Logo
শীর্ষ খবর
স্বাস্থ্যখাতে সাত দফা দাবি নিয়ে ‘নিরাপদ চিকিৎসা চাই’ এর মানববন্ধন নির্বাচিত স্ট্যাটাসঃ”অক্সিজেন ব্যাঙ্ক: ইমোশনাল আপডেট” তুমি আমার হৃদয়ের অর্ধেক নিয়ে চলে গেলে: কৃতি শ্যানন “সুশান্তের মৃত্যু পরিকল্পিত খুন”, বলিউডের প্রভাবশালীদের দিকে তীর কঙ্গনার সুশান্তের আত্মহত্যার পরে সালমানকে বয়কট করার ডাক! কেমন কেটেছিল সুশান্ত সিংহ রাজপুতের শেষ দিনগুলি নির্বাচিত স্ট্যাটাসঃ “শুধু মাত্র শিক্ষার্থী বন্ধুদের জন্য” ২৪ ঘন্টায় করোনায় মৃত্যুর সংখ্যা কমেছে, বেড়েছে সুস্থতা মায়ের কবরে শায়িত হলেন বর্ষীয়ান রাজনীতিবিদ মোহাম্মদ নাসিম বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুত আত্মহত্যা করেছেন ; তদন্ত চলছে করোনা জনসচেতনতায় দিনব্যাপী শাহবাগ থানা ছাত্রলীগের কর্মসূচী সাবেক মন্ত্রী বর্ষীয়ান রাজনীতিবিদ মোহাম্মদ নাসিম আর নেই আজকের গল্পটা একজন প্রবাসীর করোনায় কেনাকাটাঃ ভরসা অনলাইন শপে,শপিংমলে নয় যুবলীগ চেয়ারম্যান পরশ ও সা.সম্পাদক নিখিলের পক্ষে আহাম্মদ উল্লাহ মধুর ত্রান বিতরন লিওয়ানোদোস্কির গোলে জার্মান কাপের ফাইনালে বায়ার্ন মিউনিখ

করোনায় কেনাকাটাঃ ভরসা অনলাইন শপে,শপিংমলে নয়

মোঃ রবিউল ইসলাম রুবেল, ভারপ্রাপ্ত সম্পাদক, পিআরবি নিউজ
আপডেট শুক্রবার, ১২ জুন, ২০২০

বর্তমান বৈশ্বিক করোনাভাইরাসের সংকটকালে ঘরের বাইরে বের হলেই সংক্রমণের আশঙ্কা দেখা দিয়েছে। এই আশঙ্কায় দীর্ঘদিন ধরে অধিকাংশ শপিংমল ও কাপড়ের দোকানগুলো বন্ধ রয়েছে। জুনের শুরুর দিকে সরকারের গ্রীন সিগন্যাল পেয়ে বেশিরভাগ দোকান-পাট চালু হলেও ক্রেতার অভাবে তেমন একটা ব্যবসা করতে পারছেন না।

যদিও এই মুহূর্তে শপিং মলে দোকান চালু করা খুবই ঝুঁকিপূর্ণ। এরপরও জীবন ও জীবিকার তাগিদে কিছু শপিংমল ও দোকান চালু হলেও ক্রেতাদের তেমন আগ্রহ দেখা যাচ্ছে না। দোকান মালিকরা বলছেন প্রায় ষাট শতাংশ বিক্রি কমে গেছে। এই অবস্থা চলতে থাকলে আগামী দুই-তিন মাসের মধ্যে অধিকাংশ দোকান মালিককে দোকান ছেড়ে দিতে হতে পারে বলে আশংকা করছেন অনেকে। তবে আমি মনে করি এ মূহুর্তে ব্যবসায়ীদেকে লাভের চিন্তার থেকে নিজের নিরাপত্তা ও তার পাশাপাশি ব্যবসা টিকিয়ে রাখার চেষ্টা করা উচিত। ব্যবসা টিকে থাকলে জীবনে অনেক সুযোগ আসবে। কারণ এ ব্যবসার সাথে জড়িত লক্ষ কোটি মানুষের জীবন ও জীবিকা।


বিশেষজ্ঞরা বলছেন করোনা মহামারী আগামী ১ বছরেও এদেশ থেকে পুরোপুরি নিরাময় হবে না।
ফলে সংক্রমণের ঝুঁকি নিয়ে মার্কেটে শপিং করতে যাওয়ার চেয়ে ঘরে বসেই কেনাকাটার সুযোগটাকে কাজে লাগাতে চাইবেন বেশিরভাগ ক্রেতা। যদিও মহামারীতে কেনাকাটা কম হবে। কারণ, বেশিরভাগ মানুষ অর্থনৈতিক চ্যালেঞ্জে আছে। তারপরও অনলাইনে কেনাকাটা বাড়বে বলে আশা করা যায়। অনেক ক্রেতাই মার্কেটে যেতে স্বাচ্ছন্দ্য বোধ করবেন না। এক্ষেত্রে একটা  চ্যালেঞ্জ হচ্ছে ক্রেতাকে সঠিক সময়ে পণ্য পৌঁছে দেওয়া। দেশব্যাপী ডেলিভারি সিস্টেম আগের মতো স্বাভাবিক হতে অনেক সময় লাগতে পারে। যানবাহন ও ডেলিভারীম্যান সংকট এর কারনে পন্য পৌঁছে দেওয়ার খরচ ও অনেক বেড়ে গেছে।

পোশাকের হোলসেল ব্র্যান্ড ‘জানশাইন এ্যাপারেলস’ (www.facebook.com/ZunshaynApparels) বর্তমান পরিস্থিতি বিবেচনায় নিয়ে ‘রিসেলার’ সেবা চালু করেছে। যেকোন ফ্যাশন ও লাইফস্টাইল পণ্যের বিক্রেতা বা প্রতিষ্ঠান অনলাইনে জানশাইনের পণ্য বিক্রি করতে পারবেন। যার জন্যে বিক্রেতাকে কোন প্রকার জামানত বা বিনিয়োগ করতে হবে না। এটা শুধু গ্রাহকদের জন্যই নয় বরং ব্যবসায়ীদের পাশাপাশি বেকার হয়ে যাওয়া যুবকদের জন্যও একটি স্বস্তির খবর।

ঢাকা/পিআরবি/৪৩/সম্পাদকীয়/বিপ্র


সম্পর্কিত
Theme Created By ThemesDealer.Com