শিরোনাম
আইডিইবি ইন্ডাস্ট্রিয়াল এন্ড এন্টারপ্রেনার্স ডেভেলপমেন্ট এসোসিয়েশন এর কমিটি গঠন ডিজিটাল বাংলাদেশের পরবর্তী ধাপ ক্যাশলেস সোসাইটি : জয় এসএমই ফাউন্ডেশনের ১০০’ কোটি টাকা ঋণের ৩৩ শতাংশ পেয়েছেন নারী উদ্যোক্তারা নারায়ণগঞ্জের রূপগঞ্জের আঁতাতকরী বিএনপি নেতা নাসিরকে গনধোলাই দিলো কর্মীরা প্রধানমন্ত্রীর প্রণোদনা নিয়ে স্বজনপ্রীতি সহ্য করা হবে না : ওবায়দুল কাদের করোনায় ক্ষতিগ্রস্তদের সহায়তায় ৩২০০ কোটি টাকার নতুন প্রণোদনা প্যাকেজের ঘোষণা প্রধানমন্ত্রীর নারায়ণগঞ্জের রূপগঞ্জের হাসেম ফুড পরিদর্শনে এসে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষ, পুলিশের লাঠিচার্জ চলমান লকডাউন শিথিল, ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত কঠোর বিধি-নিষেধের প্রজ্ঞাপন জারি রোহিঙ্গা সমস্যা সমাধানে জাতিসংঘে প্রস্তাব গৃহীত করোনা রোগীর চাপে চট্টগ্রাম মেডিকেলে সাধারণ রোগী ভর্তি বন্ধ করে দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ
শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৬:১১ অপরাহ্ন

জো বাইডেন কে প্রেসিডেন্ট নিশ্চিত করলো ইলেক্টোরাল কলেজ

ইন্টারন্যাশনাল ডেস্ক রিপোর্ট
আপডেট মঙ্গলবার, ১৫ ডিসেম্বর, ২০২০

যুক্তরাষ্ট্রের পরবর্তী প্রেসিডেন্ট হিসেবে জো বাইডেন নিশ্চিত হলেন। ইলেক্টোরাল কলেজ সোমবার দেশটির পরবর্তী প্রেসিডেন্ট হিসেবে জো বাইডেনের জয়কে আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করেছে।এর মধ্য দিয়ে বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্বাচনের ফলাফল উল্টে দেয়ার সকল প্রচেষ্টার সম্ভাবনা শেষ হয়ে গেল।

prbnews24একইসঙ্গে আগামী ২০ জানুয়ারি জো বাইডেনের শপথ নেয়ার পথ উন্মুক্ত হল।

সোমবার নিজ শহর উইলমিংটন থেকে বাইডেন আমেরিকানদের নতুন করে পথ চলার আহ্বান জানিয়ে বলেছেন, এখন সময় ঐক্যবদ্ধ হয়ে, পুরনো ক্ষতকে ভুলে নতুন করে শুরু করার। তিনি আরো বলেছেন, আমি হবো সকল আমেরিকানের প্রেসিডেন্ট।গত ৩ নভেম্বর অনুষ্ঠিত নির্বাচনের পর ট্রাম্প তথ্য প্রমাণ ছাড়াই নির্বাচনে জালিয়াতির অভিযোগ করে আসছেন। এ সংক্রান্ত অনেক মামলাও তিনি দায়ের করেন। কিন্তু তার সব মামলাই খারিজ হয়ে যায়। শেষ পর্যন্ত সুপ্রিম কোর্টও তার মামলা খারিজ করে দেয়। এছাড়া হাওয়া বদলের সর্বশেষ চিহ্ন দেখিয়েছে ট্রাম্পের কট্টর সমর্থনকারী ওয়াল স্ট্রিট জার্নালের সম্পাদকীয় বোর্ড। বোর্ড বলছে, ট্রাম্পের সময় শেষ। ট্রাম্পের করা আইনী চ্যালেঞ্জ গুলো নিজস্ব নিয়মে চলবে। তিনি এবং তার দল ফলাফল স্বীকার করে এবং সামনের দিকে এগিয়ে চলে দেশকে সহায়তা করতে পারে।

এদিকে বাইডেনের শপথের আগে আরো একটি আনুষ্ঠানিকতা বাকী রয়ে গেছে। আগামী ৬ জানুয়ারি ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের সভাপতিত্বে কংগ্রেসের অধিবেশনে ইলেক্টোরাল ভোট গণনা হবে। উল্লেখ্য, ৩ নভেম্বরের নির্বাচনে ডেমোক্রেট প্রার্থী জো বাইডেন ৫১.৩ শতাংশ অর্থাৎ আট কোটি ১৩ লাখ ভোট পেয়ে রেকর্ড গড়েছেন। অপরদিকে রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প পেয়েছেন ৪৬.৮ শতাংশ বা সাত কোটি ৪২ লাখ ভোট। এছাড়া বাইডেন প্রয়োজনীয় ২৭০টির বেশি ইলেক্টোরাল ভোট নিশ্চিত করেছেন।

prbnews24


এই বিভাগের আরো খবর
greengrocers

Categories

Archives