শিরোনাম
আইডিইবি ইন্ডাস্ট্রিয়াল এন্ড এন্টারপ্রেনার্স ডেভেলপমেন্ট এসোসিয়েশন এর কমিটি গঠন ডিজিটাল বাংলাদেশের পরবর্তী ধাপ ক্যাশলেস সোসাইটি : জয় এসএমই ফাউন্ডেশনের ১০০’ কোটি টাকা ঋণের ৩৩ শতাংশ পেয়েছেন নারী উদ্যোক্তারা নারায়ণগঞ্জের রূপগঞ্জের আঁতাতকরী বিএনপি নেতা নাসিরকে গনধোলাই দিলো কর্মীরা প্রধানমন্ত্রীর প্রণোদনা নিয়ে স্বজনপ্রীতি সহ্য করা হবে না : ওবায়দুল কাদের করোনায় ক্ষতিগ্রস্তদের সহায়তায় ৩২০০ কোটি টাকার নতুন প্রণোদনা প্যাকেজের ঘোষণা প্রধানমন্ত্রীর নারায়ণগঞ্জের রূপগঞ্জের হাসেম ফুড পরিদর্শনে এসে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষ, পুলিশের লাঠিচার্জ চলমান লকডাউন শিথিল, ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত কঠোর বিধি-নিষেধের প্রজ্ঞাপন জারি রোহিঙ্গা সমস্যা সমাধানে জাতিসংঘে প্রস্তাব গৃহীত করোনা রোগীর চাপে চট্টগ্রাম মেডিকেলে সাধারণ রোগী ভর্তি বন্ধ করে দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ১০:০৪ পূর্বাহ্ন

লাশের নগরী নারায়ণগঞ্জ, ৩০ দিনে ৫৬ লাশ উদ্ধার

মাহমুদ হাসান কচি | নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি
আপডেট শুক্রবার, ২ জুলাই, ২০২১

দেশের অন্যতম ব্যস্ততম শিল্পাঞ্চল নারায়ণগঞ্জ এখন লাশের নগরীতে পরিণত হয়েছে। বাংলাদেশের প্রায় সকল জেলার মানুষ এই জেলায় বসবাস করে। যার ফলে এই জেলায় অপরাধের পরিমানও তুলনা মূলক বেশী। হঠাৎ করেই বেড়েছে হত্যাকান্ড- নৃশংসতা।

 

বিদায়ী বছরে অপরাধপ্রবণতা অনেকটা কম ছিল। কিন্তু নতুন বছরের শুরু থেকে অপরাধ ও অপরাধীদের তৎপরতা অনেকটা বেড়ে গেছে। গত ১ মাসে নারায়ণগঞ্জে অর্ধশতাধিক হত্যাকান্ড, আত্মহত্যা, সড়ক দুর্ঘটনা, অজ্ঞাত লাশ ও পানিতে ডুবে মৃত্যু হওয়ার ঘটনা ঘটেছে। সচেতন মহলের মতে, দিনের পর দিন অপরাধীদের মানসিকতা বিকৃত হয়ে যাচ্ছে। আর পেছনে কাজ করছে মাদকের কুফল। এছাড়া হিংসা-প্রতিহিংসা, পরকীয়া, সামাজিক অবক্ষয় ও নৈতিক স্খলনের  কারণে অপরাধপ্রবণতা বাড়ছে। অসচেতনতাই এর মূল কারণ।

গণমাধ্যমে প্রকাশিত তথ্যানুসারে গত জুন মাসে নারায়ণগঞ্জে ৫৬ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। তার মধ্যে হত্যাকান্ড ও অজ্ঞাত লাশ ছিলো ২২জন, সড়ক দুর্ঘটনায় ১১ জনের প্রাণহানী হয়েছে, এর মধ্যে আত্মহত্যা করেছে ১৭জন আর পানিতে ডুবে মৃত্যু আছে ৬জনের।

