শিরোনাম
আইডিইবি ইন্ডাস্ট্রিয়াল এন্ড এন্টারপ্রেনার্স ডেভেলপমেন্ট এসোসিয়েশন এর কমিটি গঠন ডিজিটাল বাংলাদেশের পরবর্তী ধাপ ক্যাশলেস সোসাইটি : জয় এসএমই ফাউন্ডেশনের ১০০’ কোটি টাকা ঋণের ৩৩ শতাংশ পেয়েছেন নারী উদ্যোক্তারা নারায়ণগঞ্জের রূপগঞ্জের আঁতাতকরী বিএনপি নেতা নাসিরকে গনধোলাই দিলো কর্মীরা প্রধানমন্ত্রীর প্রণোদনা নিয়ে স্বজনপ্রীতি সহ্য করা হবে না : ওবায়দুল কাদের করোনায় ক্ষতিগ্রস্তদের সহায়তায় ৩২০০ কোটি টাকার নতুন প্রণোদনা প্যাকেজের ঘোষণা প্রধানমন্ত্রীর নারায়ণগঞ্জের রূপগঞ্জের হাসেম ফুড পরিদর্শনে এসে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষ, পুলিশের লাঠিচার্জ চলমান লকডাউন শিথিল, ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত কঠোর বিধি-নিষেধের প্রজ্ঞাপন জারি রোহিঙ্গা সমস্যা সমাধানে জাতিসংঘে প্রস্তাব গৃহীত করোনা রোগীর চাপে চট্টগ্রাম মেডিকেলে সাধারণ রোগী ভর্তি বন্ধ করে দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৩:৪৭ অপরাহ্ন

মিয়ানমারে বিক্ষোভ ॥ নিরাপত্তা বাহিনীর গুলিতে তিন জন নিহত

ইন্টারন্যাশনাল ডেস্ক
আপডেট রবিবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২১
মিয়ানমারে বিক্ষোভ

মিয়ানমারের নিরাপত্তা বাহিনী রবিবার দেশব্যাপী জান্তা বিরোধী সমাবেশ সহিংসভাবে ছত্রভঙ্গ করে দিয়েছে। এই দমন অভিযানে কমপক্ষে তিনজন বিক্ষোভকারীর মৃত্যুর খবর পাওয়া গেছে। ক্ষমতা হস্তান্তর এবং ক্ষমতাচ্যুত বেসামরিক নেতা অং সান সুচির মুক্তির দাবিতে রাজপথে সপ্তাহব্যাপী ব্যাপক বিক্ষোভ দমনে সামরিক জান্তা কঠোর শক্তি প্রয়োগ করেছে। পুলিশ ও সৈন্যরা এই বিক্ষোভ দমনে ইতোমধ্যেই রাবার বুলেট, টিয়ার গ্যাস ও জল কামান ব্যবহার করেছে, কিছু কিছু ক্ষেত্রে লাইফ বুলেটও ব্যবহার করেছে।

অনলাইনে জান্তা বিরোধী বিক্ষোভকারীদের রাজপথে নেমে আসার আহবান জানানো হলে রবিবার সকালে দেশের বিভিন্ন অংশে তারা ব্যাপক বিক্ষোভে সামিল হয়। দেশটির দক্ষিণাঞ্চলীয় পর্যটন নগরী দাওয়েই এ বিক্ষোভ সমাবেশে নিরাপত্তা বাহিনীর গুলিতে তিনজন নিহত এবং অন্তত ২০ জন আহত হয়েছে। উদ্ধারকর্মী পেই ঝাও হেইন এএফপিকে বলেন, লাইফ বুলেটের গুলিতে তারা নিহত হয়েছে, আহতদের ওপর রাবার বুলেট ব্যবহার করা হয়েছে। তিনি বলেন, হতাহতের সংখ্যা আরো বাড়তে পারে, আরো আহত মানুষ আসছে। স্থানীয় মিডিয়ার সংবাদেও তিনজনের মৃত্যুর খবর নিশ্চিত করা হয়েছে।


এই বিভাগের আরো খবর
greengrocers

Categories

Archives