শিরোনাম
আইডিইবি ইন্ডাস্ট্রিয়াল এন্ড এন্টারপ্রেনার্স ডেভেলপমেন্ট এসোসিয়েশন এর কমিটি গঠন ডিজিটাল বাংলাদেশের পরবর্তী ধাপ ক্যাশলেস সোসাইটি : জয় এসএমই ফাউন্ডেশনের ১০০’ কোটি টাকা ঋণের ৩৩ শতাংশ পেয়েছেন নারী উদ্যোক্তারা নারায়ণগঞ্জের রূপগঞ্জের আঁতাতকরী বিএনপি নেতা নাসিরকে গনধোলাই দিলো কর্মীরা প্রধানমন্ত্রীর প্রণোদনা নিয়ে স্বজনপ্রীতি সহ্য করা হবে না : ওবায়দুল কাদের করোনায় ক্ষতিগ্রস্তদের সহায়তায় ৩২০০ কোটি টাকার নতুন প্রণোদনা প্যাকেজের ঘোষণা প্রধানমন্ত্রীর নারায়ণগঞ্জের রূপগঞ্জের হাসেম ফুড পরিদর্শনে এসে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষ, পুলিশের লাঠিচার্জ চলমান লকডাউন শিথিল, ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত কঠোর বিধি-নিষেধের প্রজ্ঞাপন জারি রোহিঙ্গা সমস্যা সমাধানে জাতিসংঘে প্রস্তাব গৃহীত করোনা রোগীর চাপে চট্টগ্রাম মেডিকেলে সাধারণ রোগী ভর্তি বন্ধ করে দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ১১:১২ পূর্বাহ্ন

নারায়ণগঞ্জে সেনা নজরদারিতে কঠোর লকডাউনের দ্বিতীয় দিন অতিবাহিত

জেলা প্রতিনিধি | নারায়নগঞ্জ
আপডেট শুক্রবার, ২ জুলাই, ২০২১

আজ সারা দেশে কঠোর লকডাউনের দ্বিতীয় দিন। আর এবারের লকডাউনকে কঠোর করে তুলতে সকাল থেকেই নারায়ণগঞ্জে ব্যাপক তৎপরতা শুরু করেছে জেলা প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনী।

 

শুক্রবার (২ জুলাই) সরেজমিনে দেখা গেলো নগরীর চাষাঢ়া থেকে ডিআইটি পর্যন্ত বঙ্গবন্ধু সড়কের বিভিন্ন পয়েন্টে চেকপোস্টে চলছে পুলিশ, বিজিবি ও সেনাবাহীনির কড়া নজরদারি। তাদের সহযোগিতা করছে রোভার স্কাউট ও রেড ক্রিসেন্টের স্বেচ্ছাসেবী কর্মীরা।

সদর ইউএনও আরিফা জহুরাসহ নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত ও আইনশৃঙ্খলা বাহিনী বিভিন্ন স্থানে নজরদারি করায় শহরে সাধারণ মানুষের চলাচল একবারেই সীমিত। যে কারণে নগরী অনেকটাই ফাঁকা রয়েছে। মাস্ক ছাড়া কিংবা অপ্রয়োজনে কেউ বাইরে বের হলেও বিভিন্ন চেকপোস্টে বাধার মুখে পড়তে হচ্ছে তাদের।

এ ছাড়া রিকশা, অটোরিকশা, পণ্যপরিবহন ও রপ্তানি কাজে ব্যবহৃত পরিবহন ছাড়া অন্য কোনো যানবাহন চলাচল করছে না।

narayangonj lockdown

ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কেও দেখা গেছে একই চিত্র। জরুরি প্রয়োজন ছাড়া কোনো মানুষ বাইরে বের হচ্ছেন না। এ ছাড়া দোকানপাট, মার্কেট ও বিপণিকেন্দ্রগুলো বন্ধ রাখার পাশাপাশি বাস, ট্রেন ও লঞ্চসহ গণপরিবহন বন্ধ রয়েছে।

এদিকে কঠোর লকডাউন বাস্তবায়ন নিশ্চিত করতে বেলা সাড়ে ১১টায় নারায়ণগঞ্জের জেলা প্রশাসকের কার্যালয় থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেটের সঙ্গে তিন প্লাটুন সেনাবাহিনী টহলে নামে। নগরীর চাষাঢ়ায় বিভিন্ন চেকপোস্ট ঘুরে আইনশৃঙ্খলা বাহিনীর কার্যক্রম পরিদর্শন করেন সেনা কর্মকর্তারা।

এ সময় সেনা সদস্যরা চেকপোস্ট অতিক্রম করার সময় জরুরি কাজে নিয়োজিত বিভিন্ন যানবাহনের চালক, মোটরসাইকেল আরোহী ও পণ্যবাহী পরিবহনের চালকদের জিজ্ঞাসাবাদ করেন। তাদের বাইরে বের হওয়ার কারণ জানতে চান এবং তা নিশ্চিত না হওয়া পর্যন্ত জিজ্ঞাসাবাদ চলে। সেনা টহলের পর থেকে নগরীতে ছোটখাটো যানবাহন ও মানুষের চলাচলও কমে যায়।


এই বিভাগের আরো খবর
greengrocers

Categories

Archives