শিরোনাম
আইডিইবি ইন্ডাস্ট্রিয়াল এন্ড এন্টারপ্রেনার্স ডেভেলপমেন্ট এসোসিয়েশন এর কমিটি গঠন ডিজিটাল বাংলাদেশের পরবর্তী ধাপ ক্যাশলেস সোসাইটি : জয় এসএমই ফাউন্ডেশনের ১০০’ কোটি টাকা ঋণের ৩৩ শতাংশ পেয়েছেন নারী উদ্যোক্তারা নারায়ণগঞ্জের রূপগঞ্জের আঁতাতকরী বিএনপি নেতা নাসিরকে গনধোলাই দিলো কর্মীরা প্রধানমন্ত্রীর প্রণোদনা নিয়ে স্বজনপ্রীতি সহ্য করা হবে না : ওবায়দুল কাদের করোনায় ক্ষতিগ্রস্তদের সহায়তায় ৩২০০ কোটি টাকার নতুন প্রণোদনা প্যাকেজের ঘোষণা প্রধানমন্ত্রীর নারায়ণগঞ্জের রূপগঞ্জের হাসেম ফুড পরিদর্শনে এসে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষ, পুলিশের লাঠিচার্জ চলমান লকডাউন শিথিল, ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত কঠোর বিধি-নিষেধের প্রজ্ঞাপন জারি রোহিঙ্গা সমস্যা সমাধানে জাতিসংঘে প্রস্তাব গৃহীত করোনা রোগীর চাপে চট্টগ্রাম মেডিকেলে সাধারণ রোগী ভর্তি বন্ধ করে দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ১০:১৯ পূর্বাহ্ন

নারায়ণগঞ্জবাসীর প্রতি আমরা কৃতজ্ঞ: ডিসি মোস্তাইন বিল্লাহ

মাহমুদ হাসান কচি | নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি
আপডেট রবিবার, ৪ জুলাই, ২০২১

নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ বলেছেন, আপনারা জানেন যে নারায়ণগঞ্জ জেলা দেশের অন্যতম বড় একটি শিল্পাঞ্চল। এ জেলায় ৭০ লাখ লোকের বাস এবং এর মধ্যে প্রায় সাড়ে ২২ লাখ শ্রমিক। এই শ্রমিকদের সচল রেখে লকডাউন সমন্বয় করে নারায়ণগঞ্জ জেলা প্রশাসন ও বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনী কাজ করে যাচ্ছে। আমরা চেষ্টা করছি জরুরি প্রয়োজন ছাড়া যাতে কেউ ঘর থেকে না বের হয়।

 

নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে শনিবার(৩ জুলাই) জেলায় ৩য় দিনের লকডাউনের পরিস্থিতি পরিদর্শনে এসে উপরোক্ত কথাগুলো বলেন জেলা প্রশাসক।

 

ডিসি মোস্তাইন বিল্লাহ বলেন, নারায়ানগঞ্জবাসী ইতিমধ্যে সাড়া দিয়েছে লকডাউন বাস্তবায়নে। তার জন্য নারায়ানগঞ্জবাসীর প্রতি আমরা কৃতজ্ঞ। সামনের দিনগুলোতে আরো সহযোগিতা করবে এই আশা রাখি। যদিও আমার জেলায় জরিমানা কম হয়েছে কারন জরুরি কাজ ছাড়া নারায়ানগঞ্জবাসী কম বের হওয়ায়। তবুও গত দুই দিনে একশো বিশটি মামলায় প্রায় দুই লক্ষাধিক টাকা জরিমানা করা হয়েছে।

 

ডিসি নারায়ণগঞ্জবাসীদের উদ্দেশ্যে বলেন, করোনার ২য় ও ৩য় স্টেজে আমাদের নারায়ণগঞ্জ জেলায় করোনায় সংক্রামণের সংখ্যা কম। তবুও আপনারা জরুরি প্রয়োজন ছাড়া কেউ বাইরে বের হবেন না। যদি কেউ বের হোন অবশ্যই আইডি কার্ড সাথে নিয়ে বের হবেন।

 

তিনি আরো বলেন, গত দুই দিন ধরেই বৃষ্টি হচ্ছে। এই বৃষ্টির মধ্যে নির্বাহী ম্যাজিস্ট্রেট, সেনাবাহিনী, পুলিশ ও আনসার সদস্যগণ তাদের দায়িত্ব পালন করে যাচ্ছে। আমিও গতকাল বন্দরঘাটে গিয়েছিলাম বৃষ্টিতে ভিজে গিয়েছি। আমাদের প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনী তাদের দায়িত্ব পালনে তৎপর ভূমিকা পালন করছে।

 

গার্মেন্টস শ্রমিকদের কথা উল্লেখ করে ডিসি মোস্তাইন বিল্লাহ বলেন, নারায়ণগঞ্জ জেলায় সাড়ে ২২ লাখ শ্রমিক। তাদের মধ্যে ১০% নারায়ণগঞ্জ জেলার বাকি ৯০% বাহিরের। বিকেইএমএ এর সাথে কথা হয়েছে তাদের শ্রমিকদের জন্য স্টাফ বাস ব্যবহার করার জন্য। আর যেসকল স্টাফ বাস ব্যবহার করা হবে সেগুলোর নাম্বার আমাদের দেবার জন্য।

 

এসময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, নারায়ণগঞ্জ সদর মডেল থানার ওসি মোঃ শাহজামান, নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শরিফুদ্দিন সবুজ, নারায়ণগঞ্জ সাংবাদিক ইউনিয়নের সভাপতি আব্দুস সালাম প্রমূখ।


এই বিভাগের আরো খবর
greengrocers

Categories

Archives