প্রকাশিত সংবাদ অনুযায়ী জানা যায়, পহেলা জুন রূপগঞ্জে সোলাইমান নামে এক যুবককে প্রকাশ্যে ইট দিয়ে মাথা থেতলে ও কুপিয়ে হত্যা করা হয়েছে। এসময় মসজিদের মাইকে ডাকাত আতংক ছড়িয়ে লোক জড়ো করার তথ্য পাওয়া গেছে। স্থানীয় দুই গ্রুপের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দ্বন্ধের জেরে এই হত্যাকান্ড বলে অভিযোগ উঠেছে। মঙ্গলবার তারাব পৌরসভার গন্ধর্বপুর নামাপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। নিহত সোলাইমান(৩০) উপজেলা পরিষদ চত্বর এলাকার মজিদ শিকদারের ছেলে। পরিবারের দাবি সে যুবলীগকর্মী।

 

২ জুন রূপগঞ্জে মাছ ধরতে গিয়ে শীতলক্ষ্যা নদীতে ডুবে আমির হামজা নামে ৫ বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। বুধবার রূপগঞ্জ উপজেলার চনপাড়ার ৬ নং ওয়ার্ডের অফিস ঘাটে ওই ঘটনা ঘটে। এদিকে বেলা ১১ টায় নিখোঁজ হওয়ার পর বিকেল ৩ টার দিকে তার লাশ উদ্ধার করা হয়।

দারিদ্র্য বেকারত্ব থেকে এক যুবক আত্মহত্যা করেছে। ৩জুন বিকালে সোনারগাঁয়ের সাদিপুর ইউনিয়নের নানাখি উত্তরপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। মৃত যুবকের নাম আব্দুর রহমান মিয়া। সে ওই গ্রামটির বীরু মিয়ার ছেলে।

বাড়ির পাশে খেলতে গিয়ে খালের পানিতে ডুবে মারা গেছে ৩ বছরের শিশু। ৪ জুন সকাল ৮ টার দিকে আড়াইহাজার উপজেলায় কালাপাহাড়িয়া ইউনিয়নের পূর্বকান্দি গ্রামে এ ঘটনা ঘটে।মৃত শিশুটির নাম সাঈদ। সে পূর্বকান্দি গ্রামের সিদ্দিকের একমাত্র ছেলে। একই দিন, ফতুল্লায় জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্মাণাধীন ল্যাবরেটরী ভবনে নির্মান কাজ করার সময় বিদ্যুৎস্পৃষ্টে এক নির্মান শ্রমিকের মৃত্যু হয়েছে। আহত অবস্থায় ওই শ্রমিককে শহরের ভিক্টোরিয়া হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করে।

৫ জুন পিক-আপ ও ট্রাকের মাঝে চাপা পরে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জের শিমরাইল মোড়ে শনিবার সকাল ১১টায় এ দুর্ঘটনা ঘটে। একই দিন, আবাসিক হোটেলের একটি কক্ষ থেকে বৃদ্ধের লাশ উদ্ধার করেছে পুলিশ। এ সময় লাশের পাশ থেকে বিষের বোতল উদ্ধার করা হয়েছে। নিহত বৃদ্ধার নাম রফিকুল ইসলাম (৫৫)। লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

ফতুল্লায় নিজ কক্ষে ধুতি দিয়ে আত্মহত্যা করেছে এক যুবক। ৬ জুন সকাল ৯টায় দাপা ইদ্রাকপুর এলাকায় ওই ঘটনা ঘটে। পরে পুলিশ এসে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য শহরের ভিক্টোরিয়া জেনারেল হাসপাতাল মর্গে প্রেরন করেছে। নিহতের বড় ভাই বিদুৎ চক্রবর্তী(৩৬) ফতুল্লা মডেল থানায় একটি অপমৃত্যুর মামলা করেছে। একই দিন, বিএনপি নেতার স্পিনিং মিল থেকে এক শ্রমিকের লাশ উদ্ধার হয়েছে। এ ঘটনায় পুলিশ ঘটনা জানলেও অভিযোগ না পাওয়ায় কোন ধরণের আইনানুগ ব্যবস্থা নেয়নি। আড়াইহাজার উপজেলার ঝাউগড়া এলাকায় জাহিন স্পিনিং মিলে রোববার রাতে ওই ঘটনা ঘটে।

