শিরোনাম
আইডিইবি ইন্ডাস্ট্রিয়াল এন্ড এন্টারপ্রেনার্স ডেভেলপমেন্ট এসোসিয়েশন এর কমিটি গঠন ডিজিটাল বাংলাদেশের পরবর্তী ধাপ ক্যাশলেস সোসাইটি : জয় এসএমই ফাউন্ডেশনের ১০০’ কোটি টাকা ঋণের ৩৩ শতাংশ পেয়েছেন নারী উদ্যোক্তারা নারায়ণগঞ্জের রূপগঞ্জের আঁতাতকরী বিএনপি নেতা নাসিরকে গনধোলাই দিলো কর্মীরা প্রধানমন্ত্রীর প্রণোদনা নিয়ে স্বজনপ্রীতি সহ্য করা হবে না : ওবায়দুল কাদের করোনায় ক্ষতিগ্রস্তদের সহায়তায় ৩২০০ কোটি টাকার নতুন প্রণোদনা প্যাকেজের ঘোষণা প্রধানমন্ত্রীর নারায়ণগঞ্জের রূপগঞ্জের হাসেম ফুড পরিদর্শনে এসে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষ, পুলিশের লাঠিচার্জ চলমান লকডাউন শিথিল, ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত কঠোর বিধি-নিষেধের প্রজ্ঞাপন জারি রোহিঙ্গা সমস্যা সমাধানে জাতিসংঘে প্রস্তাব গৃহীত করোনা রোগীর চাপে চট্টগ্রাম মেডিকেলে সাধারণ রোগী ভর্তি বন্ধ করে দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ
রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০৯:৫৮ পূর্বাহ্ন

আইডিইবি’র সদস্যদের নিয়ে ‘আইডিইবি এন্টারপ্রেনিয়ার্স ডেভেলপমেন্ট এসোসিয়েশান’ এর আত্মপ্রকাশ

নিজস্ব প্রতিবেদক, পিআরবি নিউজ
আপডেট বৃহস্পতিবার, ৮ এপ্রিল, ২০২১
ideb

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেশব্যাপী উদ্যেক্তা তৈরির আহবানে সাড়া দিয়ে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সদের শীর্ষ সংগঠন ‘ইন্সটিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স’ বাংলাদেশ আইডিইবি’র সদস্যদের সমন্বয়ে উদ্যেক্তা উন্নয়ন এসোসিয়েশান গঠনের উদ্যেগ গ্রহন করেছে। 
এই উপলক্ষে টেকশই উন্নয়ন ও উদ্যেক্তা সৃষ্টির লক্ষ্যে’ স্লোগানকে সামনে রেখে গত ০৩ জুলাই শনিবার রাতে ভার্চুয়াল প্লাটফর্ম জুম ক্লাউড মিটিং এর মাধ্যমে আইডিইবি’র সদস্যদেরকে নিয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
আইডিইবি’র স্ট্যাডি সেল এর রিসার্চ ফেলো জনাব ডি.এম মুজিবুর রহমান এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  ইন্সটিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স’ বাংলাদেশ এর সম্মানিত সভাপতি জনাব একেএমএ হামিদ।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ”আইডিইবি’র অনেকেই নিজ নিজ অবস্থানে প্রতিষ্ঠিত এবং দেশের উন্নয়নে অবদান রেখে চলেছেন। এই উন্নয়নের ধারা অব্যহত রাখতে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সোনার বাংলাদেশ গঠনে সারাদেশে নতুন নতুন উদ্যেক্তা তৈরির বিকল্প নেই। তাই নতুন উদ্যেক্তা তৈরী ও পুরনোদের সুযোগ সুবিধা প্রদানসহ অন্যান্য সকল প্রয়োজনে তাদেরকে সুসংগঠিত করতে উদ্যেক্তা উন্নয়ন এসোসিয়েশান গঠন করতে হবে। এই এসোসিয়েশান গঠনের মাধ্যমে দেশের উন্নয়ন,উৎপাদন ও সমৃদ্ধি অর্জনের মাধ্যমে বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মান সহজ হবে। আইডিইবি’র সকল সদস্যকে এই লক্ষ্য ও উদ্দেশ্য বাস্তবায়নের জন্য একসাথে কাজ করতে হবে।”
এছাড়াও সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আইডিইবি স্ট্যাডি এন্ড রিসার্চ সেল এর সভাপতি এম এ গোফরান, বিশিষ্ট শিল্পপতি কাজী এজাবুল খালেদ, আইডিইবি’র রিসার্চ ফেলো এবং বিএমইটির পরিচালক ডঃ শাখাওয়াত আলী, স্ট্যাডি এন্ড রিসার্চ সেল এর মেম্বার প্রফেসর ডঃ ফারুক হাওলাদার, আইডিইবি’র রিসার্চ এন্ড স্ট্যাডি সেল এর আইএলও কনসালটেন্ট ডঃ মোঃ ওয়াজেদ আলী, মিনিস্ট্রি অব আইসিটি ডিভিশান এর কনসালটেন্ট মোঃ নজরুল ইসলাম খান, আইডিইবি’র প্রশিক্ষন ও প্রকাশনা সম্পাদক এবং মাসিক ম্যাগাজিন কারিগর’ এর সম্পাদক মোঃ আলী ইদ্রিস, পিডিবি শরীয়তপুর এর মোঃ ইদ্রিস আলী, কেন্দ্রীয় কমিটির সম্পাদক মোঃ কামরুজ্জামান নয়ন, আইডিইবি’র আইসিটি এন্ড ইনোভেশান ডিভিশান এর ইঞ্জিনিয়ার মুশফিকুর রহমান ভূঁইয়া ফারুক, কিশোরগঞ্জ জেলা সভাপতি ইঞ্জিনিয়ার শহীদুল আলম, আইডিইবি’র গ্রফিক প্রিন্টিং ইঞ্জিনিয়ারিং ডিভিশান এর গ্রন্থাগার ও অফিস সম্পাদক, সানমার্ক মিডিয়া কমিউনিকেশান এর ব্যবস্থাপনা পরিচালক এবং পিআরবি নিউজ২৪ এর সহযোগী সম্পাদক ইঞ্জিনিয়ার শাহীন সরদার প্রমুখ ।

 

সভায় সর্বসম্মতিক্রমে সংগঠনের নাম ‘আইডিইবি এন্টারপ্রেনিয়ার্স ডেভেলপমেন্ট এসোসিয়েশান’ রাখার সিদ্ধান্ত গ্রহন করা হয়েছে ও ডি এম মুজিবুর রহমানকে আহবায়ক করে ৫১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষনা করা হয়েছে। এছাড়াও সভায় আগামী ৭ই অগাস্ট ২০২১ ইং তারিখে সংগঠনের দ্বিতীয় মিটিং এর দিন ধার্য্য করা হয়।


এই বিভাগের আরো খবর
greengrocers

Categories

Archives