শিরোনাম
আইডিইবি ইন্ডাস্ট্রিয়াল এন্ড এন্টারপ্রেনার্স ডেভেলপমেন্ট এসোসিয়েশন এর কমিটি গঠন ডিজিটাল বাংলাদেশের পরবর্তী ধাপ ক্যাশলেস সোসাইটি : জয় এসএমই ফাউন্ডেশনের ১০০’ কোটি টাকা ঋণের ৩৩ শতাংশ পেয়েছেন নারী উদ্যোক্তারা নারায়ণগঞ্জের রূপগঞ্জের আঁতাতকরী বিএনপি নেতা নাসিরকে গনধোলাই দিলো কর্মীরা প্রধানমন্ত্রীর প্রণোদনা নিয়ে স্বজনপ্রীতি সহ্য করা হবে না : ওবায়দুল কাদের করোনায় ক্ষতিগ্রস্তদের সহায়তায় ৩২০০ কোটি টাকার নতুন প্রণোদনা প্যাকেজের ঘোষণা প্রধানমন্ত্রীর নারায়ণগঞ্জের রূপগঞ্জের হাসেম ফুড পরিদর্শনে এসে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষ, পুলিশের লাঠিচার্জ চলমান লকডাউন শিথিল, ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত কঠোর বিধি-নিষেধের প্রজ্ঞাপন জারি রোহিঙ্গা সমস্যা সমাধানে জাতিসংঘে প্রস্তাব গৃহীত করোনা রোগীর চাপে চট্টগ্রাম মেডিকেলে সাধারণ রোগী ভর্তি বন্ধ করে দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ
শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৬:০৪ অপরাহ্ন

সেজান জুস ফ্যাক্টরী ট্রাজেডিতে যারা দোষি সাব্যস্ত হবে তাদের বিচার হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

মাহমুদ হাসান কচি | নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি
আপডেট রবিবার, ১১ জুলাই, ২০২১

নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি : স্বরাষ্ট্রমন্ত্রী আসদুজ্জামান খান কামাল বলেছেন, রূপগঞ্জের আগুনের ঘটনায় কারো নুন্যতম গাফেলতি থাকলে তাকে আইনের আওতায় নিয়ে আসা হবে। এখানে কতজন লোক কাজ করতো তা আমরা তদন্ত করছি। এই ঘটনাটি মর্মান্তিক। এঘটনা দুটি তদন্ত কমিটি হয়েছে । তদন্ত রিপোর্টে যারাই দোষি সাব্যস্ত হবে তাদের বিচার হবে।

শনিবার (১০ জুলাই) দুপুরে রূপগঞ্জ উপজেলার ভুলতায় কর্ণগোপ অগ্নিকান্ডের ঘটনাস্থল পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন। এসময় তার সাথে ছিলেন নারায়ণগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলমসহ পুলিশের অন্যান্য কর্মকর্তারা।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ঘটনাটি অত্যন্ত হৃদয় বিদারক। যারা মারা গেছেন তাদের রুহের মাগফিরাত কামনা করি প্রশাসন থেকে সব ধরনের সহায়তা করা হবে। আহত যারা বেঁচে আছেন তাদের চিকিৎসা খরচ দেয়া হবে।

মন্ত্রী বলেন, একটা দুর্ঘটনায় অনেকগুলো মানুষ মারা গেছে । মামলা তো হবেই। তদন্ত হবে। যারা দোষি তাদের বিচার হবে। তবে তদন্ত শেষ না হওয়ার আগে কিছু বলছি না। তদন্তে দোষি প্রমান হলে অবশ্যই তাদের আইনের আওতায় নিয়ে আসা হবে। ঘটনার পর পরই ফায়ার সার্ভিস আগুন নেভানো ও উদ্ধার কাজ শুরু করে । ইউএনও ডিসি এসপি ঘটনাস্থলে ছুটে আসেন। ভবনের নির্মান কাজ ও শ্রমিকদের তদারিকতে ক্রুটি থাকলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।
মন্ত্রী আরও বলেন, মালিকসহ কয়েকজনকে আটক করা হয়েছে। আমাদের পুলিশ বাহিনী মনে করেন তাদের হয়তো সংশ্লিষ্টতা থাকতে পারে। সেই জন্যই তারা ৮ জনকে আটক করেছে।

তিনি আরও বলেন, একসঙ্গে এতজন লোকের প্রাণহানিতে সারাদেশে স্ববিরতা বিরাজ করছে। দেখলাম প্রথম তিনজন পরবর্তীতে ৪৯ জনের মৃতদেহ উদ্ধার করে। ফায়ার সার্ভিস কিছু জীবিত ব্যক্তিদের উদ্ধার করেছে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, হাসেম ফুড ফ্যাক্টরির কতজন লোক এখানে কাজ করছিল সেটা তদন্তে বের হয়ে আসবে। ডিসি ও মন্ত্রণালয় থেকে তদন্ত কমিটি করা হয়েছে। এই সব কিছুর পরেই আমরা বলতে পারবো এখানে কেন এই ঘটনা ঘটেছে। যাই ঘটুক তা অত্যন্ত হৃদয় বিদারক ও দুঃখজনক ঘটনা ঘটেছে। যারা ইন্তেকাল করেছে তাদের রূহের মাগফেরাত কামনা করছি।


এই বিভাগের আরো খবর
greengrocers

Categories

Archives