শিরোনাম
আইডিইবি ইন্ডাস্ট্রিয়াল এন্ড এন্টারপ্রেনার্স ডেভেলপমেন্ট এসোসিয়েশন এর কমিটি গঠন ডিজিটাল বাংলাদেশের পরবর্তী ধাপ ক্যাশলেস সোসাইটি : জয় এসএমই ফাউন্ডেশনের ১০০’ কোটি টাকা ঋণের ৩৩ শতাংশ পেয়েছেন নারী উদ্যোক্তারা নারায়ণগঞ্জের রূপগঞ্জের আঁতাতকরী বিএনপি নেতা নাসিরকে গনধোলাই দিলো কর্মীরা প্রধানমন্ত্রীর প্রণোদনা নিয়ে স্বজনপ্রীতি সহ্য করা হবে না : ওবায়দুল কাদের করোনায় ক্ষতিগ্রস্তদের সহায়তায় ৩২০০ কোটি টাকার নতুন প্রণোদনা প্যাকেজের ঘোষণা প্রধানমন্ত্রীর নারায়ণগঞ্জের রূপগঞ্জের হাসেম ফুড পরিদর্শনে এসে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষ, পুলিশের লাঠিচার্জ চলমান লকডাউন শিথিল, ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত কঠোর বিধি-নিষেধের প্রজ্ঞাপন জারি রোহিঙ্গা সমস্যা সমাধানে জাতিসংঘে প্রস্তাব গৃহীত করোনা রোগীর চাপে চট্টগ্রাম মেডিকেলে সাধারণ রোগী ভর্তি বন্ধ করে দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ
শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৬:০২ অপরাহ্ন

রূপগঞ্জের ঘটনায় সজীব গ্রুপের চেয়ারম্যানসহ ৮ জন ৪ দিনের রিমান্ডে

মাহমুদ হাসান কচি | নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি
আপডেট রবিবার, ১১ জুলাই, ২০২১

নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি : রূপগঞ্জে হাশেম ফুড এন্ড বেভারেজ কারখানায় অগ্নিকান্ডের ঘটনায় পুলিশের দায়েরকৃত হত্যা মামলায় গ্রেপ্তার ৮ জনকে ৪ দিন করে রিমান্ড মঞ্জুর করেছে আদালত। এর আগে তাদেরকে ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে প্রেরণ করে পুলিশ।

শনিবার (১০ জুলাই) বিকেলে নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক(ওসি) আসাদুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেন, গ্রেপ্তার আট জনকে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ফাহমিদা খাতুনের আদালতে নেয়া হয়। আদালত শুনানী শেষে ৮ আসামীদের প্রত্যেককে ৪ দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা রূপগঞ্জ থানার ইন্সপেক্টর (তদন্ত) হুমায়ুর কবির মোল্লা জানান, রুপগঞ্জে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনায় ভুলতা পুলিশ ফাড়ীর ইনচার্জ (ইন্সপেক্টর) নাজিমউদ্দিন বাদী হয়ে হত্যা ও হত্যার চেষ্টার অভিযোগে ৩০২, ৩২৬, ৩২৫, ৩২৩, ৩২৪, ৩০৭ ধারায় মামলা দায়ের করেন। (মামলা নং-১৯)। এ মামলায় আট জনকে গ্রেপ্তার দেখানো হয়েছে এবং এ মামলায় অজ্ঞাত আসামি করা হয়েছে। গ্রেপ্তারকৃতদের ১০ দিনের রিমান্ডের আবেদন করে আদালতে পাঠানো হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলেন, সজীব গ্রুপের চেয়ারম্যান মো. আবুল হাসেম (৭০), তার ছেলে হাসীব বিন হাসেম ওরফে সজীব (৩৯), তারেক ইব্রাহীম (৩৫), তাওসীব ইব্রাহীম (৩৩), তানজীম ইব্রাহীম (২১), সজীব গ্রুপের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহান শান আজাদ (৪৩), কর্মকর্তা মামুনুর রশিদ (৫৩) ও মো. সালাউদ্দিন (৩০)।

 

উল্লেখ্য, গত ৮জুলাই বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টার দিকে রূপগঞ্জের কর্ণগোপ এলাকায় সজীব গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান হাশেম ফুডস লিমিটেডের কারখানার ছয়তলার একটি ভবনে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। ডেমরা, কাঞ্চনসহ ফায়ার সার্ভিসের ১৮টি ইউনিট আগুন নেভাতে কাজ করে। প্রায় ২৯ ঘণ্টা পর নিয়ন্ত্রণে আসে আগুন। এতে প্রাণ হারান কারখানার ৫২ জন শ্রমিক-কর্মচারী। ফায়ার সার্ভিস ও বেঁচে ফেরা শ্রমিকদের দেওয়া তথ্যমতে, ভবনের নিচতলায় প্রথমে আগুন লাগে। নিচতলায় ছিল ফয়েল প্যাকেটসহ বিভিন্ন কার্টুন। এসব সহজেই দাহ্য হওয়ার কারণে মুহুর্তেই আগুন ছড়িয়ে পড়ে ভবনের অন্যান্য তলায়।


এই বিভাগের আরো খবর
greengrocers

Categories

Archives