শিরোনাম
আইডিইবি ইন্ডাস্ট্রিয়াল এন্ড এন্টারপ্রেনার্স ডেভেলপমেন্ট এসোসিয়েশন এর কমিটি গঠন ডিজিটাল বাংলাদেশের পরবর্তী ধাপ ক্যাশলেস সোসাইটি : জয় এসএমই ফাউন্ডেশনের ১০০’ কোটি টাকা ঋণের ৩৩ শতাংশ পেয়েছেন নারী উদ্যোক্তারা নারায়ণগঞ্জের রূপগঞ্জের আঁতাতকরী বিএনপি নেতা নাসিরকে গনধোলাই দিলো কর্মীরা প্রধানমন্ত্রীর প্রণোদনা নিয়ে স্বজনপ্রীতি সহ্য করা হবে না : ওবায়দুল কাদের করোনায় ক্ষতিগ্রস্তদের সহায়তায় ৩২০০ কোটি টাকার নতুন প্রণোদনা প্যাকেজের ঘোষণা প্রধানমন্ত্রীর নারায়ণগঞ্জের রূপগঞ্জের হাসেম ফুড পরিদর্শনে এসে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষ, পুলিশের লাঠিচার্জ চলমান লকডাউন শিথিল, ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত কঠোর বিধি-নিষেধের প্রজ্ঞাপন জারি রোহিঙ্গা সমস্যা সমাধানে জাতিসংঘে প্রস্তাব গৃহীত করোনা রোগীর চাপে চট্টগ্রাম মেডিকেলে সাধারণ রোগী ভর্তি বন্ধ করে দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ
রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০৯:৩২ পূর্বাহ্ন

জবিতে মুক্তিযোদ্ধা শিক্ষকের বর্ধিত চাকুরীকাল থেকে বঞ্চিত হওয়ার অভিযোগ

হুমায়রা প্রমা, জবি প্রতিনিধি
আপডেট মঙ্গলবার, ২ মার্চ, ২০২১

মুক্তিযোদ্ধা হিসেবে  এক বছর বর্ধিত চাকুরীকালের সুবিধা না দেওয়ায় বঞ্চিত হয়েছেন বলে দাবি করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সদ্য সাবেক চেয়ারম্যান ও সামাজিক বিজ্ঞান অনুষদে ডীন বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ড. আনোয়ারা বেগম।। মঙ্গলবার তাকে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ও সামাজিক বিজ্ঞান অনুষদ থেকে অব্যাহতি দেয়ার পর তিনি এ কথা বলেন।
বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান স্বাক্ষরিত এ অফিস আদেশে জানানো হয়, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক ড. এস.এম. আনোয়ারা বেগম পি.আর.এল এ গমন করায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় আইন- ২০০৫ এর ২৪(২) ধারা অনুযায়ী পরবর্তী তিন বছরের জন্য উক্ত বিভাগের নতুন চেয়ারম্যান ও সিন্ডিকেটের অনুমোদন সাপেক্ষে জ্যেষ্ঠতার ভিত্তিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় আইন ২০০৫ এর ২২(৫) উপধারা অনুযায়ী পরবর্তী দুই বছরের জন্য সমাজবিজ্ঞান অনুষদের নতুন ডিন হিসেবে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. অরুণ কুমার গোস্বামীকে নিযুক্ত করা হয়েছে।
বিশ্ববিদ্যালয় প্রশাসনের এমন সিদ্ধান্তে ক্ষোভ প্রকাশ করে মুক্তিযোদ্ধা ড. আনোয়ারা বেগম। তিনি বলেন, “ঢাকা, রাজশাহী ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মুক্তিযোদ্ধা শিক্ষকরা বর্ধিত এক বছরের সুবিধা পাচ্ছেন। আমি তথ্য প্রমাণসহ সকল কাগজপত্র জমা দিয়েও পায়নি। ২০১৪ সালের জনপ্রশাসন মন্ত্রনালয়ের এক আদেশে এ সুবিধা দেয়ার কথা বলা হয়েছে। আমাকে এ সুবিধা থেকে বঞ্চিত করা হয়েছে।”


এই বিভাগের আরো খবর
greengrocers

Categories

Archives