শিরোনাম
আইডিইবি ইন্ডাস্ট্রিয়াল এন্ড এন্টারপ্রেনার্স ডেভেলপমেন্ট এসোসিয়েশন এর কমিটি গঠন ডিজিটাল বাংলাদেশের পরবর্তী ধাপ ক্যাশলেস সোসাইটি : জয় এসএমই ফাউন্ডেশনের ১০০’ কোটি টাকা ঋণের ৩৩ শতাংশ পেয়েছেন নারী উদ্যোক্তারা নারায়ণগঞ্জের রূপগঞ্জের আঁতাতকরী বিএনপি নেতা নাসিরকে গনধোলাই দিলো কর্মীরা প্রধানমন্ত্রীর প্রণোদনা নিয়ে স্বজনপ্রীতি সহ্য করা হবে না : ওবায়দুল কাদের করোনায় ক্ষতিগ্রস্তদের সহায়তায় ৩২০০ কোটি টাকার নতুন প্রণোদনা প্যাকেজের ঘোষণা প্রধানমন্ত্রীর নারায়ণগঞ্জের রূপগঞ্জের হাসেম ফুড পরিদর্শনে এসে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষ, পুলিশের লাঠিচার্জ চলমান লকডাউন শিথিল, ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত কঠোর বিধি-নিষেধের প্রজ্ঞাপন জারি রোহিঙ্গা সমস্যা সমাধানে জাতিসংঘে প্রস্তাব গৃহীত করোনা রোগীর চাপে চট্টগ্রাম মেডিকেলে সাধারণ রোগী ভর্তি বন্ধ করে দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ১০:২৪ পূর্বাহ্ন

প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা রূপান্তরিত করবেন ইনশাআল্লাহ : মন্ত্রী গো. দস্তগীর গাজী

মাহমুদ হাসান কচি, নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি
আপডেট শনিবার, ২৭ মার্চ, ২০২১
Narayongonj

নারায়ণগঞ্জ-১ আসনের সংসদ সদস্য, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক ব‌লেছেন, “জাতির জনকের দুটি স্বপ্ন ছিল-বাংলাদেশ স্বাধীন করা এবং দেশকে ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত সোনার বাংলায় রূপান্তরিত করা। আমাদেরকে তিনি স্বাধীনতা এনে দিয়েছেন। তাঁর প্রথম স্বপ্ন তিনি পূরণ করেছেন। আরেকটি স্বপ্ন বাস্তবায়নে যখন দ্বিতীয় বিপ্লবের ডাক দিয়ে সাফল্যের পথে এগিয়ে চলেছিলেন, তখনই বুলেটের আঘাতে সপরিবারে জাতির জনককে হত্যা করা হয়। 
জাতির জনকের জন্মশতবর্ষ ‘মুজিববর্ষ’ দেশে এবং বিশ্বজুড়ে সগৌরবে পালিত হচ্ছে। এর মধ্যে করোনা মহামারির থাবায় বিশ্ব অর্থনীতি বিপর্যস্ত। এই বিপর্যয়ের মধ্যেও দেশ এগিয়ে চলেছে। মহান মুক্তিযুদ্ধের সুবর্ণ জয়ন্তীর এই বছরটি আমাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। কেননা বিগত দিনে গৃহীত সকল মেগা প্রকল্প আগামী দিনগুলোতে দৃশ্যমান হবে এবং দেশের মানুষ তার সুফল ভোগ করবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে ইতোমধ্যে বাংলাদেশ আন্তর্জাতিক ক্ষেত্রে ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত দেশ হিসেবে প্রতিষ্ঠালাভ করেছে।

সেদিন বেশি দূরে নয়, যেদিন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে উন্নয়নের চরম শিখরে নিয়ে যাবেন এবং বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ সমাপ্ত করে বাংলাদেশকে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলায় রূপান্তরিত করবেন।” মহান স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষ্যে শুক্রবার (২৬ মার্চ) সকা‌লে নারায়ণগ‌ঞ্জের রূপগঞ্জ উপ‌জেলার মুড়াপাড়া এলাকায় উপজেলা পরিষদ চত্ত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা নি‌বেদন, উপ‌জেলার কেন্দ্রীয় শহীদ মিনা‌রে মু‌ক্তিযু‌দ্ধের সকল শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন, বঙ্গবন্ধুর রু‌হের মাগ‌ফেরাত কামনা ক‌রে দোয়া মাহ‌ফিল এবং মুড়াপাড়া ষ্টে‌ডিয়া‌মে আয়ো‌জিত জাতীয় পতাকা উ‌ত্তোলন ও সালাম প্রদর্শন, কুচকাওয়াজ, ডিস‌প্লে প্রদর্শনী, ছাত্রছাত্রী‌দের সমা‌বেশ, ক্রীড়া প্র‌তি‌যোগীতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠা‌নে প্রধান অ‌তি‌থির বক্ত‌ব্যে মন্ত্রী এসব কথা ব‌লেন। এসব অনুষ্ঠা‌নের আয়োজন ক‌রে, রূপগঞ্জ উপ‌জেলা প্রশাসন।

