শিরোনাম
আইডিইবি ইন্ডাস্ট্রিয়াল এন্ড এন্টারপ্রেনার্স ডেভেলপমেন্ট এসোসিয়েশন এর কমিটি গঠন ডিজিটাল বাংলাদেশের পরবর্তী ধাপ ক্যাশলেস সোসাইটি : জয় এসএমই ফাউন্ডেশনের ১০০’ কোটি টাকা ঋণের ৩৩ শতাংশ পেয়েছেন নারী উদ্যোক্তারা নারায়ণগঞ্জের রূপগঞ্জের আঁতাতকরী বিএনপি নেতা নাসিরকে গনধোলাই দিলো কর্মীরা প্রধানমন্ত্রীর প্রণোদনা নিয়ে স্বজনপ্রীতি সহ্য করা হবে না : ওবায়দুল কাদের করোনায় ক্ষতিগ্রস্তদের সহায়তায় ৩২০০ কোটি টাকার নতুন প্রণোদনা প্যাকেজের ঘোষণা প্রধানমন্ত্রীর নারায়ণগঞ্জের রূপগঞ্জের হাসেম ফুড পরিদর্শনে এসে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষ, পুলিশের লাঠিচার্জ চলমান লকডাউন শিথিল, ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত কঠোর বিধি-নিষেধের প্রজ্ঞাপন জারি রোহিঙ্গা সমস্যা সমাধানে জাতিসংঘে প্রস্তাব গৃহীত করোনা রোগীর চাপে চট্টগ্রাম মেডিকেলে সাধারণ রোগী ভর্তি বন্ধ করে দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৫:০৭ অপরাহ্ন

আলোচিত সরাইল উপজেলা ছাত্রদলের কমিটি বিলুপ্ত ঘোষণা

মো. মুন্তাসিরুল হক, ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
আপডেট বৃহস্পতিবার, ১১ মার্চ, ২০২১
সরাইল উপজেলা

ঘোষণার ১৩ দিনের মাথায় বহুল আলোচিত সমালোচিত ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল উপজেলা ছাত্রদলের নবগঠিত আহবায়ক কমিটি অবশেষে ভেঙ্গে দেয়া হয়েছে। গতকাল রাতে কেন্দ্রীয় ছাত্রদল কার্যনির্বাহী পরিষদের সহ-দপ্তর সম্পাদক আজিজুল হক সোহেল স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করা হয়।
সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ব্রাহ্মণবাড়িয়া জেলার অধীন সরাইল উপজেলা ছাত্রদলের বর্তমান আহবায়ক কমিটির কার্যত দৃশ্যমান কোন কার্যকারিতা না থাকায় উক্ত কমিটি বিলুপ্ত ঘোষণা করা হলো। আগামী ৩০/৩/২০২১ইং তারিখের মধ্যে তৃণমূল নেতা-কর্মীদের প্রত্যক্ষ অংশগ্রহণের মাধ্যমে, বিলুপ্ত কমিটির কমিটি পুনর্গঠন করা হবে। জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল এক সাংগঠনিক কার্য নির্বাহী সভায় এই সিদ্ধান্ত অনুমোদন করেন।
উল্লেখ্য গত ১৪ ফেব্রুয়ারী সরাইল উপজেলা ছাত্রদলের ২১ সদস্যের আহবায়ক কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রদল। কমিটি ঘোষণার পর এর আহবায়ক রিফাত বিন জিয়ার বিরুদ্ধে গুরুতর অভিযোগ উঠে যে তার ‘মা’ আ.লীগের রাজনীতির সাথে সরাসরি জড়িত। খোঁজ নিয়ে জানা যায়, তার মা বেবি ইয়াছমিন সরাইল উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা আওয়ামী লীগের সক্রিয় সদস্য। রিফাত ছাড়াও অভিযোগের আঙ্গুল উঠে সদস্য সচিব আমানুল্লাহ আমানের দিকে। অভিযোগ আছে আমান আদম ব্যবসার সাথে জড়িত। ফলে সরাইল উপজেলার নবগঠিত ছাত্রদলের আহবায়ক কমিটি গঠন হওয়ার পর তৃণমূল কর্মীদের ব্যাপক রোষানলের মুখে পড়তে হয় আহবায়ক এম রিফাত বিন জিয়া ও সদস্য সচিব আমানুল্লাহ আমানকে। পরবর্তীতে ক্ষিপ্ত হয়ে কমিটির ১৫ জন সদস্য গত ২৫ ফেব্রুয়ারী রাতে জেলা ছাত্রদলের কাছে তাদের পদত্যাগপত্র পেশ করেন।
এসব অভিযোগের প্রেক্ষিতে দিনকয়েক আগে আহবায়ক রিফাত বিন জিয়া এক বিবৃতিতে জানিয়েছিলেন, আমার ‘মা’ আওয়ামী লীগের রাজনীতিতে জড়িত হওয়ার কারণে আমি ‘মা’ ডাক থেকে বঞ্চিত হয়ে আসছি। তিনি আরও বলেন, বিএনপি চেয়ারর্পাসন বেগম খালেদা জিয়া এখন আমার ‘মা’। জিয়া পরিবার আমার পরিবার। এসময় তিনি জানান, ১৯৭৯ সাল থেকে আমার বাবা বিএনপি রাজনীতির সাথে জড়িত। বিএনপি রাজনীতিতে জড়িত থাকায় তার বাবাকে এরশাদ বিরোধী আন্দোলনের সময় একাধিক বার কারাবরণ করতে হয়েছে। নবগঠিত সরাইল উপজেলা ছাত্রদলকে সাংগঠনিক ভাবে দুর্বল করতে তাকে নিয়ে গভীর ষড়যন্ত্র হচ্ছে বলেও অভিযোগ করেন তিনি। তার এই বিবৃতিকে ঘিরে সর্বমহলে আলোচনা সমালোচনার ঝড় উঠে।
সরাইল সরকারি কলেজ শাখা ছাত্রদলের সাবেক সভাপতি রিগান খন্দকার জানান, সরাইল উপজেলার সবাই জানেন গত ২ বছর আগে তার (রিফাত বিন জিয়া) মা সরাইল উপজেলা নির্বাচনে আওয়ামী লীগ থেকে মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচন করেছিলেন। পুরো নির্বাচনটা সে (রিফাত) পরিচালনা করে। নির্বাচনে জয় লাভ করাতে তার মায়ের সাথে আওয়ামীলীগের এক মন্ত্রীর কাছেও যান সুপারিশ করতে। তিনি আরও বলেন, এখন ছাত্রদলে নিজের পদ ধরে রাখতে বিভিন্ন জায়গায় বলছেন, নিজের মাকে ডাকা বন্ধ করে দিয়েছেন তিনি। এদিকে, তুমুল বিতর্কিত আহবায়ক কমিটি বিলুপ্ত হওয়ায় আনন্দ মিছিল করেছেন বিক্ষুব্ধ নেতাকর্মীরা।


এই বিভাগের আরো খবর
greengrocers

Categories

Archives