শিরোনাম
আইডিইবি ইন্ডাস্ট্রিয়াল এন্ড এন্টারপ্রেনার্স ডেভেলপমেন্ট এসোসিয়েশন এর কমিটি গঠন ডিজিটাল বাংলাদেশের পরবর্তী ধাপ ক্যাশলেস সোসাইটি : জয় এসএমই ফাউন্ডেশনের ১০০’ কোটি টাকা ঋণের ৩৩ শতাংশ পেয়েছেন নারী উদ্যোক্তারা নারায়ণগঞ্জের রূপগঞ্জের আঁতাতকরী বিএনপি নেতা নাসিরকে গনধোলাই দিলো কর্মীরা প্রধানমন্ত্রীর প্রণোদনা নিয়ে স্বজনপ্রীতি সহ্য করা হবে না : ওবায়দুল কাদের করোনায় ক্ষতিগ্রস্তদের সহায়তায় ৩২০০ কোটি টাকার নতুন প্রণোদনা প্যাকেজের ঘোষণা প্রধানমন্ত্রীর নারায়ণগঞ্জের রূপগঞ্জের হাসেম ফুড পরিদর্শনে এসে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষ, পুলিশের লাঠিচার্জ চলমান লকডাউন শিথিল, ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত কঠোর বিধি-নিষেধের প্রজ্ঞাপন জারি রোহিঙ্গা সমস্যা সমাধানে জাতিসংঘে প্রস্তাব গৃহীত করোনা রোগীর চাপে চট্টগ্রাম মেডিকেলে সাধারণ রোগী ভর্তি বন্ধ করে দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৯:৫৩ পূর্বাহ্ন

পাঁচগাঁও সোশ্যাল হেল্প অর্গানাইজেশন এর কার্যালয় উদ্বোধন ও স্বেচ্ছায় রক্তদান উদযাপন

মোহাম্মদ জসীম উদ্দিন (লিটন), নোয়াখালী জেলা প্রতিনিধি
আপডেট বুধবার, ১৭ মার্চ, ২০২১
সোশ্যাল হেল্প অর্গানাইজেশন

চলবো মোরা একসাথে জয় করবো মানবতাকে “ এই শ্লোগান কে সামনে রেখে মঙ্গলবার (১৬ মার্চ ) নোয়াখালী চাটখিল উপজেলার কাঁচারী বাজারে পাঁচগাঁও সোশ্যাল হেল্প অর্গানাইজেশন এর কার্যালয়ের শুভ উদ্ধোধন করা হয়।

অনুষ্ঠান উদ্ধোধন করেন ৬ নং পাঁচগাঁও ইউনিয়ন পরিষদের সুযোগ্য চেয়ারম্যান জনাব আলহাজ্ব সৈয়দ মাহমুদ হোসেন তরুন।প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মাইন খাঁন লিটন এ,এস,পি সিলেট মেট্রোপলিটন পুলিশ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব এ কে এম এমরুল চৌধুরী রাসেল সদস্য নোয়াখালী জেলা পরিষদ, জনাব মহিউদ্দিন অধ্যক্ষ সোমপাড়া কলেজ, জনাব ফয়েজ আহমেদ উপজেলা যুব উন্নয়ন অফিসার, জনাবা সুমাইয়া আক্তার উপজেলা সমাজ সেবা অফিসার, জনাব মামুন হোসেন শিক্ষকও সাংবাদিক দৈনিক মানব জমিন, শামিমা আক্তার মেরী সভাপতি উপজেলা মহিলা আওয়ামীলীগ, জনাব নূরনবী চৌধুরী, সুমন শিক্ষক ও ব্যবসায়ী, জনাব ইসমাইল করিম মঞ্জু বিশিষ্ট সমাজ সেবক, জনাব তাওহীদুল ইসলাম মামুন প্রতিষ্ঠাতা বিসমিল্লা ট্রাষ্ট।

এই সংগঠনটি করোনা কালীন সময়ে তাদের নিজের উদ্যোগে ৬ নং পাঁচগাঁও ইউনিয়ন পরিষদের অনেক গুলো অসহায় দরিদ্র পরিবারের পাশে দাঁড়ান এবং তাদের কে বিভিন্ন ত্রান সামগ্রী চাল,ডাল,তেল, লবন, আটা, চিনি থেকে শুরু করে বিভিন্ন খাদ্য সামগ্রি রাতের অন্ধকারে বাড়ি বাড়ি গিয়ে পৌঁছে দেন তারা শুধুই এখানেই থেমে থাকেননি উপজেলা কর্তৃক ত্রান সামগ্রী বিতরনেও তাদের ছিল গুরত্ব পূর্ন ভূমিকা। এই সংগঠনের কর্মীরা রাত দিন নিরলস পরিশ্রম করে সারা উপজেলা ত্রান সামগ্রী বিতরনেও চাটখিল উপজেলা প্রশাসনকে সার্বিক সহযোগিতা করেছেন।

সংগঠনটি করোনা দীর্ঘ সময়ে ধাপে ধাপে গরিব সাধারন মানুষের মাঝে সহযোগিতার হাত বাড়িয়ে দেন। বিশেষ করে ঈদুল আজহার সময় কর্মহীন হতদরিদ্র মানুষগুলোকে প্রতিষ্ঠানটির সামর্থ্য অনুযায়ী সহযোগিতা অব্যাহত রাখেন। এছাড়া ও একটি শান্তিপূর্ণ শিক্ষিত সুশীল সমাজ গড়ে তোলা এবং সেবাও উন্নয়নমূলক কাজে অংশগ্রহনের মাধ্যমে সমাজকে পরিবর্তন করাই এই সংগঠনের মূল উদ্দেশ্য। এই সংগঠটি একটি অরাজনৈতিক, রক্তদানকারী,সামাজিক উন্নয়নমূলক প্রতিষ্ঠান। সামাজিক কর্মকান্ডের মধ্যে যেমন বৃক্ষরোপন, হতদরিদ্র মানুষদের সাহায্য, মুমূর্ষু রোগীদের রক্তদান, সমাজে শিক্ষার ব্যপক প্রসার ঘটানো, ইভটিজিং, বাল্য বিবাহ, যৌতুক দেওয়া- নেওয়া, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ, গরিব , অসহায় পরিবার গুলোর প্রাপ্ত বয়স্ক মেয়েদের বিবাহে আর্থিক সহযোগিতা করা সহ সমাজের বিভিন্ন গুরত্বপূর্ণ কাজ করে চলেছেন।

আজকে উক্ত অনুষ্ঠান সঞ্চালনা করেন মোঃ জহিরুল ইসলাম পলাশ, অনুষ্ঠানে বাজারের বিশিষ্ট ব্যবসায়ী সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।আজকে উপস্থিত প্রধান অতিথি সহ সবাই এই প্রতিষ্ঠান টির মঙ্গল কামনা করেন এবং তাদের সকল কর্মকান্ডে সাথে পাশে থেকে সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।


এই বিভাগের আরো খবর
greengrocers

Categories

Archives