বস্ত্র ও পাটমন্ত্রী ‌গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক ব‌লেন, “এবারের স্বাধীনতা দিবস এসেছে এক ভিন্ন প্রেক্ষাপটে। বাংলাদেশসহ সারা বিশ্ব বর্তমানে ভয়াবহ করোনা ভাইরাসের সংক্রমণের শিকার। এ থেকে আমরা কবে মুক্তি পাব বলা যাচ্ছে না। করোনা সংকট থেকে বাঙালিসহ সমগ্র বিশ্ববাসী দ্রুতই বেরিয়ে আসবে, এটাই এবারের স্বাধীনতা দিবসে আমাদের সবার প্রত্যাশা।”
মন্ত্রী ব‌লেন, “আমাদের স্বাধীনতার ইতিহাস যেমন গৌরবের, তেমনি বেদনারও। অনেক রক্ত ও আত্মত্যাগের বিনিময়ে অর্জিত হয়েছে আমাদের স্বাধীনতা। আমরা শ্রদ্ধাভরে স্মরণ করছি সেই সব জানা-অজানা শহীদকে, যারা তাদের বর্তমানকে বিসর্জন দিয়ে গেছেন এ দেশের ভবিষ্যৎকে সুন্দর করার জন্য। আমরা শ্রদ্ধা জানাই স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। বঙ্গবন্ধুর নেতৃ‌ত্বেই বাংলা‌দেশ স্বাধীন হ‌য়ে‌ছে।
বঙ্গবন্ধুর জীবন থেকে শিক্ষা নিয়েই আমাদের এগিয়ে যেতে হবে উ‌ল্লেখ ক‌রে বস্ত্র ও পাটমন্ত্রী ‌গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক আরো ব‌লেন, “জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে বাঙ্গালী জা‌তি এই স্বাধীন দেশ পেত না। বঙ্গবন্ধুর সব আন্দোলনের একটিই উদ্দেশ্য ছিল। আর তা হচ্ছে বাঙালি জাতির অধিকার প্রতিষ্ঠা। বাঙালি জাতির জাতিসত্তার ওপর যখনই আঘাত এসেছে তখনই বঙ্গবন্ধু প্রতিবাদমুখর হয়ে সেই আঘাতের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছেন।”

তি‌নি ব‌লেন, ‌”বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার হাত ধ‌রে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়ন হতে চলেছে। প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার নেতৃ‌ত্বে বাংলাদেশ প্রতিটি ক্ষেত্রে উন্নয়নের দোয়ারে পৌছে যাচ্ছে।” রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ্ নুসরাত জাহানের সভাপ‌তি‌ত্বে অনুষ্ঠা‌নে, রূপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ জাহান ভুঁইয়া, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহ‌রিয়ার পান্না সো‌হেল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলা, উপ‌জেলা‌ সহকারী ক‌মিশনার (ভূ‌মি) আফিফা খান, উপ‌জেলা স্বাস্থ্য ও প‌রিবার প‌রিকল্পনা কর্মকর্তা ডাক্তার নুরজাহান আরা খাতুন, রূপগঞ্জ থানার ওসি মহসিনুল কাদির, উপ‌জেলা মু‌ক্তি‌যোদ্ধা কমান্ডার আমান উল্লাহ, মুড়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোফায়েল আহমেদ আলমাছ, কায়েতপাড়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোহাম্মদ জাহেদ আলীসহ স্থানীয় বীর মুক্তিযোদ্ধাবৃন্দ, বি‌ভিন্ন শিক্ষা প্র‌তিষ্ঠা‌নের শিক্ষক-ছাত্রছাত্রী ও আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অপর‌দি‌কে, মহান স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষ্যে শুক্রবার (২৬ মার্চ) দুপু‌রে নারায়ণগ‌ঞ্জের রূপগঞ্জ উপ‌জেলার মুড়াপাড়া এলাকায় উপ‌জেলা আওয়ামীলীগের কার্যাল‌য়ে অনু‌ষ্ঠিত আলোচনা সভায় যোগ দেন, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক।


এই বিভাগের আরো খবর
greengrocers

Categories

Archives