শিরোনাম
আইডিইবি ইন্ডাস্ট্রিয়াল এন্ড এন্টারপ্রেনার্স ডেভেলপমেন্ট এসোসিয়েশন এর কমিটি গঠন ডিজিটাল বাংলাদেশের পরবর্তী ধাপ ক্যাশলেস সোসাইটি : জয় এসএমই ফাউন্ডেশনের ১০০’ কোটি টাকা ঋণের ৩৩ শতাংশ পেয়েছেন নারী উদ্যোক্তারা নারায়ণগঞ্জের রূপগঞ্জের আঁতাতকরী বিএনপি নেতা নাসিরকে গনধোলাই দিলো কর্মীরা প্রধানমন্ত্রীর প্রণোদনা নিয়ে স্বজনপ্রীতি সহ্য করা হবে না : ওবায়দুল কাদের করোনায় ক্ষতিগ্রস্তদের সহায়তায় ৩২০০ কোটি টাকার নতুন প্রণোদনা প্যাকেজের ঘোষণা প্রধানমন্ত্রীর নারায়ণগঞ্জের রূপগঞ্জের হাসেম ফুড পরিদর্শনে এসে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষ, পুলিশের লাঠিচার্জ চলমান লকডাউন শিথিল, ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত কঠোর বিধি-নিষেধের প্রজ্ঞাপন জারি রোহিঙ্গা সমস্যা সমাধানে জাতিসংঘে প্রস্তাব গৃহীত করোনা রোগীর চাপে চট্টগ্রাম মেডিকেলে সাধারণ রোগী ভর্তি বন্ধ করে দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ
শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৫:৪২ অপরাহ্ন

লিপস্টিক ব্যবহার করেন? তাহলে অবশ্যই এই প্রতিবেদন আপনার জন্যে

ডেস্ক রিপোর্ট, পিআরবি নিউজ
আপডেট রবিবার, ১৭ জানুয়ারী, ২০২১

ঠোঁট, মানুষের প্রধানত মহিলাদের সবথেকে আকর্ষনীয় এক অঙ্গ। আর এই ঠোঁটকে সুন্দর করে তোলার জন্য ভেসলিন থেকে লিপস্টিক কত কি ব্যবহার করা।

তবে, অনুষ্ঠান বাড়ি বা কোন বিশেষ দিনে লিপস্টিক লাগানোটা আবশ্যিক। কিন্তু শুধু লিপস্টিক ব্যবহার করলেই ঠোঁট সুন্দর দেখতে হবেনা, এর পাশাপাশি কোন লিপস্টিক, কিভেবে ব্যবহার করা উচিত এইগুলো জানাও সমান গুরুত্বপূর্ণ।
দোকান থেকে অনেকসময় এমন লিপস্টিক কিনে আনা হয় যাতে ঠোঁট সুন্দর দেখানোর বদলে দেখতে খারাপ হয়ে যায়। তাই নিজের সুন্দর ঠোঁটকে আরও আকর্ষণীয় করে তোলার জন্য জেনে নিন কয়েকটি টিপস।

১) যদি অসতর্কভাবে ঠোঁটে খুব ডার্ক রঙের লিপস্টিক লাগিয়ে ফেলেন, তবে একটি মোটা টিস্যু পেপার ঠোঁটের মাঝে রেখে ঠোঁটদুটি দিয়ে একটু চেপে ধরুন।
একটুবাদে দেখবেন অতিরিক্ত রঙ ঠোঁট থেকে উঠে গেছে। তারপর আপনি ঠোঁটে হালকা লিপগ্লস বা ভেসলিন লাগিয়ে নিন, নয়তো ঠোঁটের চামড়ায় দাগ পড়ে যাবে।
২) ঠোঁটে লিপস্টিকের ঘন রঙ মোছার জন্য আপনি হালকা গোলাপী বা পিচ রঙের লিপস্টিক ব্যবহার করতে পারেন। ঘন লিপস্টিক হালকা করে মুছে নেওয়ার পর এই কাজটি করবেন।

৩) লিপগ্লসের উপর হালকা করে লিপলাইনার লাগাতে পারেন। লিপগ্লস সহজেই উঠে যায়, তাই উপরে লিপলাইনার লাগালে ঠোঁটের রঙ বেশি সময় পর্যন্ত স্থায়ী থাকবে।
৪) লিপস্টিকের রঙ গাঢ় হয়ে গেলে কখনোই রুমাল দিয়ে ঘষে মুছবেন না। রুমাল দিয়ে মুছলে আপনার ঠোঁটের বেশ কিছু সূক্ষ চামড়া ছিঁড়ে যেতে পারে। লিপস্টিকের রঙ খুব হালকা করতে চাইলে, লিপস্টিকের সাথে সামান্য ভেসলিন নিয়ে হালকাভাবে মিশিয়ে দিতে পারেন।


এই বিভাগের আরো খবর
greengrocers

Categories

Archives