শিরোনাম
আইডিইবি ইন্ডাস্ট্রিয়াল এন্ড এন্টারপ্রেনার্স ডেভেলপমেন্ট এসোসিয়েশন এর কমিটি গঠন ডিজিটাল বাংলাদেশের পরবর্তী ধাপ ক্যাশলেস সোসাইটি : জয় এসএমই ফাউন্ডেশনের ১০০’ কোটি টাকা ঋণের ৩৩ শতাংশ পেয়েছেন নারী উদ্যোক্তারা নারায়ণগঞ্জের রূপগঞ্জের আঁতাতকরী বিএনপি নেতা নাসিরকে গনধোলাই দিলো কর্মীরা প্রধানমন্ত্রীর প্রণোদনা নিয়ে স্বজনপ্রীতি সহ্য করা হবে না : ওবায়দুল কাদের করোনায় ক্ষতিগ্রস্তদের সহায়তায় ৩২০০ কোটি টাকার নতুন প্রণোদনা প্যাকেজের ঘোষণা প্রধানমন্ত্রীর নারায়ণগঞ্জের রূপগঞ্জের হাসেম ফুড পরিদর্শনে এসে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষ, পুলিশের লাঠিচার্জ চলমান লকডাউন শিথিল, ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত কঠোর বিধি-নিষেধের প্রজ্ঞাপন জারি রোহিঙ্গা সমস্যা সমাধানে জাতিসংঘে প্রস্তাব গৃহীত করোনা রোগীর চাপে চট্টগ্রাম মেডিকেলে সাধারণ রোগী ভর্তি বন্ধ করে দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ
রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০৯:৪৯ পূর্বাহ্ন

রূপগঞ্জে ঢিলেঢালা লকডাউন, মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি  

মাহমুদ হাসান কচি, নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি
আপডেট শনিবার, ১৭ এপ্রিল, ২০২১
1

সারা দেশে করোনা সংক্রমণ রোধে সরকারের দেয়া কঠোর লকডাউনের তৃতীয় দিনে নারায়ণগঞ্জের শিল্পাঞ্চখ্যাত রূপগঞ্জে এর তেমন প্রভাব পড়েনি। লকডাউন চলছে অনেকটা ঢিলেঢালাভাবে। বিভিন্ন পাড়া-মহল্লার চায়ের দোকান, কাচাঁবাজার ও রাস্তায় সাধারণ মানুষের উপচেপড়া ভিড় দেখা গেছে। অনেকেই মানছে না স্বাস্থ্যবিধি।

লকডাউনে উপজেলার কোথায়ও যাত্রীবাহী বাস চলাচল না করলেও প্রশাসন ও স্থানীয় প্রভাবশালী দলের নেতাকর্মীদের ম্যানেজ করে সড়ক গুলোতে গণপরিবহণ হিসেবে ব্যবহৃত হচ্ছে লেগুনা, সিএনজি, ইজিবাইকসহ থ্রি হুইলার যানবাহন। এসকল যানবাহন গুলোতে মানা হচ্ছে না কোন ধরনের স্বাস্থ্যবিধি। এসকল যানবাহনে কাউকে নিজ গন্তব্যে যেতে হলে তিনগুণ ভাড়া গুনতে হচ্ছে বলে অভিযোগ করেন যাত্রীরা। শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার ভুলতা, রূপসী ও কাঞ্চন, মুড়াপাড়াসহ বেশকয়েকটি এলাকায় এ চিত্র দেখা গেছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার ভুলতা, রূপসী, কাঞ্চন, বরপা, মুড়াপাড়াসহ এলাকা গুলোতে স্বাস্থ্যবিধি না মেনে কারণে অকারণে বাড়ি থেকে বের হচ্ছে মানুষ। কাচাঁবাজার ও নিত্যপ্রয়োজনীয় পন্যের দোকান গুলোতে হুমড়ি খেয়ে পড়েছে মানুষ। এদিকে, ঢাকা-সিলেট মহাসড়ক ও এশিয়ান হাইওয়ে, রূপসী কাঞ্চন সড়ক, কর্ণগোপ-মাসাবো উপজেলা বিভিন্ন সড়ক গুলোতে লেগুনা ও থ্রি হুইলার যানবাহন চলাচল করতে দেখা গেছে। এখানে নেই স্বাস্থ্যবিধির কোন বালাই। যাত্রীদের কাছ থেকে নেয়া হচ্ছে তিনগুন বেশী ভাড়া।

কথা হয় কাঞ্চন থেকে গাউছিয়াগামী  জহিরুল ইসলাম নামে ব্যক্তি সাথে তিনি জানান, কাঞ্চন থেকে গাউছিয়া সড়কে নিয়মিত সিএনজি ভাড়া ২০ টাকা হলেও তাকে লকডাউনের কারনে যেতে গুনতে হয়েছে ৬০ টাকা। এব্যাপারে নাম প্রকাশে অনিচ্ছুক সিএনজি চালককে অতিরিক্ত ভাড়ার কারণ জিজ্ঞাসা করলে সে জানায়, লকডাউনে গাড়ি চালাতে গেলে অনেককে টাকা দিয়া চালাইতে এজন্য  ভাড়া বেশি নিতেছি।  এছাড়া এখন খুব রিস্ক লইয়া গাড়ি চালাতে  হয়।

কাচঁপুর হাইওয়ে থানার ওসি মনিরুজ্জামান বলেন, প্রশাসনকে ম্যানেজ এসকল যানবাহন চলছে এটি সম্পূর্ণ মিথ্যা। থ্রি হুইলার মহাসড়কে এমনিতেই চলাচল নিষিদ্ধ। লকডাউনে থ্রি হুইলার যানবাহন চলাচল ও অতিরিক্ত ভাড়া নেওয়ার অভিযোগ নিয়মিত চালকদের মামলা দেওয়া হচ্ছে। গত বুধবার সকাল থেকে এ শুক্রবার পর্যন্ত ৬০ টি মামলা দেয়া হয়েছে ।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ্ নূসরাত জাহান বলেন, লকডাউন কঠোর করতে প্রশাসন মাঠে কাজ করছে। নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জরিমানা করা হচ্ছে।


এই বিভাগের আরো খবর
greengrocers

Categories

Archives