষ্টা করছে। আমরা কবরস্থান কমিটি ও এলাকাবাসী এর তীব্র নিন্দা জানিয়েছি ও বিক্ষোভ করেছি। কবরস্থানের জমি থেকে সরে না আসলে পান্না মোল্লা ও মেহের আলীর বিরুদ্ধে কঠোর আন্দোলন করা হবে।


বিক্ষোভে উপস্থিত ছিলেন কবরস্থান কমিটির উপদেষ্টা মোবারক মোল্লা, সভাপতি মোস্তফা মোল্লাসহ আবু তালেব,ইউসুফ, মোবারক হোসেন, তাহের মোল্লা, আবুল হোসেন মোল্লা, ইয়াকুব, অধ্যাপক রাফি,মোস্তাক আহমেদ প্রমুখ।
এ বিষয়ে পান্না মোল্লা বলেন, পিলকুনি পশ্চিমপাড়া এলাকার মেহের আলীর পৈত্রিক সম্পত্তি পিলকুনি কবরস্থানের পাশে। ওই জমিতে কোন কবর নেই। আমি ওই জমি বায়না করেছি। কিন্তু পিলকুনি কবরস্থান কমিটির লোকজন জোর পূর্বক ওই জমি দখল করে সেখানে কবরস্থান বানাতে চাচ্ছে। এটা অনেক বড় অন্যায়। কবরস্থানের প্রয়োজন হলে তারা ক্রয় করে নিতে পারেন জোর করে নয়।
উল্লেখ্য, এর আগেও নানা কারণে এই পান্না মোল্লা নানা বিতর্ক সৃষ্টি করে অপকর্ম করার অভিযোগ রয়েছে ।


এই বিভাগের আরো খবর
greengrocers

Categories

Archives