শিরোনাম
আইডিইবি ইন্ডাস্ট্রিয়াল এন্ড এন্টারপ্রেনার্স ডেভেলপমেন্ট এসোসিয়েশন এর কমিটি গঠন ডিজিটাল বাংলাদেশের পরবর্তী ধাপ ক্যাশলেস সোসাইটি : জয় এসএমই ফাউন্ডেশনের ১০০’ কোটি টাকা ঋণের ৩৩ শতাংশ পেয়েছেন নারী উদ্যোক্তারা নারায়ণগঞ্জের রূপগঞ্জের আঁতাতকরী বিএনপি নেতা নাসিরকে গনধোলাই দিলো কর্মীরা প্রধানমন্ত্রীর প্রণোদনা নিয়ে স্বজনপ্রীতি সহ্য করা হবে না : ওবায়দুল কাদের করোনায় ক্ষতিগ্রস্তদের সহায়তায় ৩২০০ কোটি টাকার নতুন প্রণোদনা প্যাকেজের ঘোষণা প্রধানমন্ত্রীর নারায়ণগঞ্জের রূপগঞ্জের হাসেম ফুড পরিদর্শনে এসে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষ, পুলিশের লাঠিচার্জ চলমান লকডাউন শিথিল, ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত কঠোর বিধি-নিষেধের প্রজ্ঞাপন জারি রোহিঙ্গা সমস্যা সমাধানে জাতিসংঘে প্রস্তাব গৃহীত করোনা রোগীর চাপে চট্টগ্রাম মেডিকেলে সাধারণ রোগী ভর্তি বন্ধ করে দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৩:৫৮ অপরাহ্ন

নারায়ণগঞ্জে পুলিশের সাথে হকার্সদের দফায় দফায় সংঘর্ষ, গ্রেফতার নেতা আসাদ

মাহমুদ হাসান কচি, নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি
আপডেট মঙ্গলবার, ৯ মার্চ, ২০২১
নারায়ণগঞ্জে সংঘর্ষ

নানা নাটকীয়তা শেষে আবারো মঙ্গলবার (৯ মার্চ) বিকেল থেকে দফায় দফায় নারায়ণগঞ্জ জেলা শহরের বঙ্গবন্ধু সড়কে উস্কানীমূলক শ্লোগান, ইট নিক্ষেপ, অগ্নি সংযোগসহ তান্ডব চালিয়ে পরিস্থিতি ঘোলাটে করার চেষ্ট চালায় হকাররা। এ সময় প্রায় কয়েক ঘন্টা নগরীর বঙ্গবন্ধু সড়কে যানবাহন চলাচল বন্ধ করে দেয়া হয়।
পরিকল্পিতভাবে পুরানো কায়দায় সাধু পৌলের গীর্জার সামনে সুগন্ধা রেস্তোরাঁর গলি বরাবর সড়কে পরিত্যাক্ত কাপড়ে আগুণ দিয়ে সড়ক অবরোধ করে মিছিল ও শ্লোগান দেয়ার দীর্ঘক্ষন পর পুলিশ উপস্থিত হয়ে সেই সুগন্ধা রেস্তোরাঁ থেকে পানির পাইপ দিয়ে আগুণ নিভিয়ে উত্তেজিত হকারদের ছত্রভঙ্গ করার চেষ্টা চালায় । শহরের এমন পরিস্থিতির পর পুলিশ হকার নেতা দাবীদার বঙ্গবন্ধু সড়কের চিহ্নিত চাঁদাবাজ আসাদ কে গ্রেফতার করে থানায় নিয়ে যায় । চাঁদাবাজ আসাদ কে গ্রেফতারের পর হকারদের আন্দোলন নিয়ন্ত্রণে আসে । হকারদের এমন লংকাকান্ড নিয়ন্ত্রণ করতে পুলিশের শতাধিক সদস্য একযোগে বঙ্গবন্ধু সড়কে অবস্থান নিলেও হকারদের তান্ডব থামাতে সম্ভব হয় নাই ।
পরিশেষে চিহ্নিত চাঁদাবাজ আসাদকে গ্রেফতারের পর সকল হকাররা তাদের সড়কের অবরোধ প্রত্যাহার করে ফিরে যায়।হকারদের এমন আন্দোলনের বিষয়ে, নগরীর অনেকেই সমালোচনা করে বলতে থাকেন, “হকারদের এই আন্দোলন হচ্ছে একটি পরিকল্পিত নাটক ! এই নাটকের মঞ্চায়ন করতে প্রশাসনের কিছু চাটুকার অসাধু কর্মকর্তা, কিছু অসাধু নেতা, কিছু বিশেষ পেশান চাঁদাবাজ মিলিত হয়ে হকার নেতা নামধারী চিহ্নিত এই চাঁদাবাজ চক্রকে দিয়ে শহরের পরিস্থিতি ঘোলটে করার পায়তারা করতেছে । সাম্প্রতিক সময়ে হকারদের এমন আন্দোলনের নামে চাঁদাবাজদের দ্যৗড়াত্ম, মসজিদ নিয়ে নানা নাটক, মন্দির ও দেবোত্তর সম্পত্তি নিয়ে নাটকীয়তাসহ শহরের এমন অচল করতে কারা কি করতে পারে তা কে না জানে ? চাঁদাবাজ আসাদসহ শহরের ২০/২২ জন লাইনম্যানরা ফুটপাত থেকে চাঁদা উত্তোলন করে কার কার কাছে পাঠায় ? তা কে না জনেন ? সাম্প্রতিক সময়ে নারায়ণগঞ্জ সদর থানার তিন জন ক্যাশিয়ারকে অন্যত্র বদলী কার হলেও বর্তমানে কে চাঁদাবাজি করছে তা কে না জানে। সকলেই কাকের মতো আচরণ করছে । কাক যেমন চোখ লুকিয়ে মনে করেন, “আমি কিছু দেখি না আর আমার মতো কেউ দেখে না !” এমনটাই মনে করছেন অসাধু নাটকবাজ কর্মকর্তা আর হকারদের চাঁদাবাজরা ! এই নাটকের অবসান হবেও না বলেও মন্তব্য করেছেন নারায়ণগঞ্জের অনেকেই ।
এ রিপোর্ট লেখাকলীন সময়ে আতংকে থাকা এক প্রবীন সাংবাদিক মুঠোফোনে নারায়ণগঞ্জ প্রতিনিধি কে বলেন, “ সাম্প্রতিক সময়ের এই নাটক নগরবাসী খুব ভালো মতোই বুঝেন। খোজ নিয়ে দেখবেন এই চাঁদাবাজ আসাদকে গ্রেফতারের পর জামাই আদরে নারায়ণগঞ্জ থানায় রাখা হয়েছে । আর তাকে জামাই আদর না করলে একদিকে যেমন মাসোয়ারা আসবে না, অপরদিকে নাটকের পূর্ণতাও পাবে না । নাটকটি মঞ্চায়ন করতে এই চাঁদাবাজ আসাদ কে গ্রেফতার নাটক মঞ্চায়িত হয়েছে। আসাদ গ্রেফতারের ভিড়িওটি দেখলেই অনুধাবণ করা যায় কঠিন নাটক মঞ্চায়িত হয়েছে নগরীতে। আগামীতে আরো এমন নাটক দেখতে হবে বলেও মন্তব্য করেন এই প্রবীন সংবাদকর্মী।


এই বিভাগের আরো খবর
greengrocers

Categories

Archives