শিরোনাম
আইডিইবি ইন্ডাস্ট্রিয়াল এন্ড এন্টারপ্রেনার্স ডেভেলপমেন্ট এসোসিয়েশন এর কমিটি গঠন ডিজিটাল বাংলাদেশের পরবর্তী ধাপ ক্যাশলেস সোসাইটি : জয় এসএমই ফাউন্ডেশনের ১০০’ কোটি টাকা ঋণের ৩৩ শতাংশ পেয়েছেন নারী উদ্যোক্তারা নারায়ণগঞ্জের রূপগঞ্জের আঁতাতকরী বিএনপি নেতা নাসিরকে গনধোলাই দিলো কর্মীরা প্রধানমন্ত্রীর প্রণোদনা নিয়ে স্বজনপ্রীতি সহ্য করা হবে না : ওবায়দুল কাদের করোনায় ক্ষতিগ্রস্তদের সহায়তায় ৩২০০ কোটি টাকার নতুন প্রণোদনা প্যাকেজের ঘোষণা প্রধানমন্ত্রীর নারায়ণগঞ্জের রূপগঞ্জের হাসেম ফুড পরিদর্শনে এসে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষ, পুলিশের লাঠিচার্জ চলমান লকডাউন শিথিল, ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত কঠোর বিধি-নিষেধের প্রজ্ঞাপন জারি রোহিঙ্গা সমস্যা সমাধানে জাতিসংঘে প্রস্তাব গৃহীত করোনা রোগীর চাপে চট্টগ্রাম মেডিকেলে সাধারণ রোগী ভর্তি বন্ধ করে দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৪:৫৬ অপরাহ্ন

নোয়াখালীর বেগমগঞ্জের শিপন হত্যা মামলায় আসামি ইমনের যাবজ্জীবন

মোহাম্মদ জসীম উদ্দিন (লিটন), নোয়াখালী জেলা প্রতিনিধি
আপডেট শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২১

নোয়াখালী জেলার বেগমগঞ্জ উপজেলার আলাইয়ারপুর ইউনিয়নের মায়ের দোয়া ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপ এর পরিচালক শহিদুল ইসলাম শিপন হত্যার ঘটনায় আসামি ইমনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। বৃহস্পতিবার বিকালে নোয়াখালী দায়রা জজ আদালতের বিচারক সালেহ উদ্দিন আহমদ এ রায় দেন ।

যাবজ্জীবন সাজা প্রাপ্ত আসামি ইমন কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ থানার জায়কা ইউনিয়ন ৯ নম্বর ওয়ার্ডপানাহার এলাকার বাসিন্দা।রাষ্ট্রপক্ষের আইনজীবী পাবলিক প্রসিকিউটর গুলজারআহমেদ জুয়েল জানান, হত্যা মামলাটি বিচারের জন্য আদলতে পাঠানো হলে আসামির বিরুদ্ধে উক্ত অপরাধ বিচারার্থে আমলে নিয়ে অভিযোগ গঠন করা হয়। আসামির উপস্থিতিতে মামলার শুনানি হয়। বিজ্ঞ বিচারক দীর্ঘ শুনানী শেষে আসামি ইমনকে যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছেন ।

আদালত সূত্রে জানা গেছে, হত্যাকাণ্ডের কয়েকদিন আগ থেকে ইমন যেখানে কাজ করতেন। আসামি ইমন ওয়ার্কশপের মালিক শহিদুল ইসলামের কাছে ঘুরাঘুরির জন্য তার ব্যবহৃত মোটরসাইকেলটি চায়। কিন্তু মোটরসাইকেল না দিয়ে ইমনকে গালমন্ধ ও মারধর করে শিপন। এতে ক্ষিপ্ত হয়ে শিপনকে হত্যা করে মোটরসাইকেলটি নিয়ে যাওয়ার পরিকল্পনা করে ইমন। পরিকল্পনা অনুযায়ী গত ২০১৯ সালের ১৭ ফেব্রুয়ারি রাতের কোন একসময় রমনিরহাট বাজারে ওয়ার্কশপের ভিতরে ঘুমে থাকা শিপনকেহাতুড়ি দিয়ে জখম করে হত্যা করে মোটরসাইকেল ও মোবাইল নিয়ে পালিয়ে যায় ইমন।সূত্র আরও জানায়, ওইদিন ভোরে মোটরসাইকেল নিয়ে কিশোরগঞ্জ যাওয়ার পথে কুমিল্লার চান্দিনার বানিয়াপাড়ায় দুর্ঘটনার কবলে পড়ে একটি পোল্ট্রি ফার্মের গুদামে মোটরসাইকেল রেখে পালিয়ে যায় ইমন। পরবর্তীতে পুলিশ কিশোরগঞ্জ তার বাড়িতেঅভিযান চালিয়ে ইমনকে গ্রেপ্তার করে। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে মোটরসাইকেলটি উদ্ধার করে।, হত্যার পরদিন নিহত শিপনের ভাই তৌহিদুল ইসলাম বেগমগঞ্জ থানায় একটি হত্যামামলা দায়ের করেন। পরবর্তীতে মামলাটি অধিকতর তদন্তের জন্য পিবিআইতে হস্তান্তর করা হয়।

 

লিটন/নোয়াখালী/জেলা/শিপন হত্যা


এই বিভাগের আরো খবর
greengrocers

Categories

Archives