বন্দরে সন্তানকে দেখতে না দেয়ায় মা গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছেন বলে খবর পাওয়া গেছে। ৭ জুন মুছাপুর এলাকায় দুপুরে নিজ ঘরে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন তিনি। খবর পেয়ে বন্দর পুলিশ বিকালে নিহতের লাশ উদ্ধার করে। নিহতের নাম সুমাইয়া আক্তার (২১)। একই দিন, ফতুল্লায় ইজিবাইকের ধাক্কায় সুমন (৩০) নামক চিড়া তৈরীর কারখানা শ্রমিকের মৃত্যু হয়েছে। সোমবার রাত সাড়ে ১০টায় শ্রীগন্ধেশ্বরী মিষ্টির দোকানের সামনে এ দুর্ঘটনা ঘটে। এসময় ইজিবাইক চালক পালিয়ে গেলেও ইজিবাইকটিকে আটক করেছে স্থানীয় জনতা।

ওই দিন, ফতুল্লায় বিদ্যুৎ স্পৃষ্টে আনিছুর রহমান নামে এক ডাইং কারখানার শ্রমিকের মৃত্যু হয়েছে। রাত ৮ টায় ফতুল্লার কুতুবাইল এলাকায় অবস্থিত ইরান গার্মেন্টস সংলগ্ন রেহান উদ্দিন প্রধানের বাড়ির তৃতীয় তলার ছাদে এঘটনা ঘটে।

৮ জুন আড়াইহাজারে এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। সুমন (২১) নামে ওই যুবক পেশায় পাওয়ালুম শ্রমিক ছিলেন। তিনি স্থানীয় ডৌকাদী এলাকার হাফিজউদ্দিনের ছেলে।মঙ্গলবার সন্ধ্যা ৬টায় মৃতের শোবার ঘর থেকে লাশ উদ্ধার করে পুলিশ।

তেলের লড়ির সাথে মোটরসাইকেলের ধাক্কায় আহত কিশোরের মৃত্যু হয়েছে। ৯ জুন রাজধানী ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়।নিহত কিশোরের নাম সামিন। সে চাষাঢ়ার বালুর মাঠ এলাকার বাসিন্দা। একই দিন, নানার বাড়ী বেড়াতে এসে শীতলক্ষ্যা নদীতে নেমে প্রাণ হারিয়েছে এক মাদ্রাসা শিক্ষার্থী। রূপগঞ্জে শবনম মিল সংলগ্ন শীতলক্ষ্যা নদীতে গোসল করতে গিয়ে বুধবার সকালে লাশটি পাওয়া যায়।মৃত শিশুর নাম আরিফ হোসেন (১১)।

সিদ্ধিরগঞ্জে এনসিসি ৬নং ওয়ার্ডের সুমিলপাড়া এলাকায় আওয়ামী লীগ নেতা হোসেন আলী মেম্বারের বাড়ির পাশের খাল থেকে এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। লাশটির পরণে রয়েছে কালো প্যান্ট ও নীল রং এর টি শার্ট।১১ জুন বেলা ১টার দিকে এলাকাবাসী লাশটি দেখতে পেয়ে পুলিশে খবর দেয়।

১২ জুন রূপগঞ্জে ছোট ভায়রায় লাথিতে ইউসুফ সরকার নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে বলে জানা গেছে। তারাব পৌরসভার উত্তর পবনকূল এলাকায় ঝগড়া থামাতে গিয়ে এ ঘটনা ঘটে।


এই বিভাগের আরো খবর
greengrocers

Categories

Archives