শিরোনাম
আইডিইবি ইন্ডাস্ট্রিয়াল এন্ড এন্টারপ্রেনার্স ডেভেলপমেন্ট এসোসিয়েশন এর কমিটি গঠন ডিজিটাল বাংলাদেশের পরবর্তী ধাপ ক্যাশলেস সোসাইটি : জয় এসএমই ফাউন্ডেশনের ১০০’ কোটি টাকা ঋণের ৩৩ শতাংশ পেয়েছেন নারী উদ্যোক্তারা নারায়ণগঞ্জের রূপগঞ্জের আঁতাতকরী বিএনপি নেতা নাসিরকে গনধোলাই দিলো কর্মীরা প্রধানমন্ত্রীর প্রণোদনা নিয়ে স্বজনপ্রীতি সহ্য করা হবে না : ওবায়দুল কাদের করোনায় ক্ষতিগ্রস্তদের সহায়তায় ৩২০০ কোটি টাকার নতুন প্রণোদনা প্যাকেজের ঘোষণা প্রধানমন্ত্রীর নারায়ণগঞ্জের রূপগঞ্জের হাসেম ফুড পরিদর্শনে এসে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষ, পুলিশের লাঠিচার্জ চলমান লকডাউন শিথিল, ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত কঠোর বিধি-নিষেধের প্রজ্ঞাপন জারি রোহিঙ্গা সমস্যা সমাধানে জাতিসংঘে প্রস্তাব গৃহীত করোনা রোগীর চাপে চট্টগ্রাম মেডিকেলে সাধারণ রোগী ভর্তি বন্ধ করে দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ
রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০৮:৪২ পূর্বাহ্ন

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক খুলছে ৩০-শে মার্চে

জাফর আহমেদ শিমুল,স্টাফ রিপোর্টার
আপডেট শনিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২১
শিক্ষামন্ত্রী দীপু মণি

প্রাণঘাতী নোভেল করোনাভাইরাসের তান্ডবের কারণে প্রায় এক বছর (৩৬৫ দিন) বন্ধ থাকার পর ৩০ মার্চ দেশের প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছে সরকার। শিক্ষামন্ত্রী দীপু মণি আজ শনিবার রাতে এক বৈঠক শেষে সাংবাদিকদের এ খবর নিশ্চিত করেন। সর্বশেষ ঘোষণা অনুযায়ী ছুটি ছিলো আগামীকাল রোববার (২৮ ফেব্রুয়ারি) পর্যন্ত।

এ অবস্থায় শিক্ষাপ্রতিষ্ঠান, বিশেষ করে স্কুল-কলেজ খোলা হবে কি না এবং সেই পরিবেশ-পরিস্থিতি সৃষ্টি হয়েছে কি না, তা আলোচনা-পর্যালোচনা করার জন্য আজ শনিবার আন্তঃমন্ত্রণালয় বৈঠক ডাকা হয়। সন্ধ্যায় মন্ত্রী পরিষদ বিভাগে অনুষ্ঠিত হয় এই বৈঠক। সেখানেই মূলত এই সিদ্ধান্ত নেওয়া হয়। প্রধানমন্ত্রী এর আগে গত সোমবার মন্ত্রিসভার বৈঠকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পরিবেশ পর্যালোচনা করতে শিক্ষা মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট সবাইকে নির্দেশ দিয়েছিলেন। একই দিন শিক্ষামন্ত্রী জরুরি সংবাদ সম্মেলনে জানিয়েছিলেন, সব বিশ্ববিদ্যালয়ের শ্রেণিকক্ষে পাঠদান শুরু হবে ঈদের পর ২৪ মে থেকে। এ অবস্থায় স্কুল-কলেজ কবে খুলবে, সেটি জানার আগ্রহ ছিলো সংশ্লিষ্ট সবার মাঝে। ২০২০ সালের ১৭ মার্চ থেকে করোনা’র কারণে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে একযোগে ছুটি চলছে। আজ( শুক্রবার) সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী বলেন, ‘রোজার সময় পুরোটা সময় জুড়েই ছুটি থাকবে না। এমনিতেই অনেকটা সময় নষ্ট হয়ে গিয়েছে, অনেকটা পিছিয়েও পড়েছে বাচ্চারা । আমরাও ছোটবেলায় দেখেছি শুধু ঈদের সময় ছাড়া এতো লম্বা ছুটি থাকত না। এবারও আমরা তেমনটা করতে চাই। তাই আমরা সকলের কথা মাথায় রেখেই এমন সিদ্ধান্ত নিয়েছি।


এই বিভাগের আরো খবর
greengrocers

Categories

Archives