Logo
শীর্ষ খবর
স্বাস্থ্যখাতে সাত দফা দাবি নিয়ে ‘নিরাপদ চিকিৎসা চাই’ এর মানববন্ধন নির্বাচিত স্ট্যাটাসঃ”অক্সিজেন ব্যাঙ্ক: ইমোশনাল আপডেট” তুমি আমার হৃদয়ের অর্ধেক নিয়ে চলে গেলে: কৃতি শ্যানন “সুশান্তের মৃত্যু পরিকল্পিত খুন”, বলিউডের প্রভাবশালীদের দিকে তীর কঙ্গনার সুশান্তের আত্মহত্যার পরে সালমানকে বয়কট করার ডাক! কেমন কেটেছিল সুশান্ত সিংহ রাজপুতের শেষ দিনগুলি নির্বাচিত স্ট্যাটাসঃ “শুধু মাত্র শিক্ষার্থী বন্ধুদের জন্য” ২৪ ঘন্টায় করোনায় মৃত্যুর সংখ্যা কমেছে, বেড়েছে সুস্থতা মায়ের কবরে শায়িত হলেন বর্ষীয়ান রাজনীতিবিদ মোহাম্মদ নাসিম বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুত আত্মহত্যা করেছেন ; তদন্ত চলছে করোনা জনসচেতনতায় দিনব্যাপী শাহবাগ থানা ছাত্রলীগের কর্মসূচী সাবেক মন্ত্রী বর্ষীয়ান রাজনীতিবিদ মোহাম্মদ নাসিম আর নেই আজকের গল্পটা একজন প্রবাসীর করোনায় কেনাকাটাঃ ভরসা অনলাইন শপে,শপিংমলে নয় যুবলীগ চেয়ারম্যান পরশ ও সা.সম্পাদক নিখিলের পক্ষে আহাম্মদ উল্লাহ মধুর ত্রান বিতরন লিওয়ানোদোস্কির গোলে জার্মান কাপের ফাইনালে বায়ার্ন মিউনিখ

আবুল হাসনাত আবদুল্লাহর স্ত্রী সাহান আরা আব্দুল্লাহ আর নেই

ন্যাশনাল ডেস্ক রিপোর্ট, পিআরবি নিউজ
আপডেট সোমবার, ৮ জুন, ২০২০

পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তি বাস্তবায়ন ও পরিবীক্ষণ কমিটির আহ্বায়ক, আবুল হাসনাত আবদুল্লাহ, এমপি’র সহধর্মিনী ও বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর মা বেগম সাহান আরা আবদুল্লাহ আর নেই।

রোববার রাত সাড়ে ১১টার দিকে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে বীর মুক্তিযোদ্ধা সাহান আরা শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি … রাজিউন)।
বেগম সাহান আরা আবদুল্লাহ বরিশাল জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সদস্য ছিলেন। তিনি বরিশালে রাজনীতিবিদ, সমাজসেবক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব হিসেবে পরিচিত ছিলেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট ভয়াল কালরাতের প্রত্যক্ষদর্শী ছিলেন শাহান আরা।গত শুক্রবার সকালে বুকে ব্যথা অনুভব করলে স্বজনেরা তাকে বিএসএমএমইউ-তে ভর্তি করান। এরপর থেকে তিনি এই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। চিকিৎসাধীন অবস্থায় রোববার সকাল থেকে শারীরিক অবস্থার অবনতি ঘটতে থাকে তার। তাকে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছিল। রাত সাড়ে ১১টার দিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

তার বয়স হয়েছিল ৭২ বছর। মৃত্যুকালে তিনি স্বামী, ৩ ছেলে ও ১ মেয়ে এবং অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
আজ সকাল ৮টায় সাহান আরা আবদুল্লাহকে বরিশাল জেলা প্রশাসনে পক্ষ থেকে গার্ড অব অনার প্রদানের পর রাষ্ট্রীয় মর্যাদায় মুসলিম কবরস্থানে দাফন করা হয়। এর আগে সেখানে তার দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় বরিশালের রাজনৈতিক ও সাংস্কৃতিক অঙ্গনের বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
এদিকে, সাহান আরা আব্দুল্লাহর প্রথম জানাজা বিএসএমএমইউ প্রাঙ্গণেই অনুষ্ঠিত হয়। রোববার দিবাগত রাত ১টার দিকে অনুষ্ঠিত জানাজায় আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক ও যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম ছাড়াও কেন্দ্রীয় নেতৃবৃন্দ এবং ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান জয় উপস্থিত ছিলেন।


সম্পর্কিত
Theme Created By ThemesDealer.Com