Logo
শীর্ষ খবর
স্বাস্থ্যখাতে সাত দফা দাবি নিয়ে ‘নিরাপদ চিকিৎসা চাই’ এর মানববন্ধন নির্বাচিত স্ট্যাটাসঃ”অক্সিজেন ব্যাঙ্ক: ইমোশনাল আপডেট” তুমি আমার হৃদয়ের অর্ধেক নিয়ে চলে গেলে: কৃতি শ্যানন “সুশান্তের মৃত্যু পরিকল্পিত খুন”, বলিউডের প্রভাবশালীদের দিকে তীর কঙ্গনার সুশান্তের আত্মহত্যার পরে সালমানকে বয়কট করার ডাক! কেমন কেটেছিল সুশান্ত সিংহ রাজপুতের শেষ দিনগুলি নির্বাচিত স্ট্যাটাসঃ “শুধু মাত্র শিক্ষার্থী বন্ধুদের জন্য” ২৪ ঘন্টায় করোনায় মৃত্যুর সংখ্যা কমেছে, বেড়েছে সুস্থতা মায়ের কবরে শায়িত হলেন বর্ষীয়ান রাজনীতিবিদ মোহাম্মদ নাসিম বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুত আত্মহত্যা করেছেন ; তদন্ত চলছে করোনা জনসচেতনতায় দিনব্যাপী শাহবাগ থানা ছাত্রলীগের কর্মসূচী সাবেক মন্ত্রী বর্ষীয়ান রাজনীতিবিদ মোহাম্মদ নাসিম আর নেই আজকের গল্পটা একজন প্রবাসীর করোনায় কেনাকাটাঃ ভরসা অনলাইন শপে,শপিংমলে নয় যুবলীগ চেয়ারম্যান পরশ ও সা.সম্পাদক নিখিলের পক্ষে আহাম্মদ উল্লাহ মধুর ত্রান বিতরন লিওয়ানোদোস্কির গোলে জার্মান কাপের ফাইনালে বায়ার্ন মিউনিখ

হারানো স্মার্টফোন খুঁজে পাবেন যেভাবে

ডেস্ক রিপোর্ট, পিআরবি নিউজ
আপডেট শনিবার, ৩০ মে, ২০২০

দৈনন্দিন জীবনের সব থেকে গুরুত্বপূর্ণ ডিভাইস স্মার্টফোন। ব্যাংকি ও অন্যান্য লেনদেনের অ্যাপ ছাড়াও জীবনের যাবতীয় ব্যক্তিগত তথ্য স্মার্টফোন সেভ থাকে। তাই স্মার্টফোন বেহাত হলে ব্যক্তিগত সুরক্ষায় সমস্যা হতে পারে। ব্যক্তিগত মেসেজ থেকে ছবি সব কিছু বেহাত হলে সুরক্ষায় সমস্যা হতে পারে। স্মার্টফোন হারিয়ে গেলে বা চুরি হলে তা খুঁজে পাওয়ার জন্য রয়েছে গুগলের বিশেষ সার্ভিস। গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করে নিতে পারেন গুগল ফাইন্ড মাই ডিভাইস। এই সার্ভিস ইন্সটল থাকলে হারিয়ে যাওয়া স্মার্টফোন খুঁজে পাওয়া যাবে।

হারিয়ে যাওয়া স্মার্টফোন খুঁজে পাবেন কীভাবে?

যদিও শুধুমাত্র স্মার্টফোন চুরি যাওয়া নয়, হঠাৎ স্মার্টফোন হারিয়ে গেলেও এই সার্ভিস ব্যবহার করে তা খুঁজে পাওয়া যাবে। স্মার্টফোন খুঁজে দেওয়ার সঙ্গেই কম্পিউটার থেকে স্মার্টফোনের ডেটা ডিলিট করে দেওয়া ও স্মার্টফোনে নতুন পাসওয়ার্ড দেয়ার ব্যবস্থা রয়েছে।

গুগল ফাইন্ড মাই ডিভাইস ইন্সটল করবেন যেভাবে প্লে স্টোর থেকে গুগল ফাইন্ড মাই ডিভাইস ইন্সটল করা যাবে। প্লে স্টোরে এই অ্যাপের সাইজ ২.৩এমবি। এই অ্যাপ ডাউনলোড করার পরে ইমেলের মাধ্যমে লগ ইন করতে বলবে। অ্যানড্রয়েড ডিভাইসে যে ইমেল ব্যবহার করে লগ ইন করা রয়েছে সেই ইমেল ব্যবহার করে লগ ইন করা যাবে। পরে স্মার্টফোন খুঁজে পাওয়ার জন্য কম্পিউটার থেকে একই ইমেল থেকে লগ ইন করতে হবে।

লগ ইন করার পরেই আপনার সব ডিভাইসের তালিকা দেখতে পাবেন। ইমেল ছাড়া লগ ইন করলে কাছাকাছি সব ডিভাইস দেখা যাবে। শেষ কখন এই সার্ভিস ব্যবহার করে স্মার্টফোন দেখা গিয়েছিল তা জানা যাবে।

অন্যান্য ফিচার লোকেশন দেখা ছাড়াও হারিয়ে যাওয়া স্মার্টফোন রিং করা যাবে। স্মার্টফোন সাইলেন্ট মোডে থাকলেও রিং হবে। এর সঙ্গেই রয়েছে হারিয়ে যাওয়া স্মার্টফোনে নতুন পাসওয়ার্ড সেট করার সুবিধা। এছাড়াও স্মার্টফোন হারিয়ে গেলে ফোনের সব ডেটা ডিলিট করা যাবে।


সম্পর্কিত
Theme Created By ThemesDealer.Com