শিরোনাম
আইডিইবি ইন্ডাস্ট্রিয়াল এন্ড এন্টারপ্রেনার্স ডেভেলপমেন্ট এসোসিয়েশন এর কমিটি গঠন ডিজিটাল বাংলাদেশের পরবর্তী ধাপ ক্যাশলেস সোসাইটি : জয় এসএমই ফাউন্ডেশনের ১০০’ কোটি টাকা ঋণের ৩৩ শতাংশ পেয়েছেন নারী উদ্যোক্তারা নারায়ণগঞ্জের রূপগঞ্জের আঁতাতকরী বিএনপি নেতা নাসিরকে গনধোলাই দিলো কর্মীরা প্রধানমন্ত্রীর প্রণোদনা নিয়ে স্বজনপ্রীতি সহ্য করা হবে না : ওবায়দুল কাদের করোনায় ক্ষতিগ্রস্তদের সহায়তায় ৩২০০ কোটি টাকার নতুন প্রণোদনা প্যাকেজের ঘোষণা প্রধানমন্ত্রীর নারায়ণগঞ্জের রূপগঞ্জের হাসেম ফুড পরিদর্শনে এসে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষ, পুলিশের লাঠিচার্জ চলমান লকডাউন শিথিল, ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত কঠোর বিধি-নিষেধের প্রজ্ঞাপন জারি রোহিঙ্গা সমস্যা সমাধানে জাতিসংঘে প্রস্তাব গৃহীত করোনা রোগীর চাপে চট্টগ্রাম মেডিকেলে সাধারণ রোগী ভর্তি বন্ধ করে দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৪:৩১ অপরাহ্ন

বই মেলায় বই প্রেমী মানুষের ঢল

সবুজ রায়, উজিরপুর উপজেলা প্রতিনিধি, বরিশাল
আপডেট রবিবার, ২১ মার্চ, ২০২১
বই মেলা

অমর একুশে গ্রন্থমেলা, ব্যাপকভাবে পরিচিত একুশে বইমেলা, স্বাধীন বাংলাদেশের ঐতিহ্যবাহী মেলাগুলোর অন্যতম। প্রতি বছর পুরো ফেব্রুয়ারি মাস জুড়ে এই মেলা থাকে।
গতবছর বইমেলা শেষ হওয়ার পরপরই শুরু হয় মহামারি করোনাভাইরাস সংক্রমণ। সংক্রমণ কমে আসলেও টানা কয়েকদিন ধরে এই সংক্রমণ বাড়ছে। কিন্তু এবারে মহামারি করোনার জন্য হবে কি হবে না, এই কল্পানার অবাসান ঘটিয়ে, ১৮ই মার্চ বিকেলে প্রধানমন্ত্রী মেলার উদ্বোধন করেন ভার্চুয়ালি এবং শেখ মুজিবুর রহমানের লেখা “আমার দেখা নয়াচীন” -এর ইংরেজি অনুবাদ গ্রন্থ উন্মোচন করবেন। সব শঙ্কা ছাপিয়ে এবার গতবারের চেয়ে দেড় মাস পিছিয়ে শুরু হয়েছে অমর একুশে বইমেলা-২০২১।
বই মেলা
শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় এবার শিক্ষার্থীদের মনে পাঠের খোরাক জোগাবে বইমেলা। তাই মেলা শুরু হওয়ার আগেই দর্শনার্থীর বেশে মেলা প্রাঙ্গণ ঘুরে যাচ্ছেন পাঠকরা। পাঠকের পদচারণায় আনন্দের দোলা দিচ্ছে প্রকাশকের মনে।
বই মেলা

আজ (২০ মার্চ) মেলা প্রাঙ্গণে মানুষের ঢল নামে। বই প্রেমী মানুষজন তাদের প্রিয় মানুষের সাথে বই মেলায় ঘুরতে আসে। পরিবারের সাথে বাচ্চাদের ও দেখা মেলে। এবারের মেলায় বাংলা একাডেমি প্রাঙ্গণ ও সোহরাওয়ার্দী উদ্যানে মোট ৫৪০টি প্রতিষ্ঠানকে জায়গা বরাদ্দ দেয়া হয়েছে। এর মধ্যে একাডেমি প্রাঙ্গণে ১০৭টি প্রতিষ্ঠানকে ১৫৪টি ও সোহরাওয়ার্দী উদ্যানে ৪৩৩ টি প্রতিষ্ঠানকে ৬৮০টি ইউনিট বরাদ্দ দেয়া হয়েছে।

 

বই মেলা
বাংলা একাডেমি তাদের তিনটি প্যাভিলিয়ন ও তিনটি তথ্যকেন্দ্র রয়েছে। একাডেমির ভিতরে রয়েছে তাদের দুইটি স্টল। অনান্য প্রকাশনী চোখে পরার মতো এদের মধ্যে উল্লেখ যোগ্য  অন্যপ্রকাশ, অবসর, তাম্রলিপি, কাকলী প্রকাশনী,আগামী প্রকাশনী। সোহরাওয়ার্দী উদ্যানের এক পাশে রয়েছে গ্রন্থ উনমোচন ও আমি লেখক বলছি দুটি স্টেজ । করোনার জন্য প্রবেশ পথে নেয়া হয়েছে ব্যাপক সর্তকতা। মুখে মাস্ক ছাড়া প্রবেশ করতে দেয়া হচ্ছে না কাউকে।


এই বিভাগের আরো খবর
greengrocers

Categories

Archives