শিরোনাম
আইডিইবি ইন্ডাস্ট্রিয়াল এন্ড এন্টারপ্রেনার্স ডেভেলপমেন্ট এসোসিয়েশন এর কমিটি গঠন ডিজিটাল বাংলাদেশের পরবর্তী ধাপ ক্যাশলেস সোসাইটি : জয় এসএমই ফাউন্ডেশনের ১০০’ কোটি টাকা ঋণের ৩৩ শতাংশ পেয়েছেন নারী উদ্যোক্তারা নারায়ণগঞ্জের রূপগঞ্জের আঁতাতকরী বিএনপি নেতা নাসিরকে গনধোলাই দিলো কর্মীরা প্রধানমন্ত্রীর প্রণোদনা নিয়ে স্বজনপ্রীতি সহ্য করা হবে না : ওবায়দুল কাদের করোনায় ক্ষতিগ্রস্তদের সহায়তায় ৩২০০ কোটি টাকার নতুন প্রণোদনা প্যাকেজের ঘোষণা প্রধানমন্ত্রীর নারায়ণগঞ্জের রূপগঞ্জের হাসেম ফুড পরিদর্শনে এসে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষ, পুলিশের লাঠিচার্জ চলমান লকডাউন শিথিল, ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত কঠোর বিধি-নিষেধের প্রজ্ঞাপন জারি রোহিঙ্গা সমস্যা সমাধানে জাতিসংঘে প্রস্তাব গৃহীত করোনা রোগীর চাপে চট্টগ্রাম মেডিকেলে সাধারণ রোগী ভর্তি বন্ধ করে দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ
রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০৮:৩১ পূর্বাহ্ন

স্বৈরাচার বিরোধী আন্দোলনের নেতা এড.আনোয়ার হোসেনের জীবন কেড়ে নিলো করোনা

মাহমুদ হাসান কচি, নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি
আপডেট রবিবার, ১৮ এপ্রিল, ২০২১
1

বাংলাদেশ ছাত্র ইউনিয়ন ও উদীচী শিল্পী গোষ্ঠি নারায়ণগনজ জেলা শাখার সাবেক সভাপতি এডভোকেট আনোয়ার হোসেন ওরফে আনোয়ার সর্দার আজ সকাল সকাল ৬ টায় ঢাকার বারডেম হাসপাতালে  ইন্তেকাল  করেছেন।
করোনায় আক্রান্ত হয়ে গত ২৯ মার্চ তাকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তির ৪/৫ দিন পর সুচিকিৎসার জন্যে গ্রীনলাইফ হাসপাতালে এতদিন চিকিৎসাধীন ছিলেন। গতকাল তার শারীরিক অবস্থার দ্রুত অবনতি ঘটলে বিকেল বেলায় বারডেম হাসপাতালে স্থানান্তর করা হলে আজ সেখানে তার মৃত্যু হয়।  মরহুমের স্ত্রী শিরিন সাবা সকাল সোয়া ৮ টায় মরহুমের বন্ধু রফিউর রাব্বিকে ফোনে বিষয়টি নিশ্চিত করেছেন।
এরশাদ বিরোধী উত্তাল গণ-আন্দোলনের সময়গুলিতে যখন নারায়ণগঞ্জ ছিল উত্তপ্ত তখন আনোয়ার হোসেন কখনো  বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সভাপতি, কখনো সংস্কৃতি কর্মী ও একজন তুমুল জনপ্রিয় ছাত্রনেতা হিসেবে শহরের ছাত্র-জনতার আন্দোলন জমিয়ে রাখতেন।

সংস্কৃতি সংগঠক রফিউর রাব্বি, কমিউনিস্ট সংগঠক রথীন চক্রবর্তী, মন্টু ঘোষ, রোকনউদ্দিন আহমেদ, মলয় দাস চন্দন, দুলাল সাহা, কাজি জহিরউদ্দিন কাবলু, নজরুল ইসলাম মিন্টু, মাইনুদ্দিন মানিক ও হাফিজুল ইসলামসহ বহু ব্যাক্তি ছিলেন মরহুম আনোয়ার হোসেনের সহযোগি, কর্মি ও নেতা। মরহুম আনোয়ার তরুন ছাত্রদের কাছে তখন ব্যাপক জনপ্রিয় ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ১ মেয়ে ও ১ছেলে রেখে গেছেন। বড় সন্তান মৌসুম স্বামীসহ এখন ডেনমার্কে অধ্যয়নরত ছেলে রাহিল মায়ের সাথে ঢাকাতেই আছেন।

মরহুম আনোয়ার নারায়ণগঞ্জের দানবীর ও নারায়ণগঞ্জ পৌরসভার সাবেক কাউন্সিলর প্রয়াত তারামিয়া সর্দার ওরফে তারু সর্দারের প্রথম পুত্র। বিগত ২০০৩ এ অনুস্টিত নারায়ণগঞ্জ পৌরসভা নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থী ডাঃ সেলিনা হায়াত আইভীর বিরুদ্ধে বিএনপির প্রার্থী নুরুল ইসলাম সর্দার মরহুমের ছোট ভাই।

বিগত একদশক কাল যাবত তিনি ঢাকায় অবস্থান করলেও নিয়মিতভাবে নারায়ণগঞ্জে যোগাযোগ রাখতেন এবং বিভিন্ন অনুস্টানে অংশগ্রহণ করতেন। তিনি ছিলেন সন্ত্রাস নির্মুল ত্বকি মঞ্চের অন্যতম সংগঠক। ইদানীং তিনি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাতা হিসেবে নিজেকে আত্নপ্রকাশ করতে সচেস্ট ছিলেন এবং কয়েকটি জননন্দিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ করে সফলতা দেখিয়ে সুনাম ও খ্যাতি অর্জন করেছেন।

আজ দুপুরে মরহুমের লাশ আমলাপাড়াস্থ সর্দার টাওয়ারে রাখা হয়। সেখানে সর্বস্তরের লোকজন মরহুমের কফিনে পুস্পস্তবক অর্পন করেন। যাদের মধ্যে কমিউনিস্ট পার্টি, ছাত্র ইউনিয়ন, উদীচী, সাংস্কৃতিক জোটের পক্ষে উপস্থিত ছিলেন হাফিজুল ইসলাম, রফিউর রাব্বি, ভবানী শংকর রায়, জিয়াউল ইসলাম কাজল, জাহিদুল হক দিপু, মাইনুদ্দিন মানিক, দুলাল সাহা, প্রদীপ ঘোষ বাবু, পিন্টু সাহা, সুজয় রায় চৌধুরী বিকু, লায়লা প্রমুখ। দুপুরে আমলাপাড়া জামেমসজিদে জানাজা অনুষ্ঠানের পর মাজদাইর কবরাস্থানে তাকে দাফন করা হয়।
উল্লেখ্য, গতমাসে করোনায় আক্রান্ত হয়ে তিনি অনেকটা সাহসিকতার সাথেই বাসায় থেকে তার জ্বর ও সামান্য শরীর ব্যাথার কথা জানিয়ে ফেসবুকে পোস্ট দিয়ে আসছিলেন। তিনি তখন সবাইকে তার জন্যে দোয়া করার অনুরোধ জানিয়েছিলেন।


এই বিভাগের আরো খবর
greengrocers

Categories

Archives