Logo
শীর্ষ খবর
স্বাস্থ্যখাতে সাত দফা দাবি নিয়ে ‘নিরাপদ চিকিৎসা চাই’ এর মানববন্ধন নির্বাচিত স্ট্যাটাসঃ”অক্সিজেন ব্যাঙ্ক: ইমোশনাল আপডেট” তুমি আমার হৃদয়ের অর্ধেক নিয়ে চলে গেলে: কৃতি শ্যানন “সুশান্তের মৃত্যু পরিকল্পিত খুন”, বলিউডের প্রভাবশালীদের দিকে তীর কঙ্গনার সুশান্তের আত্মহত্যার পরে সালমানকে বয়কট করার ডাক! কেমন কেটেছিল সুশান্ত সিংহ রাজপুতের শেষ দিনগুলি নির্বাচিত স্ট্যাটাসঃ “শুধু মাত্র শিক্ষার্থী বন্ধুদের জন্য” ২৪ ঘন্টায় করোনায় মৃত্যুর সংখ্যা কমেছে, বেড়েছে সুস্থতা মায়ের কবরে শায়িত হলেন বর্ষীয়ান রাজনীতিবিদ মোহাম্মদ নাসিম বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুত আত্মহত্যা করেছেন ; তদন্ত চলছে করোনা জনসচেতনতায় দিনব্যাপী শাহবাগ থানা ছাত্রলীগের কর্মসূচী সাবেক মন্ত্রী বর্ষীয়ান রাজনীতিবিদ মোহাম্মদ নাসিম আর নেই আজকের গল্পটা একজন প্রবাসীর করোনায় কেনাকাটাঃ ভরসা অনলাইন শপে,শপিংমলে নয় যুবলীগ চেয়ারম্যান পরশ ও সা.সম্পাদক নিখিলের পক্ষে আহাম্মদ উল্লাহ মধুর ত্রান বিতরন লিওয়ানোদোস্কির গোলে জার্মান কাপের ফাইনালে বায়ার্ন মিউনিখ

করোনা থেকে রক্ষায় প্রাণপণ চেষ্টা করে যাচ্ছি : প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, পিআরবি নিউজ
আপডেট সোমবার, ৪ মে, ২০২০
জননেত্রী শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা প্রাণপণ চেষ্টা করে যাচ্ছি এই করোনাভাইরাস থেকে দেশের মানুষকে রক্ষা করতে। চেষ্টা করে যাচ্ছি দেশের মানুষকে সুরক্ষিত করতে। তাদের স্বাস্থ্য সুরক্ষিত করা, অর্থনৈতিক কর্মকাণ্ড সচল করা, তাদের সামাজিক নিরাপত্তা দেয়া, সব দিক থেকে আমরা কাজ করে যাচ্ছি।

বৃহস্পতিবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে অনুদান গ্রহণকালে এ কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, যেহেতু অর্থনীতি একেবারে স্থবির অবস্থায় রয়েছে, তাই কিছু কিছু ক্ষেত্রে এখন উন্মুক্ত করছি। কারণ মানুষ তো বাঁচাতে হবে। এই অর্থনৈতিক কর্মকাণ্ডগুলো না করলে, আমরা আর কতটা সহযোগিতা করব। তারপরও আমি বলব এই কয় মাসে এদেশের প্রায় প্রতি স্তরের মানুষকে ব্যাপকভাবে সহযোগিতা করেছি।

সরকার প্রধান বলেন, সরকারের পক্ষ থেকে আমরা করেছি, আমাদের দলের পক্ষ থেকে করেছি। অনেক বিত্তশালী তারাও মানুষের পাশে দাঁড়িয়েছে। বাংলাদেশের মানুষের মাঝে এই আন্তরিকতাটুকু আছে বলে এখনো তারা খেতে পারছে বা চলতে পারছে। এই সহানুভূতিটুকু মানুষ দেখাতে পারছে।

প্রধানমন্ত্রী বলেন, চেষ্টা করে যাচ্ছি প্রত্যেকটা শ্রেণি-পেশার মানুষ সবার কাছে যেন আমরা কিছু না কিছু সহযোগিতা পৌঁছাতে পারি। যেন তারা কষ্ট না পায়। সেটাই আমাদের লক্ষ্য। সে লক্ষ্য নিয়ে আমরা কাজ করে যাচ্ছি।

শেখ হাসিনা বলেন, চিকিৎসাসেবা ব্যাপকভাবে দেয়ার উদ্যোগ নিয়েছি এবং আমরা দিয়ে যাচ্ছি। বিনে পয়সায় চিকিৎসা দেয়া হচ্ছে। করোনাভাইরাস এটা টেস্ট করা বা চিকিৎসা করা বেশ ব্যয়বহুল। তারপরও আমরা সেটা করে যাচ্ছি। এভাবে আমরা চেষ্টা করে যাচ্ছি।

আওয়ামী লীগ সভাপতি বলেন, ৩-৪ মাস ধরে আমাদের অর্থনীতি একেবারে স্থবির। তারপরও আমরা অন্তত মানুষের কথা চিন্তা করে, মানুষের কল্যাণের কথা চিন্তা করে কাজ করে যাচ্ছি। এটা মনে রাখতে হবে বাংলাদেশ আওয়ামী লীগ জাতির পিতা বঙ্গবন্ধুর হাতে গড়া সংগঠন। সব সময় জনগণের কল্যাণেই আমরা কাজ করি।

এ সময় করোনাভাইরাসে যারা মারা গেছেন তাদের আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে অনুদান গ্রহণ করেন তার মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস। এ সময় প্রধানমন্ত্রী গণভবন থেকে ভিডিও কনফারেন্সে সংযুক্ত ছিলেন।


সম্পর্কিত
Theme Created By ThemesDealer.Com
%d bloggers like this:
%d bloggers like this: