শিরোনাম
আইডিইবি ইন্ডাস্ট্রিয়াল এন্ড এন্টারপ্রেনার্স ডেভেলপমেন্ট এসোসিয়েশন এর কমিটি গঠন ডিজিটাল বাংলাদেশের পরবর্তী ধাপ ক্যাশলেস সোসাইটি : জয় এসএমই ফাউন্ডেশনের ১০০’ কোটি টাকা ঋণের ৩৩ শতাংশ পেয়েছেন নারী উদ্যোক্তারা নারায়ণগঞ্জের রূপগঞ্জের আঁতাতকরী বিএনপি নেতা নাসিরকে গনধোলাই দিলো কর্মীরা প্রধানমন্ত্রীর প্রণোদনা নিয়ে স্বজনপ্রীতি সহ্য করা হবে না : ওবায়দুল কাদের করোনায় ক্ষতিগ্রস্তদের সহায়তায় ৩২০০ কোটি টাকার নতুন প্রণোদনা প্যাকেজের ঘোষণা প্রধানমন্ত্রীর নারায়ণগঞ্জের রূপগঞ্জের হাসেম ফুড পরিদর্শনে এসে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষ, পুলিশের লাঠিচার্জ চলমান লকডাউন শিথিল, ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত কঠোর বিধি-নিষেধের প্রজ্ঞাপন জারি রোহিঙ্গা সমস্যা সমাধানে জাতিসংঘে প্রস্তাব গৃহীত করোনা রোগীর চাপে চট্টগ্রাম মেডিকেলে সাধারণ রোগী ভর্তি বন্ধ করে দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ১০:৩১ পূর্বাহ্ন

নারায়নগঞ্জের প্রয়াত এমপি নাসিম তনয় যুব সমাজের আইডল আজমেরী ওসমানের জন্মদিন পালিত 

মাহমুদ হাসান কচি | নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি
আপডেট শনিবার, ২৬ জুন, ২০২১
Ajmeri Osman

নারায়ণগঞ্জের পাঁচ আসনের জনপ্রিয় নেতা চার বারের সংসদ সদস্য , রাজনৈতিক শিক্ষা গুরু, প্রয়াত বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নাসিম ওসমান ও পারভীন ওসমানের একমাত্র তনয় আলহাজ্ব আজমেরী ওসমানের জন্মদিন পালিত হয়েছে। 

আনন্দঘন পরিবেশের মধ্য দিয়ে আজমেরী ওসমানের শুভ জন্মদিন পালন করা হয়।ঘরোয়া পরিবেশে শহরের আল্লামা ইকবাল রোডস্থ নিজ বাসায় পরিবার পরিজন নিয়ে এ আয়োজন করা হয়। এসময় উপস্থিত ছিলেন তার গর্ভধারিনী মা পারভিন ওসমান, স্ত্রী সাবরীনা ওসমান জয়া, আদরের একমাত্র পুত্র আরহাম ওসমান আলিফ। এছাড়াও স্মৃতিময় মুহুর্তটিকে আরো উচ্ছসিত করতে উপস্থিত হন আদরের ভাগনি ইনায়া, বোন আফরিন ওসমান ও তার স্বামী ইফতেখারুল ইসলাম।

ভয়াবহ করোনায় ঝুঁকি থাকার কারণে আজমেরী ওসমানের পক্ষ থেকে নেতা কর্মীদের বারণ করা হয়েছিলো তার জন্মদিনে উপলক্ষে লোকজন সমাগম না করার জন্য এবং অসহায় দরিদ্রদের সাহায্য সহায়তার জন্য কিন্তু সকল কিছুকে উপেক্ষা করে প্রিয় মানুষটিকে জন্মদিনের শুভেচ্ছা জানাতে নগরীর আল্লামা ইকবাল রোডস্থ  বাসার নীচে সন্ধ্যা থেকেই কয়েক হাজার নেতা কর্মী ও ভক্তরা ফুল নিয়ে উপস্থিত হয়।নারায়ণগঞ্জের যুব সমাজের আইডল হিসেবে ব্যপক জনপ্রিয় আজমেরী ওসমানের সাথে দেখা করে তাকে ফুলেল শুভেচ্ছা জানাতে কয়েক হাজার মানুষ এই দিনে উদগ্রীব হয়ে ছুটে আসে ।

২৬ জুন মঙ্গলবার। এই দিনে জন্ম হয়েছিলো নারায়ণগঞ্জ-৫ আসনের প্রয়াত এমপি জননেতা আলহাজ্ব নাসিম ওসমান তনয় আজমেরী ওসমানের । আজকের এইদিনে প্রয়াত এমপি বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব নাসিম ওসমান ও  তার সহর্ধমিনী পারভীন ওসমানের সংসারকে আলোকিত করেছিলো এক ফুটফুটে নবজাতক পুত্র । র্ধামিক নাসিম ওসমান সহ সমগ্র ওসমান পরিবারের মধ্যে সে দিন আনন্দের বন্যা বয়ে যায় ।

প্রয়াত এমপি আলহাজ্ব নাসিম ওসমান বাস্তব জীবনে একজন ধর্মভীরু লোক ছিলেন।তিনি আল্লাহ তাআলার র্নিদেশ ও নিয়মনীতিতে মেনে চলার চেষ্টা করতেন বরাবরই। এছাড়াও নবী-রাসুল সহ খাজা হযরত মাঈনুদ্দিন চিশতী (র:) এর ভক্ত ও আশেক ছিলেন। আর সেই সূত্র ধরেই তার একমাত্র ছেলের নাম রাখেন আজমেরী ওসমান। সে দিনের ছোট্ট আজমেরী ওসমান এখন যুবক ।

আজ ৪ বছর পেরিয়ে গেলেও পিতা হারা এ যুবক মায়ের ভালবাসায় হেটে চলেছে বাবার দেখানো পথেই সহযোদ্ধা হয়ে পাশে রয়েছেন তার স্ত্রী সাবরীনা ওসমান জয়া, অনুপ্রেরণায় আলিফ ওসমান ও আফরিন ওসমান, আইরিন ওসমান সহ পরিবারের সদস্যদের অফুরন্ত ভালবাসা ও সকলের দোয়াই তার আগামী দিনের উজ্জল ভবিষ্যত। বিভিন্ন মসজিদ, মাদ্রাসা, এতিমখানায় করছেন ব্যপক অনুদান। পথশিশু ও এতিমদের মাঝে সে এখন হয়ে উঠেছে আনন্দ দূত। তরুণ ও যুবকদের মাঝে হয়ে উঠেছে এক আস্থা ও ভরসার প্রতীক। তার সংসার জুড়েও ফুট ফুটে ছেলে সন্তানের আবির্ভাব ঘটেছে যার নাম রাখা হয়েছে আরহাম ওসমান আলিফ । আজমেরী তনয় আলীফ ওসমানও বাবা প্রেমী। ওসমান পরিবারের সমর্থকরা মনে করছেন কোন একসময় পারিবারিক পরমপরায় বড় দাদা, দাদা ও বাবার মত চতুর্থ প্রজন্মের হা ল ধরবে আজকের এই কিশোর আজমেরী পুত্র আলিফ ওসমান।

উল্লেখ্য যে, ১৫ ই আগস্ট ১৯৭৫ ইং মুজিব হত্যার কালো ভোররাত নারায়নগঞ্জের সদ্য বিবাহিতা স্ত্রীকে বাসর ঘরে রেখে গৃহত্যাগ করেন গেরিলা আকুতভয় গেরিলা যোদ্ধা একেএম নাসিম ওসমান। শপথ নেন মুজিব হত্যার প্রতিশোধের। কাদেরিয়া বাহিনীর সেকেন্ড ইন কমান্ড হিসাবে টাংগাইল অঞ্চলে দায়িত্ব পালন করেন, ইতিপূর্বে অব্যাহত সামরিক চাপে ব্যর্থ হোন ঢাকা অঞ্চলে সংগঠিত হবার। রসদ সংকট ও তীব্র সামরিক অভিযানের মুখে মুজিব হত্যার প্রতিশোধে সশস্ত্র প্রতিরোধ এর পথ থেকে সরে আসতে বাধ্য হয়ে দেশত্যাগ নাসিম ওসমান। ভারত যেয়েও জনমত তৈরীর কাজ চালিয়ে যান। অনিশ্চিত ভবিষৎতের দোলাচলে ভেসে চলে তার সংসার জীবন, তবুও দাবি ছিলো একটাই মুজিব হত্যার বিচার চাই।

আজ মুজিব আদর্শের আকুতভয় যোদ্ধা ও আলো বিচ্ছুরণের বাতিঘর, গেরিলা বীর মুক্তিযোদ্ধা, বাংলার ইতিহাসের রাজপূত্র মরহুম একেএম নাসিম ওসমানের একমাত্র পুত্র একেএম আজমেরী ওসমান এর জন্মদিন। আজমেরী ওসমান এখন নারায়ণগঞ্জের যুব সমাজের আইডল হিসেবে ব্যাপক জনপ্রিয় এক নাম।


এই বিভাগের আরো খবর
greengrocers

Categories

Archives