শিরোনাম
আইডিইবি ইন্ডাস্ট্রিয়াল এন্ড এন্টারপ্রেনার্স ডেভেলপমেন্ট এসোসিয়েশন এর কমিটি গঠন ডিজিটাল বাংলাদেশের পরবর্তী ধাপ ক্যাশলেস সোসাইটি : জয় এসএমই ফাউন্ডেশনের ১০০’ কোটি টাকা ঋণের ৩৩ শতাংশ পেয়েছেন নারী উদ্যোক্তারা নারায়ণগঞ্জের রূপগঞ্জের আঁতাতকরী বিএনপি নেতা নাসিরকে গনধোলাই দিলো কর্মীরা প্রধানমন্ত্রীর প্রণোদনা নিয়ে স্বজনপ্রীতি সহ্য করা হবে না : ওবায়দুল কাদের করোনায় ক্ষতিগ্রস্তদের সহায়তায় ৩২০০ কোটি টাকার নতুন প্রণোদনা প্যাকেজের ঘোষণা প্রধানমন্ত্রীর নারায়ণগঞ্জের রূপগঞ্জের হাসেম ফুড পরিদর্শনে এসে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষ, পুলিশের লাঠিচার্জ চলমান লকডাউন শিথিল, ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত কঠোর বিধি-নিষেধের প্রজ্ঞাপন জারি রোহিঙ্গা সমস্যা সমাধানে জাতিসংঘে প্রস্তাব গৃহীত করোনা রোগীর চাপে চট্টগ্রাম মেডিকেলে সাধারণ রোগী ভর্তি বন্ধ করে দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৩:১১ অপরাহ্ন

বাংলাদেশ ছেড়ে এবার আমেরিকার প্রামাণ্য চিত্রে করোনা বীর কাউন্সিলর খোরশেদ টিম

মাহমুদ হাসান কচি, নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি
আপডেট মঙ্গলবার, ১৬ মার্চ, ২০২১
Team Korshed

এবার বাংলাদেশ ছেড়ে আমেরিকার প্রামাণ্য চিত্রে করোনা বীর নারায়ণগঞ্জের গর্ব কাউন্সিলর খোরশেদ টিম। মহামারি করোনাকালীন সময়ে জীবনবাজী রেখে করোনা প্রতিরোধে কাজ করা ফ্রন্টলাইনার তৃণমূল জনপ্রতিনিধি ও মানবিক সংগঠন টিম খোরশেদ এর করোনা প্রতিরোধে জীবনবাজি রাখা, চিকিৎসক ডা. মোর্শেদ, নার্স মিস শিপা, জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. মাইকেল ফ্রেডম্যানের কোভিড আক্রান্তের জীবন বাঁচানোর লড়াই এবং কোভিড চলাকালীন সময়ে লকডাউনে ঘরবন্দী শিশু তৃধা ও নৃধা দুই বোনের সচেতনতা, গর্ভবতী গার্মেন্টস কর্মী সীমার করোনা ভীতি ও ঘরবন্দী অবস্থায় একজন মন্ত্রীর ডা. মুরাদ হাসানের রোগ প্রতিরোধের লক্ষ্যে স্বাস্থ্য সচেতনার উপর ৪০ মিনিটের প্রামাণ্যচিত্র তৈরী করেছেন যুক্তরাষ্ট্র সরকারের ডিপার্টমেন্ট অব হেলথ এন্ড হিউম্যান সার্ভিস এর সেন্টার ফর ডিজিজেস কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি)।

প্রামাণ্যচিত্রে ৭ জন ‘ইউনিক ক্যারেক্টার’ করোনা ভীতিকে জয় করে কিভাবে মহামারী প্রতিরোধে তাদের দায়িত্ব পালন করেছে তার সচিত্র বর্ণনা দেয়া হয়েছে। সিডিসির তত্ত্বাবধানে নির্মিত প্রামাণ্যচিত্র ‘করোনা কাল’ এ সর্বাধিক গুরুত্ব পেয়েছে নারায়নগঞ্জ সিটি করপোরেশনের কাউন্সিলার মাকছুদুল আলম খন্দকার খোরশেদ এর নেতৃত্বাধীন ‘টিম খোরশেদ’ এর করোনা মৃতদেহ দাফন ও সৎকার পর্বটি। দেশের বিশিষ্ট নাগরিক, সাংবাদিক, কোভিড সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ, গবেষক ও শিল্প সমালোচকদের উপস্থিতিতে রবিবার ১৪ মার্চ মহাখালী সেনা কল্যান সংস্থা শপিং মলের স্টার সিনেপ্লেক্সে অনুষ্ঠিত হয়েছে প্রামাণ্যচিত্র ‘করোনা কাল’ এর প্রিমিয়ার শো।

প্রিমিয়ার শোতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিডিসি বাংলাদেশ চ্যাপ্টারের কান্ট্রি ডিরেক্টর ডা. মাইকেল ফ্রেডম্যান।
এসময় উপস্থিত বিশিষ্ট ব্যাক্তিবর্গরা সরকারী উদ্যেগের বাইরে কাউন্সিলর খোরশেদের মানবিক সংগঠন ‘টিম খোরশেদ’ এর দেশে সর্ব প্রথম কোভিড আক্রান্ত ও সাসপেক্ট মৃতদেহ দাফন ও সৎকার করার মত সাহসী ও মানবিক উদ্যেগ নেয়ায় ভূয়সী প্রশংসা করেন ও খোরশেদ ও তার টিমের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

প্রামাণ্যচিত্রটি নির্মাণ করেছেন মিডিয়া হাউস ফ্লাগগার্ল এর প্রিয়তি ইফতেখার, কারিগরি সহায়তায় ছিল দেশ বিখ্যাত মিডিয়া প্রতিষ্ঠান ব্লাক মিরর এবং কনসালটেন্সি করেছেন সেফটিনেট। এ প্রসঙ্গে টিম খোরশেদ এর টিম লিডার কাউন্সিলার মাকছুদুল আলম খন্দকার খোরশেদ বলেন, আমাদের ছোট একটু উদ্যোগ এত বড় আকারে প্রকাশ পাওয়ায় আমি আল্লাহ রাব্বুল আলামীনের দরবারে শোকরিয়া ও নারায়নগঞ্জবাসীকে সহযোগিতার জন্যে কৃতজ্ঞতা জানাই। এ সাফল্য নারায়ণগঞ্জবাসী ও টিম খোরশেদ এর সকল স্বেচ্ছাসেবকদের, আমার একার কিছু নয়।

তিনি আরো বলেন, আমরা করোনা প্রতিরোধে গত এক বছর যাবত নিয়মিত কাজ করছি এবং সম্ভবত দেশে করোনার থার্ড ওয়েব শুরু হয়েছে। যতদিনই করোনা তার তান্ডব চালাক না কেন, আমরা দাফন সৎকার, অক্সিজেন, প্লাজমা ও অ্যাম্বুলেন্স সাপোর্ট নিয়ে আমরা মাঠে থাকবো ইনশাআল্লাহ।


এই বিভাগের আরো খবর
greengrocers

Categories

Archives